মাধ্যমিক পাশে ৩৫ হাজার টাকার চাকরি! দারুন সুযোগ নিয়ে এলো DVC

Job Opportunity In DVC : চাকরিপ্রার্থীদের জন্য আরো একবার দুর্দান্ত চাকরির খবর নিয়ে এসেছি আমরা। সূত্র মাধ্যমে খবর, দামোদর ভ্যালি কর্পোরেশন বা DVC এর তরফে নতুন করে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি…

Published By: Debapriya Sarkar | Published On:

Job Opportunity In DVC : চাকরিপ্রার্থীদের জন্য আরো একবার দুর্দান্ত চাকরির খবর নিয়ে এসেছি আমরা। সূত্র মাধ্যমে খবর, দামোদর ভ্যালি কর্পোরেশন বা DVC এর তরফে নতুন করে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পশ্চিমবঙ্গের যে কোনও জেলা থেকে যোগ্য চাকরিপ্রার্থীরা এই চাকরির জন্য আবেদন করতে পারবেন। উল্লেখিত নিয়োগ সম্বন্ধে বিস্তারিত তথ্য জানাতেই আজকের এই প্রতিবেদন।

কোন পদে নিয়োগ করা হচ্ছে? আবেদনের জন্য কি যোগ্যতা প্রয়োজন? আবেদন প্রক্রিয়া কি? কত টাকাই বা বেতন দেওয়া হবে? এই সমস্ত তথ্য নিয়ে আজকের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তাই এই চাকরি সম্বন্ধে যাবতীয় তথ্য জানতে শেষ অবধি চোখ রাখুন আমাদের এই প্রতিবেদনে।

আরোও পড়ুনঃ শিয়ালদা ডিভিশনে বাতিল প্রায় ১০০টি লোকাল ট্রেন, দুর্ভোগ এড়াতে দেখে নিন ক্যান্সেল ট্রেনের তালিকা

• পদের নাম –

Mine Survey, JE Gr.II (Electrical), JE Gr.II (Mechanical), JE Gr.II (C&I), JE Gr.II( Civil), JE Gr.II (Comm), Executive Trainee (Soil Conservation); ইত্যাদি পদগুলিতে নতুন কর্মী নিয়োগ শুরু হয়েছে।

• বয়সসীমা –

উল্লেখিত পদগুলিতে আবেদনের জন্য আবেদনকারীর বয়সসীমা হতে হবে ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ২৮ বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণির প্রার্থীদের বয়সের কিছু ছাড় দেওয়া হবে।

• শিক্ষাগত যোগ্যতা –

আবেদনে আগ্রহী চাকরিদের যে কোনও স্বীকৃত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে নূন্যতম মাধ্যমিক পাশের ডিগ্রি থাকতে হবে। এছাড়া অফিসিয়াল বিজ্ঞপ্তি তে বিভিন্ন পদের জন্য বিভিন্ন শিক্ষাগত যোগ্যতা ডিটেলসে উল্লেখ করে দেওয়া রয়েছে।

• বেতন –

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, নিয়োগের পর চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ৩৫,৪০০ টাকা থেকে সর্বোচ্চ ১,১২,৪০০ টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে।

• আবেদন পদ্ধতি –

এই চাকরিতে আবেদনের জন্য আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে অনলাইনের মাধ্যমে। এজন্য প্রথমে দামোদর ভ্যালি কর্পোরেশন বা DVC এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে রেজিস্ট্রেশন প্রক্রিয়া সম্পূর্ণ করতে হবে। এরপর আবেদন ফর্মটিতে প্রয়োজনের সমস্ত নথি নির্ভুলভাবে পূরণ করে পুনরায় একবার যাচাই করে সাবমিট করতে হবে।

আরোও পড়ুনঃ ফ্রি রেশন তো থাকছেই, এর সঙ্গে দুর্দান্ত ৭টি প্রকল্পের সুবিধা পাবেন রেশন কার্ড হোল্ডাররা

বিঃদ্রঃ বিভিন্ন বিজ্ঞপ্তি থেকে পাওয়া সূত্র অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তাই সকল চাকরি-প্রার্থীদের ক্ষেত্রে অনুরোধ আপনারা যে কোনও চাকরিতে আবেদনের পূর্বে তার অফিসিয়াল ওয়েবসাইট থেকে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ভালো করে দেখে বুঝে তারপরে নিজের দায়িত্বে আবেদন করবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...