Weather Update: ফের বিদায় নিল বৃষ্টি! দক্ষিণের কোন কোন জেলাতে ঝড়বৃষ্টির সম্ভাবনা? আবহাওয়ার খবর

উত্তরবঙ্গের প্রবল ঝড়-বৃষ্টির কারণে সমস্যায় পড়েছেন সেখানকার বাসিন্দারা। অপরদিকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সেভাবে দেখা নেই। জুলাই মাসে সেভাবে বৃষ্টির দাপট দেখা যায়নি দক্ষিণবঙ্গের জেলাগুলোতে। এর কারণ হিসেবে বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু দেরি…

Published By: Papiya Paul | Published On:

উত্তরবঙ্গের প্রবল ঝড়-বৃষ্টির কারণে সমস্যায় পড়েছেন সেখানকার বাসিন্দারা। অপরদিকে দক্ষিণবঙ্গে বৃষ্টির সেভাবে দেখা নেই। জুলাই মাসে সেভাবে বৃষ্টির দাপট দেখা যায়নি দক্ষিণবঙ্গের জেলাগুলোতে। এর কারণ হিসেবে বঙ্গোপসাগরে মৌসুমী বায়ু দেরি করে দক্ষিণবঙ্গে প্রবেশ করেছে এবং মৌসুমী অক্ষরেখার হিমালয় পাদদেশের অবস্থানকে দায়ী করছেন বিশেষজ্ঞরা।

তবে মনে করা হচ্ছে জুলাই মাসের মাঝামাঝি থেকে দক্ষিণবঙ্গে বৃষ্টি কিছুটা বাড়তে পারে। অন্তত আলিপুর আবহাওয়া দপ্তর এমনই খবর জানিয়েছেন। আজকে বাংলার আবহাওয়া কেমন থাকবে জেনে নেওয়া যাক।

আরো পড়ুন: UCO Bank: ইউকো ব্যাঙ্কে অ্যাপ্রেন্টিস পদে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি

উত্তরবঙ্গের জেলাগুলোতে আজকেও প্রবল ঝড় বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টি সম্ভাবনা আছে আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়িতে। আর দার্জিলিং, কালিম্পঙ, উত্তর দিনাজপুর জেলায় বজ্রবিদ্যুৎ সহ ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আলিপুর হাওয়া অফিসের পূর্বাভাস অনুযায়ী আগামীকাল অর্থাৎ ১০ জুলাই অতি ভারী বৃষ্টির সর্তকতা জারি করা হয়েছে আলিপুরদুয়ার জেলার উদ্দেশ্যে। এছাড়া কমলা সর্তকতা জারি করা হয়েছে দার্জিলিং, কালিম্পং ,জলপাইগুড়ি ও কোচবিহারের উদ্দেশ্যে।

আরো পড়ুন: Unique Business Idea: বাড়িতে এই ফুল চাষ করে আয় হবে লাখ লাখ টাকা

অন্যদিকে দক্ষিণবঙ্গে কলকাতা সহ বেশ কিছু জেলাতে আজকে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ প্রবল বৃষ্টি হতে পারে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...