Holiday In August 2024 : টানা ৫ দিন ছুটি আগস্ট মাসে, জানুন কারা কারা পাবেন এই ছুটি

Holiday in August : দীর্ঘদিন কাজের পর লম্বা টানা ছুটি পেতে কার না ভালো লাগে। ছুটি এমনই একটি জিনিস যা যতই পাওয়া যায় ততই যেন কম মনে হয়। এই বছরের…

Published By: Debapriya Sarkar | Published On:

Holiday in August : দীর্ঘদিন কাজের পর লম্বা টানা ছুটি পেতে কার না ভালো লাগে। ছুটি এমনই একটি জিনিস যা যতই পাওয়া যায় ততই যেন কম মনে হয়। এই বছরের শুরু থেকে এখনো পর্যন্ত রাজ্যের সকল সরকারি কর্মী ও স্কুলের ছাত্রছাত্রীরা অনেক ছুটি পেয়েছে।। বিশেষ করে লোকসভা ভোটের সময় তীব্র গরম থাকার কারণে প্রায় দু মাসের জন্য গরমের ছুটি দেওয়া হয়েছিল। কিন্তু সেই ছুটি শুধুমাত্র রাজ্যের স্কুলগুলিতেই দেওয়া হয়েছিল। কিন্তু আগামী মাসে অর্থাৎ আগস্ট মাসে টানা পাঁচ দিন ছুটি থাকবে। আসুন জেনে নিন কাদের ক্ষেত্রে এই ছুটি প্রযোজ্য হবে।

আরোও পড়ুন » আমাজনের পর এবার কাজের দারুন সুযোগ দিচ্ছে ফ্লিপকার্ট, ঘরে বসে আয় করতে পারবেন ৩৮ হাজার টাকা

বছরের শুরুতেই সরকারের তরফ থেকে সরকারি স্কুল-কলেজ, অফিস-আদালত গুলোর ছুটির তালিকা প্রকাশ করে দেওয়া হয়। সরকারি ক্ষেত্রে তালিকার বাইরে বেশি ছুটি দেওয়া হয় না কাউকে। কিন্তু অনেক সময় দেখা যায় পর পর বেশ কয়েকটি ছুটির কারণে একটা টানা লম্বা ছুটি হয়ে যায়। এমনটাই হতে চলেছে আগামী মাসে। আগস্ট মাসে স্কুল কলেজ সহ সরকারি অফিস আদালত গুলোতেও টানা ছুটি দেওয়া হবে এমনটাই মনে করা হচ্ছে (Holiday in August 2024)। আসুন আগস্ট মাসের টানা ছুটি সম্বন্ধে জেনে নেওয়া যাক বিস্তারিতভাবে।

• আগস্ট মাসে কবে থেকে টানা ৫ দিন ছুটি পশ্চিমবঙ্গে ?

আগস্ট মাসের ১৫ তারিখ ভারতের স্বাধীনতা দিবস (Independence Day Holiday)। ঐদিন শুধু পশ্চিমবঙ্গ নয়, সারা ভারতবর্ষে জুড়ে ছুটি থাকবে। এই স্বাধীনতা দিবসের দিন থেকেই টানা ছুটি পাবেন সরকারি কর্মীরা। ১৫ ই আগস্ট এর পরের দিন অর্থাৎ ১৬ ই আগস্ট পারসি নতুন বছর (Parsi New Year)। এই কারণেও ছুটি থাকবে সরকারি স্কুল-কলেজ ও অফিস-আদালত গুলি। এরপরে শনি ও রবিবার উইকেন্ড হলিডে এবং ১৯শে আগস্ট সোমবার রাখি পূর্ণিমার ছুটি থাকবে। এই ছুটি গুলি শুধুমাত্র রাজ্যে নয়, সারা দেশে বজায় থাকবে।

আরোও পড়ুন » এসবিআই এর নতুন ফিক্সড ডিপোজিট স্কিম ‘অমৃত বৃষ্টি’, সর্বোচ্চ রিটার্ন পাওয়া যাবে ৪৪৪ দিনের এই স্কিমে, জানুন বিস্তারিত

গরমের ছুটির পর লম্বা হলিডে হতে চলেছে আগস্ট মাসের ছুটি। ৫ দিনের এই লম্বা ছুটিতে কাছে পিঠে কোথাও থেকে বেরিয়ে আসতেই পারেন। এবারে আগস্ট মাসে দূর্গা পূজার মতন ছুটি হতে চলেছে।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...