WB Recruitment: রাজ্যে ডেটা এন্ট্রি অপারেটর পদে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ, যে কোন জেলা থেকে আবেদন করা যাবে

WB Data Entry Operator Recruitment 2024 : করোনা আবহের পর থেকে গোটা বিশ্বজুড়ে ওয়ার্ক ফ্রম হোম (Work From Home) এর চাহিদা বৃদ্ধি পেয়েছে। এখন বিভিন্ন প্রাইভেট কোম্পানি গুলোর পাশাপাশি বিভিন্ন…

Published By: Debapriya Sarkar | Published On:

WB Data Entry Operator Recruitment 2024 : করোনা আবহের পর থেকে গোটা বিশ্বজুড়ে ওয়ার্ক ফ্রম হোম (Work From Home) এর চাহিদা বৃদ্ধি পেয়েছে। এখন বিভিন্ন প্রাইভেট কোম্পানি গুলোর পাশাপাশি বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানগুলিও ওয়ার্ক ফ্রম হোমের জন্য নিয়োগ করছে। ওয়ার্ক ফ্রম হোমের ক্ষেত্রে ডাটা এন্ট্রির কাজটি অত্যন্ত জনপ্রিয়। অবসর সময় বাড়ির গৃহিণীরা কিংবা স্কুল-কলেজের ছাত্র-ছাত্রী এই কাজ করতে পারবেন। আজ এই প্রতিবেদনে আপনাদের ডাটা এন্ট্রি অপারেটর পদে আবেদন করার পদ্ধতি বিস্তারিতভাবে জানান আমরা। ‌এর সাথে জানাবো আবেদনের ক্ষেত্রে প্রার্থীর কি কি যোগ্যতা থাকতে হবে সেই সম্বন্ধেও। তাহলে দেরি না করে আসুন জেনে নিন সমস্ত তথ্য বিস্তারিতভাবে।

আরোও পড়ুন >> অল্প সময়ে কোটিপতি হওয়ার দারুণ সুযোগ, মাত্র ২০০০ টাকা জমিয়েই মিলবে ৩ কোটির বেশি!

• পদের নাম –
ডাটা এন্ট্রি অপারেটর পদে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করা হবে।
• বয়স সীমা – 

ডাটা এন্ট্রি অপারেটর পদে আবেদন করার জন্য প্রার্থীদের বয়স ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে বয়সের কিছু ছাড় দেওয়া হবে।

• শিক্ষাগত যোগ্যতা –

উল্লেখিত পদ্ধতিতে চাকরির জন্য আবেদনকারী প্রার্থীদের যে কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতক ডিগ্রী পাসের সার্টিফিকেট থাকতে হবে। এছাড়া কম্পিউটারের বেসিক কোর্স করা সার্টিফিকেট থাকা প্রয়োজন।

• বেতন –

ডাটা এন্ট্রি অপারেটর পদে চাকরি হলে শুরুতে চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ১৫০০০ টাকা বেতন প্রদান করা হবে। এছাড়াও বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন চাকরি প্রার্থীরা।

• নিয়োগ প্রক্রিয়া –

এই চাকরিতে নিয়োগের জন্য কোনরকম লিখিত পরীক্ষা দিতে হবে না প্রার্থীদের। সরাসরি ইন্টারভিউ এর মাধ্যমে এখানে যোগ্য প্রার্থীদের বাছাই করা হবে। ইন্টারভিউ কবে হবে? কোথায় ইন্টারভিউর বোর্ড বসবে? এই সবকিছু জানতে পারবেন সরকারি ওয়েবসাইটে ভিজিট করলে।

• আবেদন ফি –

উল্লেখিত ডাটা এন্ট্রি অপারেটর পদটিতে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীদের আবেদন পত্রের সাথে ১০০ টাকা আবেদন ফি জমা দিতে হবে।

আরোও পড়ুন >> সাবধানে রাখুন PAN কার্ড! নাহলে অজান্তেই পড়বেন বিপদে, জানেন কিভাবে বাঁচবেন?

• আবেদনের শেষ তারিখ –

ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী মাস অর্থাৎ জুলাই মাসের ৬ তারিখ পর্যন্ত চলবে আবেদন প্রক্রিয়া।

বিঃদ্রঃ বিভিন্ন সূত্র মারফত পাওয়া তথ্য অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তাই সকল চাকরিপ্রার্থীদের ক্ষেত্রে অনুরোধ আবেদন করার পূর্বে অফিসিয়াল নোটিশটি ভালো করে দেখে বুঝে তারপরে নিজের দায়িত্ব আবেদন করবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...