মানিপ্ল্যান্টে বেঁধে দিন এই ছোট্ট একটি জিনিস, মা লক্ষ্মীর কৃপায় দূর হবে সকল অর্থ কষ্ট

Money Plant : ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে অনেকেই আছে যারা ঘরে বিভিন্ন ধরনের গাছ লাগিয়ে থাকেন। তবে শুধু সৌন্দর্য বৃদ্ধি নয়, অনেকে মনে করেন এমন কিছু গাছ আছে যেগুলো ঘরে লাগালে…

Published By: Debapriya Sarkar | Published On:

Money Plant : ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে অনেকেই আছে যারা ঘরে বিভিন্ন ধরনের গাছ লাগিয়ে থাকেন। তবে শুধু সৌন্দর্য বৃদ্ধি নয়, অনেকে মনে করেন এমন কিছু গাছ আছে যেগুলো ঘরে লাগালে সেগুলো ঘরে সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি সৌভাগ্যও বয়ে আনে। এমন একটি গাছ হল ‘মানিপ্ল্যান্ট’। কমবেশি এখন প্রত্যেকে এই গাছটির সাথে পরিচিত। অধিকাংশ মানুষ এই গাছটি ঘরে লাগান এই বিশ্বাস নিয়ে যে মানিপ্ল্যান্ট ঘরে লাগালে বাড়ির অর্থকষ্ট দূর হয়। কিন্তু অনেক সময় দেখা যায় এই গাছ ঘরে লাগিয়েও সেভাবে কোন ফল পাওয়া যায় না।

আরোও পড়ুনঃ এই ব্যবসায় অল্পদিনেই হবেন মালামাল, ঝড়ের গতিতে হবে ইনকাম, সামান্য পুঁজিতেই বাজিমাত

আমাদের জীবনে অনেক সময় এমন কিছু সমস্যার সম্মুখীন হতে হয় যা হয়তো কখনো হওয়ার কথাই ছিল না। জ্যোতিষবিদরা এই হঠাৎ আসা সমস্যাগুলোকে মূলত বাস্তু দোষের কারণ বলে মনে করেন। বাস্তু দোষ মূলত অর্থকষ্ট দূর করতে মানিপ্ল্যান্ট বিশেষ ভূমিকা পালন করে থাকে। তবে এই গাছ বসানোর ক্ষেত্রে বেশ কিছু নিয়ম রয়েছে। সেই নিয়ম সঠিকভাবে পালন না করলে হিতে বিপরীত হতে পারে। যাদের বাড়িতে মানিপ্ল্যান্ট লাগানোর পরেও অর্থ কষ্ট দূর হয়নি আজকের এই প্রতিবেদন মূলত তাদের জন্যই। মানিপ্ল্যান্ট লাগানোর পরে ছোট্ট একটি কাজ করতে হবে আপনাকে। তাহলে আপনার জীবনের সমস্ত অর্থকষ্ট দূর হবে নিমেষেই। জেনে নিন আপনি এই কাজটি করেছেন কিনা।

মানিপ্ল্যান্ট লাগানোর সঠিক পদ্ধতি –

বাস্তুশাস্ত্রে মানিপ্ল্যান্ট কে অত্যন্ত শুভ মনে করা হয়। এই প্ল্যান্ট বাস্তুর নেতিবাচক শক্তি দূরে সরিয়ে ইতিবাচক শক্তির প্রভাব বৃদ্ধিতে সাহায্য করে। এছাড়া মনে করা হয় মানিপ্ল্যান্ট শুক্র গ্রহের প্রভাব বৃদ্ধিতেও সাহায্য করে, যার ফলে বাস্তুর আর্থিক কষ্ট দূর হয়। তবে অনেক সময় মানিপ্লান্ট লাগিয়েও কোন ফল মেলেনা। এক্ষেত্রে জানিয়ে রাখি, মানিপ্লান্টে একটি নির্দিষ্ট রঙের সূত্র বাধলেই ঘুরে যাবে আপনার ভাগ্যের চাকা। আসুন জেনে নিন মানিপ্লান্ট লাগানোর কিছু সঠিক নিয়ম।

১. শুভ দিক –

সব সময় মানিপ্লান্ট বাড়ির দক্ষিণ দিকে লাগাবেন। এই গাছ কখনোই উত্তর কিংবা পূর্ব দিকে রাখবেন না।

২. কিভাবে মানিপ্লান্ট রাখবেন?

মানিপ্ল্যান্ট কখনোই প্লাস্টিকের টব কিংবা বোতলে লাগাবেন না। চেষ্টা করবেন সবুজ রঙের কাছের বোতল কিংবা মাটির টবে এই গাছ লাগানোর।

৩. মাটিতে স্পর্শ করবে না –

খেয়াল রাখবেন মানিপ্ল্যান্ট যেন কখনোই মাটিতে ছড়িয়ে না থাকে। চেষ্টা করবেন এই গাছ সবসময় জানো উপরের দিকে অভিমুখ করে থাকে। কারণ এই গাছের লতা মাটিতে থাকলে কাঙাল হয়ে যাবেন।

৪. মানিপ্ল্যান্টে কাঁচা দুধ ও জল দিন –

প্রতি শুক্রবার করে, মানিপ্ল্যান্টে কাঁচা দুধ ও জল মিশিয়ে ঢালুন। এতে মা লক্ষ্মীর কৃপায় আপনার অর্থ কষ্ট দূর হবে।

আরোও পড়ুনঃ মাত্র ২৫ হাজার টাকা বিনিয়োগ করে আয় করুন লাখ লাখ টাকা, এই পদ্ধতি জানলেই মালামাল হবেন আপনি

৫. লাল সুতো

মানিপ্ল্যান্টে লাল সুতো বেঁধে রাখুন। তবে যে কোন লাল সুতো নয়, পূজোয় ব্যবহার করা হয় সেই লাল সুতো বাঁধবেন। এই সুতো আপনি দশকর্মা দোকানে পেয়ে যাবেন। মানিপ্লান্টে লাল শুধু বাঁধলে আপনার জীবনের সমস্ত অর্থ কষ্ট দূর হওয়ার পাশাপাশি আপনার জীবনে আসার সমস্ত ধরনের বাধা-বিপত্তিও কেটে যাবে। কর্মক্ষেত্রে উন্নতি করবেন, এছাড়া ব্যবসা-বাণিজ্যে যদি কোন রকম সমস্যা থেকে থাকে তাও দূর হবে।

বিঃদ্রঃ বিভিন্ন সূত্র মারফত পাওয়া তথ্য অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। আমাদের কাছে এই তথ্যের কোন যুক্তি সম্মত প্রমাণ নেই। তাই আপনাদের কাছে অনুরোধ আপনারা বাস্তু সম্বন্ধে কোন সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই কোন ভাল জ্যোতিষবিদদের পরামর্শ নিয়ে নেবেন। 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন