Puri Offbeat: ভুলে যান দীঘা-পুরী! এই অচেনা সমুদ্র সৈকতে দেখতে পাবেন অনেক কিছু, মিলবে মনের শান্তি

Offbeat Sea Beach: জুন মাস মানে ধীরে ধীরে বর্ষার আগমন। এই বর্ষার সময়েও বহু পর্যটক ঘুরতে যেতে পছন্দ করেন। এক্ষেত্রে অনেকেরই সমুদ্র পছন্দের তালিকায় থাকে। আর এই কারনে এই সময়…

Published By: Papiya Paul | Published On:

Offbeat Sea Beach: জুন মাস মানে ধীরে ধীরে বর্ষার আগমন। এই বর্ষার সময়েও বহু পর্যটক ঘুরতে যেতে পছন্দ করেন। এক্ষেত্রে অনেকেরই সমুদ্র পছন্দের তালিকায় থাকে। আর এই কারনে এই সময় দীঘা কিংবা পুরীর হোটেল ফাঁকা পাওয়া বেশ কঠিন। এমনকি দীঘার আশেপাশে মন্দারমনি, তাজপুর এই জায়গাগুলোতেও পর্যটকদের অনেক ভিড় থাকে।

তাই অনেকেই পর্যটকের এই ভিড় এড়িয়ে নিরিবিলিতে সময় কাটানোর জন্য অন্য সমুদ্র সৈকতের খোঁজ করেন। আপনিও যদি এই তালিকায় থেকে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে এক অচেনা পরিবেশবান্ধব সমুদ্রসৈকতের খোঁজ।

আরো পড়ুন: কন্যাশ্রী অতীত! এবার আসছে ভাগ্যলক্ষ্মী যোজনা, মিলবে ৫১ হাজার টাকা! কিভাবে আবেদন করবেন?

কলকাতার কাছেই রয়েছে এই জায়গা। এই সমুদ্র সৈকত প্রতিবেশী রাজ্য উড়িষ্যায় আছে। তবে ভুবনেশ্বর থেকে এই জায়গাতে একদিনে ঘুরে আসা যায়। ভুবনেশ্বরের কাছে এই সমুদ্র সৈকতের নাম সোনাপুর সৈকত। ভুবনেশ্বর থেকে এই জায়গা দূরত্ব মাত্র কয়েক কিলোমিটার। বেরহামপুর থেকে মাত্র ৩০ কিলোমিটার দূরে রয়েছে এই জায়গা।

উড়িষ্যার গঞ্জাম জেলার মধ্যে এই সৈকতটি পড়ে। ওয়াচ টাওয়ার, ছোটদের পার্ক, বিশেষভাবে সক্ষম পর্যটকদের জন্য আলাদা ব্যবস্থা রয়েছে এখানে। এই জায়গার পরিষ্কার পরিচ্ছন্নতা দেখলে সত্যিই মন ভরে যাবে। এখানে থাকার জন্য বেশ কিছু রিসোর্ট রয়েছে। তবে আসার আগে অবশ্যই রিসোর্ট বুকিং করে রাখা দরকার। নাহলে জায়গা পাওয়া যাবে না।

 

আরো পড়ুন: এবার ২, ৩ বা ৪ চাকার গাড়িতে মিলবে বিরাট ভর্তুকি! জানেন কোন গাড়িতে কত ভর্তুকি দেবে কেন্দ্র?

তাই এইবার কোন সমুদ্র সৈকতে যেতে চাইলে এই জায়গা থেকে ঘুরে আসতে পারবেন। এই সমুদ্র সৈকতটি ব্লু ফ্ল্যাগের তকমা পেয়েছে। ডেনমার্কের ফাউন্ডেশন অফ এনভিরণমেন্টাল এডুকেশন এই জায়গাটিতে ব্লু ফ্লাগের তকমা দিয়েছে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন