Tata New Scheme: পাত্তা পাবে না কোনো স্কিম, Tata নিয়ে এসেছে দারুণ অফার, সহজেই হতে পারেন লাখপতি

Tata's New Mutual Fund Scheme: বহু মানুষ সুরক্ষিতভাবে অর্থ বিনিয়োগের জন্য ব্যাংক এবং পোস্ট অফিসের ফিক্সড ডিপোজিট কিংবা অন্যান্য স্কিমগুলোর ওপর নির্ভর করে থাকে। কারণ অনেকেই মনে করেন মিউচুয়াল ফান্ড(Mutual…

Published By: Papiya Paul | Published On:

Tata’s New Mutual Fund Scheme: বহু মানুষ সুরক্ষিতভাবে অর্থ বিনিয়োগের জন্য ব্যাংক এবং পোস্ট অফিসের ফিক্সড ডিপোজিট কিংবা অন্যান্য স্কিমগুলোর ওপর নির্ভর করে থাকে। কারণ অনেকেই মনে করেন মিউচুয়াল ফান্ড(Mutual Fund) বা শেয়ার মার্কেটে অর্থ বিনিয়োগ করলে লাভের সঙ্গে ক্ষতির সম্ভাবনাও বেশি থাকে। তাই অনেকেই এই ঝুঁকি নিতে পছন্দ করেন না।

তবে এবার টাটা কোম্পানি আপনাদের জন্য নিয়ে এসেছে একটি দারুন সুযোগ। যেখানে আপনি অল্প টাকা বিনিয়োগ করেও লাখপতি হতে পারেন। কথায় আছে একটু রিস্ক নিতে পারলে অনেক সময় লাভ হয়। অল্প বিনিয়োগ করে বেশি টাকা রিটার্ন পাওয়ার ক্ষেত্রে মিউচুয়াল ফান্ড একটু ভালো বিকল্প। এখানে ঝুঁকি থাকলেও লাভের পরিমাণ অনেক বেশি।

Mutual Fund

আরো পড়ুন: Rathyatra Utsav: রথের মেলায় জিলিপি-পাঁপড় কেন খেতে হয়? উত্তর জানলে চমকে যাবেন

তাই কম খরচে কম সময়ে বেশি টাকা রোজগার করতে চাইলে একটু ঝুঁকি নিয়ে মিউচুয়াল ফান্ডে অর্থ বিনিয়োগ করা যেতে পারে। এবার টাটা কোম্পানি নিয়ে এসেছে মিউচুয়াল ফান্ড প্রকল্প। যেখানে লাখপতি হওয়ার সম্ভাবনা আছে। এখানে আপনি অর্থ বিনিয়োগ করলে খুব সহজেই তিনগুণ বেশি টাকা কামাতে পারবেন। প্রত্যেক মাসে এখানে মাত্র ৭৯০ টাকা বিনিয়োগ করতে হবে।

৫ বছরের জন্য এখানে বিনিয়োগ করলে আপনি ৫ বছর পরে লাখপতি হতে পারেন। টাটা স্মল ক্যাপ ফান্ড রেগুলার গ্রোথ নামক এই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করলে আপনি খুব কম সময়ে বেশি টাকা রিটার্ন পেতে পারেন। বিগত এক বছরের ধরে এই প্রকল্পের মাধ্যমে ৪৪ শতাংশ টাকা রিটার্ন পাওয়া গেছে। আর ৫ বছরের মধ্যে এই প্রকল্পে যারা বিনিয়োগ করেছেন তাদের ২৯ শতাংশ টাকা রিটার্ন করেছে।

আরো পড়ুন: Indian Railways: সিনিয়র সিটিজেনদের জন্য দারুণ খবর, এবার ট্রেন সফরে মিলবে এই ‘ব্যাপক’ সুবিধা

আর গত তিন বছরে রিটার্নের পরিমাণ ছিল ২৭ শতাংশ। এই প্রকল্পে বিনিয়োগ করতে চাইলে বছরের নূন্যতম ৫০০০ টাকা বিনিয়োগ করতে হবে। আর এসআইপি বাবদ প্রত্যেক মাসে ১ হাজার টাকা জমা দিতে হবে। তবে এই এসআইপি করাবেন কিনা এটা আপনার সম্পূর্ণ ব্যক্তিগত সিদ্ধান্ত।

ধরুন কোন ব্যক্তি টাটার এই প্রকল্প থেকে প্রত্যেক মাসে মাত্র ৭৯০ টাকা বিনিয়োগ করেছেন, তাহলে পাঁচ বছরে গিয়ে তার মোট সঞ্চিত অর্থের পরিমাণ দাঁড়াবে ৪৭ হাজার ৭০০ টাকা। আর ২৭ শতাংশ যদি রিটার্ন পাওয়া যায় তাহলে পাঁচ বছর পর তিনি রিটার্ন পাবেন ১ লক্ষ ৫২৮ টাকা। তাই আপনি কম অর্থ বিনিয়োগে ভালো টাকা কামাতে চাইলে অর্থ বিনিয়োগ করে লাখপতি হওয়ার সুযোগ পেতে পারেন।

 

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...