Digha: বদলে যাবে দীঘা! আর আগের মত নয়, এবার সমুদ্র সৈকতের লুক দেখলে চমকে যাবেন

Digha Sea Beach: ছুটির দিন হোক কিংবা উইকেন্ড ব্যাগ কাঁধে নিয়ে কাছে পিঠে ঘুরতে যাওয়ার জন্য বাঙালির কাছে সেরা ভ্রমণ ডেস্টিনেশন দীঘা(Digha)। বন্ধুবান্ধব, পরিবারের লোকজনকে নিয়ে সময় কাটানোর জন্য দিঘা…

Published By: Papiya Paul | Published On:

Digha Sea Beach: ছুটির দিন হোক কিংবা উইকেন্ড ব্যাগ কাঁধে নিয়ে কাছে পিঠে ঘুরতে যাওয়ার জন্য বাঙালির কাছে সেরা ভ্রমণ ডেস্টিনেশন দীঘা(Digha)। বন্ধুবান্ধব, পরিবারের লোকজনকে নিয়ে সময় কাটানোর জন্য দিঘা একেবারেই পারফেক্ট জায়গা। আর যত দিন যাচ্ছে দিঘাতে পর্যটকদের সংখ্যা ততই বেড়ে চলেছে। শুধু বাঙালি পর্যটক নয়, দেশের অন্যান্য জায়গা থেকেও বহু পর্যটক এখন দীঘায় ভ্রমনে আসেন।

এখন রাজ্য ছাড়িয়ে দেশ এমনকি দেশ ছাড়িয়ে বিদেশের পর্যটকেরাও দীঘায় আসছে। আর এর ফলে দীঘায় আসা পর্যটকদের স্বাচ্ছন্দ দেওয়ার জন্য একাধিক পদক্ষেপ গ্রহণ করেছে দিঘা প্রশাসন। যে কোনো মরশুমে দীঘায় পর্যটকদের সংখ্যা ক্রমশ বেড়ে চলেছে। আর এবার পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে দিঘা প্রশাসনের তরফ থেকে বড় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

আরো পড়ুন: Rain Forecast Weather: একটানা ৬ দিন ঝড়-বৃষ্টির সম্ভাবনা! মিলবে কিছুটা স্বস্তি, আবহাওয়ার বড় খবর

এবার দীঘায় অবৈধ হকার এবং দোকানদারদের উচ্ছেদ করার কর্মকাণ্ড শুরু হয়েছে। বহুদিন ধরে দীঘার সমুদ্রের ধারে অবৈধ হকার এবং দোকানদারদের জন্য যাতায়াতের অসুবিধা হচ্ছে পর্যটকদের। বহু পর্যটক এই বিষয়ে অভিযোগ জানিয়েছেন। পর্যটকদের এই অসুবিধার জন্য হকার উচ্ছেদ করার কথা এর আগে বহুবার বলা হলেও অবৈধ হকার এবং দোকানদারেরা কোন ভ্রুক্ষেপ করেননি।

আর এবার দীঘা প্রশাসনের তরফ থেকে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। কঠোরভাবে অবৈধ হকার এবং দোকানদারদের উচ্ছেদ প্রক্রিয়া শুরু হয়েছে। আর এক্ষেত্রে যাতে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে সে কারণে বিশাল পুলিশবাহিনীও এদিন মজুদ ছিল। একজন সরকারি আধিকারিক জানিয়েছেন যে পর্যটকদের সুবিধার কথা মাথায় রেখে বিচের ধারে এই অবৈধ হকার এবং দোকানদারদের উচ্ছেদ প্রক্রিয়া শুরু হয়েছে।

Digha

আরো পড়ুন: Business Idea : স্বল্প পুঁজি বিনিয়োগে লাখপতি হওয়ার দুর্দান্ত সুযোগ, লোকসান হওয়ার কোনো সম্ভাবনাই নেই এই ব্যবসায়

ওল্ড দিঘা থেকে নিউ দীঘা পর্যন্ত এই সমস্ত হকারদের উচ্ছেদ করা হবে। তবে যারা ঘুরে ঘুরে চা বিক্রি করেন সেক্ষেত্রে কি পদক্ষেপ গ্রহণ করা হবে এখনো সেই বিষয়ে জানানো হয়নি। তবে পর্যটকদের যাতে কোন রকমের অসুবিধা না হয় সেই কারণেই দীঘা প্রশাসনের তরফ থেকে এই ব্যবস্থা নেওয়া হয়েছে।

এর পাশাপাশি দীঘার সমুদ্র সৈকতকে আরো বেশি আকর্ষণীয় করে তোলার জন্য নানা রকমের নিত্যনতুন সৌন্দর্যায়নেরও চেষ্টা করা হচ্ছে প্রশাসনের তরফ থেকে। আগামী দিনে পর্যটকদের কাছে দিঘা আরো অনেক বেশি আকর্ষণীয় হয়ে উঠবে বলে মনে করছেন রাজ্য প্রশাসন।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...