রতন টাটার এই স্কিমে প্রতি মাসে ২০ হাজার টাকা আয় নিশ্চিত, জানুন আবেদন পদ্ধতি

TATA Mutual Fund : ভারতের বড় বড় মাল্টিন্যাশনাল কোম্পানিগুলির মধ্যে অন্যতম হলো Tata Group Of Industry. এই কোম্পানির কর্ণধার হলেন 'রতন টাটা' (Ratan Tata). বিভিন্ন ব্যবসা মূলক কর্মসূচির পাশাপাশি সাধারণ মানুষের…

Published By: Debapriya Sarkar | Published On:

TATA Mutual Fund : ভারতের বড় বড় মাল্টিন্যাশনাল কোম্পানিগুলির মধ্যে অন্যতম হলো Tata Group Of Industry. এই কোম্পানির কর্ণধার হলেন ‘রতন টাটা’ (Ratan Tata). বিভিন্ন ব্যবসা মূলক কর্মসূচির পাশাপাশি সাধারণ মানুষের সুবিধার্থে রতন টাটা মাঝে মধ্যেই বিভিন্ন স্কিমের সূচনা করে থাকেন। আপনি যদি বাড়িতে বসে প্রতি মাসে ২০ হাজার টাকা আয় করতে চান তাহলে টাটা কোম্পানির এই স্কিমে SWP করতে পারেন।

পোস্ট অফিস এবং ব্যাঙ্কে যেরকম মান্থলি ইনকাম স্কিম গুলোতে প্রতিমাসে বিনিয়োগ করে ভালো আয় করা যায়, টাটা কোম্পানির এই মিউচুয়াল ফান্ডটি (Mutual Fund) ঠিক তেমনি একটি স্কিম। এই স্কিমে বিনিয়োগ করলে গ্রাহক Systematic Withdrawal Plan (SWP) এর মাধ্যমে প্রতিমাসে ২০,০০০ টাকা পেতে পারবেন। এই ফান্ডে বিনিয়োগ করার জন্য কত টাকা বিনিয়োগ করতে হবে? কত বছর পর বিনিয়োগকৃত টাকা ম্যাচুরিটি হবে? কত শতাংশ রিটার্ন পাওয়া যাবে? এই ধরনের বিভিন্ন তথ্য বিস্তারিতভাবে জানাতে আজকের এই প্রতিবেদন। আপনি যদি কোনও মিউচুয়াল ফান্ডে টাকা ইনভেস্ট করার কথা ভেবে থাকেন তাহলে শেষ অবধি চোখ রাখুন এই প্রতিবেদনে।

আরোও পড়ুনঃ রেলের টিকিট কালেক্টর পদে ৩০০০ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে, জানুন আবেদন পদ্ধতি

কত শতাংশ রিটার্ন দিচ্ছে টাটা মিউচুয়াল ফান্ড?

আপনি যদি আপনার উপার্জনের টাকা সুরক্ষিতভাবে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করে মান্থলি রোজগার করতে চান তবে টাটা কোম্পানি এই মিউচুয়াল ফান্ডে চোখ বন্ধ করে ভরসা করতে পারেন। টাটা কোম্পানির যে মিউচুয়াল ফান্ড সম্বন্ধে আপনাদের আজকে জানাবো, তার নাম হলো, TATA INDIA CONSUMER FUND REGULAR GROWT. এই ফান্ড বিনিয়োগকারীদের গত ১ বছরে ৩০.৬৭ শতাংশ, ৩ বছরে ১৯.১৩ শতাংশ, ৫ বছরে ১৮.০৮ শতাংশ এবং এই ফান্ডের সূচনার পর থেকে পর থেকে এখনো পর্যন্ত ১৭.২৩ শতাংশ রিটার্ন দিয়েছে গ্রাহকদের।

TATA INDIA CONSUMER FUND REGULAR GROWTH-এর বর্তমান নেট অ্যাসেট ভ্যালু –

TATA INDIA CONSUMER FUND REGULAR GROWTH এর বর্তমান নেট অ্যাসেট ভ্যালু (NAV) ৪০.১৮ টাকা এবং ফান্ড সাইজ প্রায় ১,৯৪৯.৫৬ কোটি টাকা।

১০০ টাকা থেকে শুরু SIP –

কোনও ব্যক্তি TATA INDIA CONSUMER FUND REGULAR GROWTH মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে চাইলে তিনি সর্বনিম্ন ১০০ টাকা থেকে SIP শুরু করতে পারেন। এতে গ্রাহক নূন্যতম ৫০০০ টাকা বিনিয়োগ করতে পারবেন, এবং ন্যূনতম অতিরিক্ত বিনিয়োগের পরিমাণ ১০০০ টাকা। এই ফান্ডে গ্রাহকদের বিনিয়োগ করা টাকার অধিকাংশই ফান্ড ম্যানেজার দ্বারা শেয়ার বাজারে খাটানো হয়। কোন ব্যক্তি যদি বিনিয়োগ করার তিনি দিনের মধ্যে টাকা তুলে নিতে চান, সেক্ষেত্রে তহবিলের ০.২৫ শতাংশ এক্সিট লোড দিতে হবে।

প্রতিমাসে ২০ হাজার টাকা কিভাবে পাওয়া যাবে ?

মিউচুয়াল ফান্ডে SIP করা অর্থাৎ প্রতিমাসে অল্প অল্প পরিমাণ অর্থ Mutual Fund-এ বিনিয়োগ করতে হয়, এই ব্যাপারটি অনেকেই জানেন। কিন্তু মিউচুয়াল ফান্ড SWP একেবারে ঠিক তার উল্টো। এতে মিউচুয়াল ফান্ড থেকে প্রতিমাসে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ গ্রাহকের ব্যাঙ্ক অ্যাকাউন্টে পাঠানো হয়। তাই আপনি যদি TATA INDIA CONSUMER FUND REGULAR GROWTH মিউচুয়াল ফান্ডে SWP করে প্রতিমাসে ২০,০০০ টাকা পেতে চান, সেক্ষেত্রে আপনাকে প্রায় ১০ লক্ষ টাকা বিনিয়োগ করতে হবে। এতে আপনি ৩ থেকে ৫ বছর পর্যন্ত প্রতি মাসে ২০ হাজার টাকা পেতে পারবেন।

আরোও পড়ুনঃ মাধ্যমিক পাস করে থাকলেই পাবেন ৩৫ হাজারের চাকরি! দারুন সুযোগ নিয়ে এলো DVC

১০ লক্ষ টাকা বিনিয়োগ করার পর গ্রাহক যদি আগামী ৩ বছরের জন্য ২০,০০০ টাকা SWP করেন, সেক্ষেত্রে আপনি ১৯ শতাংশ রিটার্ন সমেত তিন বছরে প্রতিমাসে ২০ হাজার টাকা করে মোট ৭,২০,০০০ টাকা পাবেন, এবং এরপরেও আপনার তহবিলে ৭,৪৬,৬৯৩ টাকা থাকবে। অন্যদিকে আপনি যদি ৫ বছরের জন্য ২০,০০০ টাকা SWP করেন, সেক্ষেত্রে ১৮% রিটার্নের হিসেবে আপনি ৫ বছরে মোট ১২ লক্ষ টাকা পাবেন এবং এরপরেও আপনার তহবিলে ৪,৩৩,৩২৫ টাকা থাকবে।

 

 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...