Weather Update: কিছুক্ষণের মধ্যেই ধেয়ে আসছে বজ্রবিদ্যুৎ-সহ প্রবল বৃষ্টি, এই ৫ জেলায় তুমুল দুর্যোগের আশঙ্কা

Weather Update Of North Bengal: আর মাত্র কিছুক্ষণের অপেক্ষা। তারপরেই শুরু হবে বজ্রবিদ্যুৎসহ ঝড়-বৃষ্টি। আগামী কয়েক ঘণ্টার মধ্যেই ঝড়-বৃষ্টির প্রবল সতর্কতা রয়েছে। এমনকি ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে হাওয়া বইতে…

Published By: Papiya Paul | Published On:

Weather Update Of North Bengal: আর মাত্র কিছুক্ষণের অপেক্ষা। তারপরেই শুরু হবে বজ্রবিদ্যুৎসহ ঝড়-বৃষ্টি। আগামী কয়েক ঘণ্টার মধ্যেই ঝড়-বৃষ্টির প্রবল সতর্কতা রয়েছে। এমনকি ৪০ থেকে ৫০ কিলোমিটার গতিবেগে হাওয়া বইতে পারে। আলিপুর আবহাওয়া দপ্তরের তরফ থেকে বজ্রপাতের আশঙ্কাও করা হয়েছে।

তবে এই ঝড়বৃষ্টির প্রভাব দক্ষিণবঙ্গে নয়, বরং উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি এই জেলাগুলোতে পড়বে। এই দুর্যোগের ফলে উত্তরবঙ্গের দুর্ভোগের পরিমাণ আরো বাড়বে। উত্তরবঙ্গ জুড়ে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা যেমন রয়েছে। তেমনি পাহাড় ঘন কুয়াশায় ঢেকে থাকবে।

আরো পড়ুন: SSY : সুকন্যা সমৃদ্ধি যোজনার অধীনে এবার পাওয়া যাবে ১০ লাখ টাকা, জেনে রাখুন এই নতুন ৫টি নিয়ম

এছাড়া মঙ্গলবারও অসম, মেঘালয়, সিকিম এবং উত্তরবঙ্গে প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। উত্তরবঙ্গে এই প্রবল বৃষ্টিপাতের সম্ভাবনা আরও চার থেকে পাঁচ দিন চলবে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির জন্য চরম সর্তকতা জারি করা হয়েছে। এছাড়া পার্বত্য এলাকাতে ধসের সম্ভাবনাও আছে।

ইতিমধ্যেই শিলিগুড়িতে সকাল থেকে বৃষ্টি শুরু হয়েছে। আজকে দিনভর শিলিগুড়িতে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং-এও হালকা বৃষ্টি পড়ছে এবং ঘন কুয়াশায় শৈল শহর ঢেকে রয়েছে। দার্জিলিং-এর তাপমাত্রা এখন ১২ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াস। তাই ম্যালে পর্যটকদের ভিড় জমজমাট রয়েছে।

আরো পড়ুন: Business Idea: এই ব্যবসায় অল্পদিনেই হবেন মালামাল, ঝড়ের গতিতে হবে ইনকাম, সামান্য পুঁজিতেই বাজিমাত

এছাড়া কালিম্পংও কুয়াশায় আচ্ছন্ন হয়েছে। এখানে তাপমাত্রা ও ১৮ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি আছে। জলপাইগুড়িতে ও আকাশ মেঘলা। কিছুক্ষণের মধ্যেই বৃষ্টি নামার পূর্বাভাস দিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। জলপাইগুড়িতে সর্বোচ্চ তাপমাত্রা ২৭.৯ ডিগ্রী সেলসিয়াসের কাছাকাছি থাকবে।

আবার আলিপুরদুয়ারে ইতিমধ্যে মুষলধারে বৃষ্টি শুরু হয়েছে। বেশ কিছু এলাকা জলমগ্ন হয়ে উঠেছে। এখানে সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি আছে। কোচবিহারেও আজকে ভারী থেকে অতি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...