Vastu Tips: ঘরের এই দিকে ভুলেও আয়না রাখবেন না, ঘোর অমঙ্গল হবে

Vastu Tips for Mirror : বাস্তু বিশেষজ্ঞদের মতে কোনও বাড়ির সুখ-শান্তি ও অর্থনৈতিক অবস্থান নির্ভর করে সেই বাড়ির বাস্তুর উপর। গৃহস্থ বাড়িতে থাকা বিভিন্ন বস্তু সেটা আসবাবই হোক কিংবা সামান্য…

Published By: Debapriya Sarkar | Published On:

Vastu Tips for Mirror : বাস্তু বিশেষজ্ঞদের মতে কোনও বাড়ির সুখ-শান্তি ও অর্থনৈতিক অবস্থান নির্ভর করে সেই বাড়ির বাস্তুর উপর। গৃহস্থ বাড়িতে থাকা বিভিন্ন বস্তু সেটা আসবাবই হোক কিংবা সামান্য কোনো জিনিসপত্র, সেগুলো যদি ঘরের ভুল জায়গায় রাখা হয় তবে তার প্রভাব আমাদের সংসারে ভীষণভাবে পড়ে। তাই বাস্তু বিশেষজ্ঞরা ঘরের বিছানা থেকে শুরু করে আয়না, আলমারি, জুতোর তাক, এমনকি আবর্জনা ফেলার জায়গা; সবকিছু নির্দিষ্ট নিয়ম মেনে নির্দিষ্ট জায়গায় রাখার পরামর্শ দিয়ে থাকেন।‌

আরোও পড়ুন >> পাত্তা পাবে না কোনো স্কিম, Tata নিয়ে এসেছে দারুণ অফার, সহজেই হতে পারেন লাখপতি

বাস্তুবিদদের মতে এমন অনেক ক্রিয়া-কলাপ আছে যা বাস্তুর সমস্ত নেতিবাচক প্রভাবকে দূরে সরিয়ে বাস্তুর অতিরিক্ত সুখ শান্তি বৃদ্ধি করে। আসলে আমরা অনেকেই না বুঝে কিছু কিছু জিনিসপত্র খুব সাধারণভাবে ঘরের মধ্যে রাখি। কিন্তু এই জিনিসগুলো যত্রতত্র রাখা বাস্তুর উপর বিরল প্রভাব ফেলতে পারে। এমনই একটা জিনিস হল আয়না। বাস্তুবিদদের মতে ঘরে সুখ শান্তি ও অর্থনৈতিক অবস্থান ঠিক রাখতে বাস্তু মেনে ঘরে আয়না রাখা উচিত। আসুন জেনে নিন ঘরে কোথায় আয়না রাখা বাস্তুসম্মত।

১. বাস্তু মতে শোয়ার ঘরে কখনোই আয়না রাখা উচিত না। আয়নায় বিছানার প্রতিবিম্ব দেখলে তা বাস্তুর উপর নেতিবাচক প্রভাব ফেলে। এতে ঘরের সুখ শান্তি বিঘ্নিত হওয়ার পাশাপাশি দাম্পত্য কলহব বৃদ্ধি পায়।

২. বাস্তুশাস্ত্র অনুযায়ী, বাড়ির উত্তর-পূর্ব দেওয়াল করে আয়না রাখলে তা বাস্তুর জন্য অত্যন্ত শুভ ইঙ্গিত প্রদান করে থাকে। এটি বাড়ির অর্থনৈতিক সমস্যা সমাধানের পাশাপাশি সম্পদ বৃদ্ধিতে সাহায্য করে। এছাড়া বাড়ির পূর্ব দিকেও আয়না স্থাপন করা শুভ বলে মনে করা হয়।

৩. বাড়ির বাস্তব ঠিক থাকতে খেয়াল রাখবেন আপনার আয়নার কাছে যেন ময়লা না হয়। বাস্তু মতে বলা হয় ময়লা আয়না ঘরের জন্য ভালো নয়। এটি ভাবমূর্তি নষ্ট করে। তাই বাস্তুর সুখ সমৃদ্ধি বজায় রাখতে গ্লাসের পরিচ্ছন্নতার দ্বিতীয় বিশেষ নজর দিতে হবে।

৪. যেকোনো ভাঙা জিনিসই বাস্তব জন্য অশুভ প্রভাব ফেলে। আর ভাঙ্গা আয়না বাস্তু ঠিক রাখতে একেবারেই নিরাপদ নয়। ভাঙ্গা আয়না বাড়িতে নেতিবাচক শক্তি প্রভাব বৃদ্ধি করে, যার দরুন মানসিক অশান্তি ও দাম্পত্য কলহের সৃষ্টি হয়। তাই নক খেয়াল রাখবেন বাড়িতে যেন কোন ভাঙ্গা আয়না না থাকে।

৫. অনেকেই এমন রয়েছে যাদের ঘুম থেকে উঠে আয়নার দিকে তাকানোর অভ্যাস আছে। বাস্তব বিশেষজ্ঞরা বলেন, ভুল করেও এমনটা করবেন না। এতে মনে সারাদিন নেতিবাচক চিন্তা তৈরি হয় যা জীবনের সমস্যাগুলোকে আরো কঠিন করে তোলে।

৬. বাস্তু মতে ঘরের দরজার সামনে গোলাকার আয়না বাস্তুথর সুখ-সমৃদ্ধি বৃদ্ধিতে বিশেষ ভাবে উপকারী। তবে ভুল করেও রান্নাঘরে আয়না বসাবেন না। এটি বাস্তব প্রতিকূল অবস্থা সৃষ্টি করতে পারে।

৭. ঘরের দক্ষিণ-পশ্চিম দেয়ালে আয়না লাগানো একেবারেই উচিত নয়। এতে পারিবারিক অশান্তি বৃদ্ধি পায় বলে মনে করেন বাস্তবিদরা। বাড়ির দক্ষিণ-পশ্চিম আয়না রাখলে কোন হওয়া কাজ বন্ধ হয়ে যেতে পারে।

আরোও পড়ুন >> নো চাকরির চিন্তা, এবার অনলাইনে এই ৫টি অ্যাপের সাহায্যে বাড়িতে বসেই আয় করুন প্রচুর টাকা

৮. স্টোর রুমে কখনই আয়না লাগানো উচিত নয়। এতে পরিবারের সদস্যদের মানসিক চাপ বৃদ্ধি পায়।

বিঃদ্রঃ বিভিন্ন সূত্র মারফত পাওয়া তথ্য অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। যেকোনো ধরনের দুর্ঘটনা বা লাভ-ক্ষতি নিছকই কাকতালীয়। আমাদের এই প্রতিবেদন উল্লেখিত তথ্য সম্বন্ধে কোন সঠিক প্রমাণ নেই বা এই প্রতিবেদন কোন কিছু প্রমাণের চেষ্টাও করে না। তাই আপনারা যে কোন সিদ্ধান্ত নেওয়ার আগে অবশ্যই বিশেষজ্ঞদের সাথে পরামর্শ করে নেবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন