General Tips : বলুনতো দুই ভ্রু’র মাঝের অংশকে কি বলে? বলতে পারলেই আপনি জিনিয়াস, ৯৯.৯% মানুষ জানে না এর উত্তর !

General Tips : আমাদের চারপাশে এমন অনেক অজানা বিষয় রয়েছে যেগুলো সব আমরা সেভাবে কখনো জানার চেষ্টাই করি না, কারণ সবকিছু বইয়ের পাতায় লেখা থাকে না। বলা হয় জানার কোন…

Published By: Debapriya Sarkar | Published On:

General Tips : আমাদের চারপাশে এমন অনেক অজানা বিষয় রয়েছে যেগুলো সব আমরা সেভাবে কখনো জানার চেষ্টাই করি না, কারণ সবকিছু বইয়ের পাতায় লেখা থাকে না। বলা হয় জানার কোন শেষ নেই। পুঁথিগত বিদ্যার বাইরেও এমন অনেক আশ্চর্যজনক তথ্য রয়েছে যেগুলো আমাদের ভাবনার পরিস্থির বাইরে। আজ এমনই একটি তথ্য তুলে ধরব আমাদের এই প্রতিবেদনে। আপনি যদি এই তথ্যটি আগে থেকে জেনে থাকেন তাহলে জানবেন আপনি জিনিয়াস।

আরোও পড়ুন >> লেডিস স্পেশাল ট্রেন অতীত! এবার লেডিস স্পেশাল বাস চালাবে রাজ্য সরকার। কোন কোন রুটে ছুটবে?

আজকাল বিভিন্ন চাকরি পরীক্ষাতে এমন কিছু এমসিকিউ (MCQ) আসে যেগুলো হঠাৎ দেখলে ঘাবড়ে যেতে হয়।‌ সেই সকল প্রতিযোগিতা মূলক পরীক্ষার উত্তীর্ণ হওয়ার জন্য এই আশ্চর্য তথ্যগুলো জেনে রাখা একান্তই প্রয়োজন। কখনো কখনো এমন হয় যে উত্তরটা আমাদের জানা কিন্তু মাথা ঠান্ডা না রাখার কারণে সে উত্তর কিছুতেই মাথায় আসছে না। আজি প্রতিবেদনে আমরা আপনাদের সামনে এমন একটি প্রশ্ন তুলে ধরব যা খুবই সাধারণ একটি প্রশ্ন, কিন্তু এর উত্তর জানে না অধিকাংশই।

মেয়েরা সাধারণত কপালে দুই ভ্রু’র মাঝের অংশে টিপ পড়ে থাকে। জানেন কি দুই ভ্রু’র মাঝের অংশকে কি বলা হয় ? কি ঘাবড়ে গেলেন তো? মানবদেহের প্রতিটি অঙ্গ-প্রত্যঙ্গের নাম জানলেও, দুই ভ্রু’র মাঝের অংশেরও যে নাম হতে পারে তারই ধারণা ছিল না, তাইতো? আজ এই প্রশ্নের উত্তরই জানাবো আপনাদের।

আরোও পড়ুন >> পুরনো ২ টাকার নোটে এই বিশেষ নম্বরটি থাকলেই লাখপতি হবেন আপনি, চটপট মিলিয়ে নিন

কপালের ভ্রু যেমন মুখ মন্ডলে সৌন্দর্য বাড়ায়, তেমনি ভ্রু’র আকার ও গঠন একজন ব্যক্তির ব্যক্তিত্বের কিছু দিক প্রকাশ করে থাকে। সাধারণত কোনো ব্যক্তির চিন্তা, আবেগপ্রবণতা এবং তার সাময়িক মানসিকতা ফুটে ওঠে তার ভ্রু’র মাধ্যমে। ভ্রু’কে মনের প্রবেশদ্বার বলে অনেকে। কিন্তু দুই ভ্রু’র মাঝের অংশের একটি নাম রয়েছে। জেনে রাখুন, এই অংশের নাম হল গ্ল্যাবেলা’। এটি একটি লাতিন শব্দ। এই ধরনের আরো জেনারেল টিপস জানতে চোখ রাখুন আমাদের চ্যানেলে(General Tips)।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...