UCO Bank: ইউকো ব্যাঙ্কে অ্যাপ্রেন্টিস পদে প্রচুর কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি

UCO Bank Recruitment 2024 : চাকরি প্রার্থীদের জন্য ইউকো ব্যাঙ্ক নিয়ে এসেছে এবারে এক দারুন সুযোগ। সম্প্রতি ইউকো ব্যাঙ্কের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে ইউকো…

Published By: Debapriya Sarkar | Published On:

UCO Bank Recruitment 2024 : চাকরি প্রার্থীদের জন্য ইউকো ব্যাঙ্ক নিয়ে এসেছে এবারে এক দারুন সুযোগ। সম্প্রতি ইউকো ব্যাঙ্কের পক্ষ থেকে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে ইউকো ব্যাঙ্কের পক্ষ থেকে অ্যাপ্রেন্টিসের একাধিক বিভাগে কর্মী নিয়োগ করা হবে। কিভাবে আবেদন জানাতে হবে? শিক্ষাগত যোগ্যতা কি প্রয়োজন? বল সীমা কত চাওয়া হয়েছে? বেতন কি দেওয়া হবে? ইত্যাদি সমস্ত তথ্য বিস্তারিতভাবে জানাতেই আজকের আমাদের এই প্রতিবেদন। তাহলে দেরি না করে আসুন জেনে নিন এই নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য বিস্তারিতভাবে।

আরোও পড়ুন » পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে ২,৭০০ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। রইল যোগ্যতা, বেতন, আবেদন পদ্ধতি

• পদের নাম –

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছেন ইউকো ব্যাঙ্কে অ্যাপ্রেন্টিসের একাধিক পদে নিয়োগ করা হবে।

• শূন্য পদ –

বিজ্ঞপ্তি অনুযায়ী মোট ৫৪৪ টি শূন্য পদে নিয়োগ করা হবে।

• শিক্ষাগত যোগ্যতা –

উল্লেখিত পদে আবেদন করার জন্য প্রার্থীদের যে কোন স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নূন্যতম গ্রাজুয়েশন পাস সার্টিফিকেট থাকতে হবে।

• বয়স সীমা –

উল্লেখিত পদে আবেদন করার জন্য আবেদনকারী প্রার্থীর বয়সসীমা সর্বনিম্ন ২০ বছর থেকে সর্বোচ্চ ২৮ বছরের মধ্যে থাকতে হবে।

• বেতন –

ইউকো ব্যাঙ্কের পক্ষ থেকে যে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে সেই বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে উল্লেখিত পদে নিয়োগের পর কর্মীদের মাসিক ১৫ হাজার টাকা বেতন দেওয়া হবে। এর মধ্যে কর্মীদের বেসিক স্যালারি থাকবে ১০,৫০০ টাকা এবং বাকি ৪৫০০ টাকার স্টাইপেন্ড হিসেবে দেওয়া হবে।

• আবেদন প্রক্রিয়া –

উল্লেখিত পদে আবেদনের ইচ্ছুক প্রার্থীদের অনলাইনের মাধ্যমে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে। এর জন্য সংস্থার নির্দিষ্ট অফিসিয়াল ওয়েবসাইট apprenticeshipindia.gov.in-এ গিয়ে আবেদন জানাতে হবে।

আরোও পড়ুন » স্টেট ব্যাঙ্ক গ্রাহকদের জন্য বিরাট সুখবর! নয়া উদ্যোগ কর্তৃপক্ষের

• আবেদনের শেষ তারিখ –

গত ২রা জুলাই থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে। আগামী ১৬ জুলাই ২০২৪ পর্যন্ত আবেদনের ইচ্ছুক প্রার্থীরা উল্লেখিত পদের জন্য আবেদন জানাতে পারবেন।

বিঃদ্রঃ বিভিন্ন বিজ্ঞপ্তি থেকে পাওয়া সূত্র অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তাই সকল চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে অনুরোধ আপনারা যে কোনও চাকরিতে আবেদন করার পূর্বে তার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ভালো করে দেখে বুঝে তারপর নিজের দায়িত্বে আবেদন করবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...