এই প্রকল্পে মাসে মাসে ১৫০০ টাকা দিচ্ছে রাজ্য সরকার, বাড়ি বাড়ি গিয়ে নক করছেন আধিকারিকেরা!

বাংলায় রাজ্য সরকারের তরফ থেকে রাজ্যের বাসিন্দাদের জন্য একের পর এক গুরুত্বপূর্ণ প্রকল্প চালু করা হয়েছে। এই প্রকল্পগুলোতে কিছু কিছু ক্ষেত্রে আর্থিক অনুদান ব্যাংক একাউন্টে পাঠানো হয়। আবার কিছু কিছু…

Published By: Papiya Paul | Published On:

বাংলায় রাজ্য সরকারের তরফ থেকে রাজ্যের বাসিন্দাদের জন্য একের পর এক গুরুত্বপূর্ণ প্রকল্প চালু করা হয়েছে। এই প্রকল্পগুলোতে কিছু কিছু ক্ষেত্রে আর্থিক অনুদান ব্যাংক একাউন্টে পাঠানো হয়। আবার কিছু কিছু প্রকল্পে রাজ্যের নাগরিকদের নানা রকমের সুযোগ সুবিধা দেওয়া হয়। এই প্রকল্পগুলোর মাধ্যমে রাজ্যের সাধারণ মানুষর অনেক সুবিধা হয়েছে।

লক্ষীর ভান্ডার, কন্যাশ্রী, রূপশ্রী, কৃষক বন্ধু, সবুজ সাথী, যুবশ্রী ইত্যাদি নানারকমের প্রকল্প আছে যেগুলোতে সরাসরি রাজ্যের নাগরিকদের ব্যাংক অ্যাকাউন্টের টাকা পাঠানো হয়। এমন একটি প্রকল্পের জন্য খুব আলোচনা শুরু হয়েছে।

Government Project

আরো পড়ুন: GST: এবার বাঁচবে কিছু পয়সা! LPG-র দাম কমানোর পর GST নিয়ে বড় সিদ্ধান্ত কেন্দ্রের

একটি প্রকল্পের টাকা দেওয়ার জন্য আধিকারিকেরা প্রত্যেকের বাড়ি গিয়ে জিজ্ঞাসা করছেন যে তাদের বাড়ির কেউ সেই প্রকল্পে আবেদন করেছিলেন কিনা। এরপর অনেকেই বলেছেন যে তারাই প্রকল্পের জন্য আবেদন করেননি। আবার কেউ কেউ ভুলে গিয়েছেন। আসলেই এই সমস্ত আবেদনকারীদের ফোনে না পেয়ে তাদের বাড়ি বাড়ি যেতে হচ্ছে আধিকারিকদের।

যুবশ্রী প্রকল্পের জন্য এই ঘটনা ঘটেছে। এই প্রকল্পের আওতায় রাজ্যের উপভোক্তাদের প্রত্যেক মাসে ১৫০০ টাকা করে দেওয়া হয়। বিগত কয়েকদিন ধরে ঝাড়গ্রামে এই ঘটনা ঘটতে দেখা গিয়েছে। ঝাড়গ্রামের এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ-এর পক্ষ থেকে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

Government Project

আরো পড়ুন: জুলাই মাসে গ্রহ নক্ষত্রের খেলায় বিরাট যোগ, ভাগ্য চমকে যাবে এই রাশির জাতক-জাতিকাদের

এই পদক্ষেপ নেওয়ার কারণ হলো এই বছর ৭৫৮ জনের নাম উঠেছে তালিকায়। যাদের মধ্যে ৩০৪ জন কে ফোনে পাওয়া গেলেও বাকি ৪৫৪ জনের সঙ্গে যোগাযোগ করা যায়নি। এদিকে গত ৭ জুলাই ছিল অনলাইনে ফর্ম পূরণের দিন। উপভোক্তারা যাতে কেউ এই প্রকল্পের টাকা পেতে বঞ্চিত না হন, তাই জন্য এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...