অনলাইন কাজের সেরা সুযোগ, ঘণ্টায় ১০০০ টাকা, এইভাবে আবেদন করুন

Work From Home : করোনা (COVID-19)পরিস্থিতি থেকে দেশে ওয়াক ফ্রম হোমের (Work From Home) চাহিদা বৃদ্ধি পেয়েছে। এই সময়ের পর থেকে বহু মানুষ আছেন যারা বাড়িতে বসে ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে কাজ…

Published By: Debapriya Sarkar | Published On:

Work From Home : করোনা (COVID-19)পরিস্থিতি থেকে দেশে ওয়াক ফ্রম হোমের (Work From Home) চাহিদা বৃদ্ধি পেয়েছে। এই সময়ের পর থেকে বহু মানুষ আছেন যারা বাড়িতে বসে ফ্রিল্যান্সিংয়ের মাধ্যমে কাজ করে আয়ের পথ খুঁজে নিয়েছেন। আপনি যদি এরকমই একটি ভালো আয়ের উৎসের সন্ধানে থাকেন তাহলে আজকের এই প্রতিবেদন আপনার জন্য একেবারে উপযুক্ত। আজ এই প্রতিবেদনে আপনাদের এমন একটি ওয়ার্ক ফ্রম হোমের খোঁজ দেব আমরা যেটা করে আপনি বাড়িতে বসে প্রতিদিন ১০০০ থেকে ২০০০ টাকা পর্যন্ত উপার্জন করতে পারবেন। ‌ তাহলে দেরি না করে আসুন জেনে নিন এই ওয়ার্ক ফ্রম হোম সম্বন্ধে বিস্তারিত তথ্য।

আরোও পড়ুনঃ LPG সিলিন্ডার পিছু ৩০০ টাকা ভর্তুকি দেবে কেন্দ্র সরকার, কীভাবে পাবেন দেখে নিন

ঘরে বসে অবসর সময়ে নিজের ইচ্ছে ও সুবিধা মত কাজ করে আয় করার এই প্রক্রিয়া, গোটা বিশ্বে এখন জনপ্রিয়। এই মতে স্কুল কলেজের পড়ুয়া থেকে শুরু করে অবসরপ্রাপ্ত কর্মী এবং গৃহিণীরা প্রত্যেকেই এখন অবসর সময়ে ইনকামের পথ খুঁজে নিচ্ছেন ওয়ার্ক ফ্রম হোম এর মাধ্যমে। নিজেদের টুকিটাকি খরচ চালানোর জন্য এই ফ্রম হোম এর পার্ট টাইম কাজ প্রত্যেকের জন্য অত্যন্ত ভালো একটি আয়ের উৎস।

আজ এই প্রতিবেদনের মাধ্যমে আমরা আপনাদের এমনই একটি ওয়ার্ক ফ্রম হোমের খোঁজ দেব। কি কাজ করতে হবে? কিভাবে করবেন? আবেদন পদ্ধতি কি? এই সবকিছু আপনারা জানতে পারবেন এই প্রতিবেদনে। তাই আপনি যদি ওয়াক ফ্রম হোমে আগ্রহী থেকে থাকেন তবে শেষ অবধি চোখ রাখুন আমাদের এই প্রতিবেদনে।

মাতৃভাষার পাশাপাশি বিভিন্ন বিদেশি ভাষা সম্পর্কে যদি আপনার ভালো জ্ঞান ও ধারণা থেকে থাকে তাহলে আপনার জন্য রয়েছে বিশাল কাজের সুযোগ। অনলাইনে বিভিন্ন ওয়েবসাইটে এখন ফ্রিল্যান্স অনুবাদকদের (Freelance Translators) বিভিন্ন ধরনের প্রজেক্ট (Project) দেওয়া হয়। এই ফ্রিল্যান্স অনুবাদকদের হল মূলত বিভিন্ন দেশের ক্লায়েন্টদের কাছে ডকুমেন্টপ সহজ ও বোধগম্য করে তোলা।

• ওয়ার্ক ফ্রম হোমের সুবিধা ?

১. ওয়ার্ক ফ্রম হোমের প্রধান সুবিধা হল এই কাজ করতে কোন রকম পূর্ব অভিজ্ঞতার প্রয়োজন পড়ে না।

২. কম্পিউটারে প্রাথমিক জ্ঞান থাকাই যথেষ্ট।

৩. ওয়ার্ক ফ্রম হোমে নিজের ইচ্ছেমতো কাজ করা যায়।

৪. এখানে উপার্জনের উপর কোন রকম কমিশন চার্জ করা হয় না।

৫. কাজের শেষে সাথে সাথে টাকা দিয়ে দেওয়া হয়। টাকার জন্য পুরো মাস ধরে অপেক্ষা করতে হয় না।

• কোন ওয়েবসাইটে থেকে কাজের জন্য আবেদন জানাতে পারবেন?

১. আপনি যদি ওয়াক ফ্রম হোমে ইচ্ছুক ও আগ্রহী হয়ে থাকেন তাহলে আপনি Speakt.Com ওয়েবসাইটটিতে কাজের জন্য আবেদন জানাতে পারবেন। আবেদন জানানোর জন্য প্রথমে আপনাকে ওয়েব সাইটটি ওপেন করতে হবে। ওয়েবসাইটটি ওপেন করার পর সেখানে আপনি Professional Translation Service লেখাটি দেখতে পাবেন। এই ওয়েবসাইটে আপনি বড় বড় কোম্পানির সাথে যুক্ত হতে পারবেন।

২. এরপর আবেদন জানানোর জন্য আপনাকে Apply As Transletor এ ক্লিক করতে হবে। এবার আপনার সামনে যে পেজটি ওপেন হবে সেখানে আপনার নিজস্ব তথ্য দিয়ে Sign Up করে নিতে হবে।‌ Sign Up করার সময় কোনো ভুল করা যাবে না।

৩. Sign Up প্রক্রিয়া সম্পন্ন হলে আপনার Online Test নেওয়া হবে। এই টেস্টে যদি আপনি পাশ করেন তাহলে আপনাকে শর্টলিস্ট করা হবে।

আরোও পড়ুনঃ রাজ্যের এই যাত্রীদের আর দিতে হবে না বাস ভাড়া, নির্দেশিকা জারি করল হাইকোর্ট, জানুন আপনি সেই তালিকায় আছেন কিনা

৪. এরপর আপনার সামনে সব ধরনের Available Job আসবে। এই জবগুলি থেকে আপনি নিজের পছন্দমত জবটিতে এপ্লাই করে উপার্জন করতে পারবেন।

Work From Home এর জন্য আরো বেশ কিছু ওয়েবসাইট রয়েছে। সেগুলি হল- SERVICESCAPE, Freelancer.in ইত্যাদি। Editor, Translater, Writer, Graphic Designer ইত্যাদি বিষয়গুলোতে যদি আপনার বিশেষ দক্ষতা থেকে থাকে তবে আপনি উল্লেখিত ওয়েবসাইটগুলোতে যুক্ত হয়ে উপার্জন করতে পারেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন