Airtel Tariff Rate Hike: Jio-র পর Airtel! অনেকটা বাড়ল রিচার্জের খরচ, কোন প্ল্যানে কত বাড়ল? রইল লিস্ট

Airtel New Recharge Plan: বিগত কয়েকদিন ধরেই দেশের সমস্ত টেলিকম সংস্থাগুলোর মোবাইল খরচ বৃদ্ধি করবে বলে জল্পনা চলছিল। অবশেষে সেই জল্পনা সত্যি করেই মোবাইল খরচ বৃদ্ধি করার ঘোষণা করেছে রিলায়েন্স…

Published By: Papiya Paul | Published On:

Airtel New Recharge Plan: বিগত কয়েকদিন ধরেই দেশের সমস্ত টেলিকম সংস্থাগুলোর মোবাইল খরচ বৃদ্ধি করবে বলে জল্পনা চলছিল। অবশেষে সেই জল্পনা সত্যি করেই মোবাইল খরচ বৃদ্ধি করার ঘোষণা করেছে রিলায়েন্স জিও(Jio)। আর জিওর মোবাইল খরচ বৃদ্ধি করার ঘোষনার কয়েক ঘন্টা পরেই এয়ারটেলও(Airtel) তাদের রিচার্জ প্ল্যানের খরচ বাড়ার ঘোষণা করে দিয়েছে।

জিওর তরফ থেকে জানানো হয়েছে যে আগামী ৩ জুলাই থেকে জিওর মোবাইল রিচার্জ প্ল্যানের খরচ বৃদ্ধি পাবে। এয়ারটেলও ওই একই দিন থেকে নতুন রিচার্জ প্ল্যান চালু করার কথা ঘোষণা করেছে। দেশের দ্বিতীয় বৃহত্তম টেলিকম নেটওয়ার্ক এয়ারটেল নতুন যে রিচার্জ প্ল্যানগুলোর ঘোষণা করেছে সেই প্ল্যানগুলোর ক্ষেত্রে গ্রাহকদের পকেট থেকে অনেক বেশি টাকা খরচ হবে।

আরো পড়ুন: Rain Forecast Weather: প্রতীক্ষার অবসান, কলকাতা সহ এই ৭ জেলায় প্রবল বৃষ্টির সম্ভাবনা, আল্যার্ট জারি

তাহলে কত টাকার প্ল্যানে জন্য কত টাকা খরচ হতে চলেছে সেই সম্পর্কে তথ্য এই প্রতিবেদনে দেওয়া হল। এবার এয়ারটেলের ১৭৯ টাকার রিচার্জ প্লানের দাম বেড়ে হয়েছে ১৯৯ টাকা। আবার ২৬৫ টাকার রিচার্জ প্ল্যানের দাম বেড়ে হয়েছে ২৯৯ টাকা, ২৯৯ টাকার রিচার্জ প্ল্যানের দাম বেড়ে হয়েছে ৩৪৯ টাকা। আবার ৩৫৯ টাকার রিচার্জ প্ল্যানের দাম ৫০৯ টাকা, ৩৯৯ টাকার রিচার্জ প্ল্যানের দাম বেড়ে হয়েছে ৪৪৯ টাকা।

৪৭৯ টাকার রিচার্জ প্ল্যানের দাম বেড়ে হয়েছে ৫৭৯ টাকা। এছাড়া ৫৪৯ টাকার রিচার্জ প্ল্যানের দাম বেড়ে হয়েছে ৬৪৯ টাকা, ৭১৯ টাকার রিচার্জ প্ল্যানের দাম বেড়ে হয়েছে ৮৫৯ টাকা, আর ৮৩৯ টাকায় রিচার্জ প্ল্যানের দাম বেড়ে হচ্ছে ৯৭৯ টাকা। প্রায় ২০০ টাকা পর্যন্ত রিচার্জ প্লানের খরচ বৃদ্ধি করা হয়েছে। ১৭৯৯ টাকার রিচার্জ প্ল্যান এর দাম বৃদ্ধি পেয়ে হয়েছে ১৯৯৯ টাকা।

আরো পড়ুন: Jio New 5g Plans: এক ধাক্কায় অনেকটা বাড়ল রিচার্জের খরচ, Jio-র কোন প্ল্যানের দাম কত? রইল তালিকা

এয়ারটেলের তরফ থেকে নতুন ঘোষণায় জানানো হয়েছে যে এখনো পর্যন্ত 5G প্ল্যান গ্রাহকরা বিনামূল্যে পেয়ে যাবেন। তবে এক্ষেত্রে গ্রাহকদের মোবাইল নম্বরে ন্যূনতম রিচার্জ প্ল্যান ২৩৯ টাকা করতে হবে। জিও এবং এয়ারটেলে রিচার্জ প্ল্যানের খরচ বৃদ্ধি পাওয়ার ফলে সাধারণ মধ্যবিত্ত গ্রাহকদের ওপর আরো চাপ বাড়বে বলেই মনে করা হচ্ছে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...