Business Idea: এই ব্যবসায় অল্পদিনেই হবেন মালামাল, ঝড়ের গতিতে হবে ইনকাম, সামান্য পুঁজিতেই বাজিমাত

New Business Idea: রান্না করার ক্ষেত্রে ভোজ্যতেল না হলে কোনভাবেই যেন সম্ভব হয় না। তাই প্রত্যেকটি ঘরেই রান্না করার ক্ষেত্রে ভোজ্য তেলের ব্যবহার অপরিহার্য। তবে অতিরিক্ত মাত্রায় ভোজ্য তেলের ব্যবহার…

Published By: Papiya Paul | Published On:

New Business Idea: রান্না করার ক্ষেত্রে ভোজ্যতেল না হলে কোনভাবেই যেন সম্ভব হয় না। তাই প্রত্যেকটি ঘরেই রান্না করার ক্ষেত্রে ভোজ্য তেলের ব্যবহার অপরিহার্য। তবে অতিরিক্ত মাত্রায় ভোজ্য তেলের ব্যবহার শরীরে নানা রকমের ক্ষতির সৃষ্টি করে। বর্তমানে হাই ব্লাড প্রেসার, ইউরিক অ্যাসিডের সমস্যা, হাই কোলেস্টেরল নানা রকমের শারীরিক সমস্যা রয়েছে।

তাই শরীরের দিকে খেয়াল রেখে ভোজ্য তেলের সঠিক ব্যবহার করা উচিত। এর পাশাপাশি এই রান্নার তেলের ব্যবহার কখনো অনেক বেশি থাকে। আবার কখনো এই তেলের দাম কমে যায়। মনে রাখবেন, এই রান্নার তেল ব্যবসার ক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। আপনি যদি আপনার বাড়িতেই অয়েল মিল তৈরি করতে পারেন তাহলে সেখান থেকে অনেক মোটা টাকা রোজগার করা সম্ভব হবে।

আরো পড়ুন:  Hero Xtreme 125R: জবরদস্ত ফিচার, ব্যাপক ডিজাইন! দাম শুনলে আজই কিনতে দৌড়বেন আপনিও

এক্ষেত্রে নিজের বাড়িতে অয়েল মিল এক্সপেলার মেশিন লাগালে অনেক বেশি সুবিধা নিতে পারবেন। এই ব্যবসা সব জায়গার ক্ষেত্রেই ভালো লাভ দেবে। কারণ ভোজ্যতেলের ব্যবহার সবসময়ই বেশি। গ্রামে অনেক অয়েল মিল বা তেলকল দেখতে পাওয়া যায়। মেশিনের মাধ্যমে সরষের থেকে এই তেল ব্যবহার করা হয়। যদিও বর্তমানে উন্নতই প্রযুক্তির ব্যবহার করার ফলে অনেক ছোট মেশিন ব্যবহৃত হচ্ছে।

এই তেলের কল শুরু করলে অনেক বেশি শ্রমিকের এখন প্রয়োজন হয় না। আর ছোট মেশিন থাকার ফলে জায়গাও খুব একটা বেশি লাগে না। তবে এই অয়েল মেশিনের বাজারগত মূল্য প্রায় ২ লক্ষ টাকার কাছাকাছি। এরপরে এই অয়েল মিল তৈরি করার জন্য আপনাকে এসএসএসএআই থেকে লাইসেন্স তৈরি করতে হবে।

Money Making Tips

আরো পড়ুন: ICICI: কোটি কোটি গ্রাহকদের জন্য বিরাট সুখবর দিলো ICICI ব্যাঙ্ক

এর সঙ্গে রেজিস্ট্রেশনও করতে হবে। এই প্রক্রিয়া যদি মেনে না চলা হয় তাহলে বেআইনি হিসেবে ধরা হবে। এই অয়েল মিল তৈরি করতে হলে সম্পূর্ণ খরচ মিলিয়ে প্রায় তিন থেকে চার লক্ষ টাকার প্রয়োজন আছে। আর আপনি যদি আরো বড় পরিসরে কিছু করতে চান তাহলে সেক্ষেত্রে খরচের পরিমাণ বেশি হবে।

কিভাবে এই মেশিনের কাজ হবে? প্রথমে এই মেশিনে বীজগুলি একসঙ্গে ঢেলে চাপ দিতে হবে। এরপরে তেল নির্গত হতে পারে ৷ আর তেল ও খোল আলাদা হয়ে যায়। এই তেল বাজারে নিয়ে অনলাইন মার্কেটিং-এর সাহায্য নেওয়া যেতে পারে৷  এই ব্যবসায় একবার বিনিয়োগ করলে বছরের পর বছর মোটা টাকা রোজগার করতে পারবেন।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...