Money Making Tips : অবসরে ২ কোটি টাকা নিশ্চিত রিটার্ন পেতে এইভাবে করুন বিনিয়োগ, জানুন সঠিক ইনভেস্টমেন্ট প্ল্যান

Money Making Tips : বর্তমান সময়ে ভবিষ্যৎ নিয়ে কমবেশি সকলের চিন্তিত। দেশে চাকরির জাহাজ তাদের আগামী প্রজন্মের জন্য অর্থ সঞ্চয় করে রাখা একান্ত জরুরী। কিন্তু কিভাবে নিজের উপার্জিত অর্থ নিরাপদ…

Published By: Debapriya Sarkar | Published On:

Money Making Tips : বর্তমান সময়ে ভবিষ্যৎ নিয়ে কমবেশি সকলের চিন্তিত। দেশে চাকরির জাহাজ তাদের আগামী প্রজন্মের জন্য অর্থ সঞ্চয় করে রাখা একান্ত জরুরী। কিন্তু কিভাবে নিজের উপার্জিত অর্থ নিরাপদ ভাবে সঞ্চিত করা যাবে এবং উচ্চ রিটার্ন পাওয়া যাবে তা নিয়ে দোনোমনে রয়েছে অনেকের মধ্যে। আজ সেই সমস্যার সমাধান নিয়েই আমাদের এই প্রতিবেদন। আজ এই প্রতিবেদনে আমরা আপনাদের এমন একটি ইনভেস্টমেন্ট প্ল্যানের তথ্য শেয়ার করব যেটার মাধ্যমে আপনি মাচো ১৫০ টাকা জমিয়ে ২ কোটি টাকা পর্যন্ত রিটার্ন পেতে পারবেন (Money Making Tips)।

আরোও পড়ুন » প্রতিমাসে ১৬ হাজার টাকা নিশ্চিত আয়, জানুন এই বিশেষ পদ্ধতি

বিনিয়োগ করার আগে বিনিয়োগের উদ্দেশ্য স্পষ্ট থাকা দরকার। এমনটাই পরামর্শ দিয়ে থাকেন কর ও বিনিয়োগ বিশেষজ্ঞরা। বিশেষ করে দীর্ঘমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে অবসর তহবিলে মোটা টাকা জমানোর জন্য লক্ষ্য ও শৃঙ্খলা থাকা সবচেয়ে গুরুত্বপূর্ণ। কিন্তু কোথায় কিভাবে বিনিয়োগ করা উচিত?, এটাই হলো আসল প্রশ্ন। Google পরিসংখ্যান অনুযায়ী জানা যায়, গুগলে এই প্রশ্ন সব থেকে বেশি সার্চ করা হয়েছে। এক কথায় এর প্রশ্নের উত্তর দেওয়া মুশকিল। তবে সহজ ভাবে বলা যেতে পারে, অল্প বয়স থেকে বিনিয়োগ শুরু করলে অল্প বিনিয়োগে অবসরকালে কোটি টাকা পর্যন্ত রিটার্ন পাওয়া সম্ভব।

• ১৫০ টাকা বিনিয়োগ করে ২ কোটি রিটার্ন –

আপনি যদি SIP এর মাধ্যমে বিনিয়োগ করেন তাহলে আপনি খুব সহজেই কোটি টাকার মালিক হতে পারবেন। SIP ক্যালকুলেটর এর হিসাব অনুযায়ী, ধরুন আপনি ২৫ বছর বয়স থেকে বিনিয়োগ শুরু করলেন। ইক্যুইটি মিউচুয়াল ফান্ডে প্রতিদিন যদি ১৫০ টাকা অর্থাৎ মাসে যদি ৪,৫০০ টাকা বিনিয়োগ করেন তাহলে ৩২ বছর পর আপনি যে রিটার্ন পাবেন তাতে ৫৭ বছর বয়সেই অবসর নিতে পারবেন।

আরোও পড়ুন » পোস্ট অফিসের এই স্কিমে ডবল টাকা রিটার্নের গ্যারান্টি! নিয়ম মেনে আজই বিনিয়োগ করুন

৩২ বছরে আপনার বিনিয়োগের মোট পরিমাণ দাঁড়াবে ১৭,২৮,০০০ টাকা। এতে ১২% হারে হারে বার্ষিক সুদের হারে তাঁর রিটার্ন দাঁড়াবে ২,০২,৯১,৮৩৭ টাকা। এর সঙ্গে যদি স্টেপ আপ এসআইপি করা হয়, সেক্ষেত্রে রিটার্ন আরও বাড়বে। প্রতি বছর যদি ১০ শতাংশ হারে বিনিয়োগ বাড়াতে পারেন সেক্ষেত্রে আরো কম সময়ে আকাশছোঁয়া রিটার্ন মিলবে।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...