পুজোর আগেই বাম্পার খবর, DA বাড়ছে রাজ্য সরকারী কর্মীদের, বরাদ্দ ১১২৯ কোটি টাকা

বেশকিছু রাজ্যের ইতিমধ্যেই মহার্ঘ ভাতা বাড়ানো হচ্ছে। কেন্দ্রীয় সরকারের কর্মীরা চলতি বছরের দ্বিতীয়ার্ধে জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত মহার্ঘ ভাতা বৃদ্ধির জন্য অপেক্ষা করছেন। আর এবার সেই কেন্দ্রীয় কর্মীদের জন্য রয়েছে…

Published By: Papiya Paul | Published On:

বেশকিছু রাজ্যের ইতিমধ্যেই মহার্ঘ ভাতা বাড়ানো হচ্ছে। কেন্দ্রীয় সরকারের কর্মীরা চলতি বছরের দ্বিতীয়ার্ধে জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত মহার্ঘ ভাতা বৃদ্ধির জন্য অপেক্ষা করছেন। আর এবার সেই কেন্দ্রীয় কর্মীদের জন্য রয়েছে বিরাট সুখবর। গুজরাট সরকার সম্প্রতি ৪ শতাংশ ডিএ(D.A) বৃদ্ধি করেছে সরকারি কর্মীদের।

এই ভাতা পরবর্তী তিন মাসের বেতনের সঙ্গে বকেয়া আকারে আসবে। রিপোর্ট মারফত জানা গিয়েছে ইতিমধ্যেই এই ডিএ বৃদ্ধির ঘোষণা করেছে গুজরাট সরকার। খোদ মুখ্যমন্ত্রী ভূপেন্দ্র প্যাটেল রাজ্যের সরকারি কর্মরত কর্মচারীদের ৪ শতাংশ হারে ডিএ বাড়ানোর কথা ঘোষণা করেছেন।

আরো পড়ুন: RBI Update: এবার ২০০০ টাকার নোট নিয়ে বড়সড় আপডেট দিল RBI! যা জানালো কেন্দ্রীয় ব্যাঙ্ক

সপ্তম বেতন কমিশনের সুপারিশ অনুযায়ী এই মহার্ঘ ভাতা বৃদ্ধির ঘোষণা গুজরাটে করা হয়েছে। জানা গিয়েছে, আগামী কয়েক মাসের বেতনের সঙ্গে দফায় দফায় এই বকেয়া মিলতে পারে। জানুয়ারি, ফেব্রুয়ারি, মার্চ, এপ্রিল, মে এবং জুন মাসে ৪ শতাংশ হারে বর্ধিত ডিএ-র বকেয়া মিলবে মোট তিন দফায় এমনটাই জানা গিয়েছে।

জুন মাসের বেতনের সঙ্গে জানুয়ারি ও ফেব্রুয়ারি মাসের বকেয়া ডিএ দেওয়া হবে সরকারি কর্মীদের। আবার আগস্ট মার্চের বেতনের সঙ্গে মার্চ এবং এপ্রিল মাসের ডিএ দেওয়া হবে। আর সেপ্টেম্বর মাসের বেতনের সঙ্গে মে এবং জুন মাসের বকেয়া ডিএ আসবে।

আরো পড়ুন: General Knowledge: জল খেলেই মারা যায় কোন প্রাণী? ৯৯.৯% মানুষ ডাহা ফেল, আপনি জানেন তো?

আর এই ডিএ বৃদ্ধির ফলে বকেয়া মেটানোর জন্য গুজরাট সরকারের অতিরিক্ত ১১২৯.৫১ কোটি টাকা ব্যয় করতে হবে বলে রিপোর্ট মারফত জানা গিয়েছে। শুধুমাত্র গুজরাট-এ নয়, গুজরাট সহ বাকি রাজ্যগুলোতেও পরপর ডিএ বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...