CNG Bike: দামেও সস্তা, ফিচার্সও ভালো, বিশ্বের প্রথম CNG বাইক আনলো বাজাজ, ফুল ট্যাঙ্কে চলবে ৩০০ কিমি!

Bajaj CNG Bike: বিশ্বের প্রথম সিএনজি চালিত মোটরবাইক(CNG Bike) এনে সকলকে চমকে দিল বাজাজ(Bajaj)। তবে শুধুমাত্র সিএনজি নয়, পেট্রোলেও এই বাইক চালানো যাবে। দিল্লির একটি অটো শোতে এই বাইক লঞ্চ…

Published By: Papiya Paul | Published On:

Bajaj CNG Bike: বিশ্বের প্রথম সিএনজি চালিত মোটরবাইক(CNG Bike) এনে সকলকে চমকে দিল বাজাজ(Bajaj)। তবে শুধুমাত্র সিএনজি নয়, পেট্রোলেও এই বাইক চালানো যাবে। দিল্লির একটি অটো শোতে এই বাইক লঞ্চ করা হয়েছে। ভারতের মার্কেটে এখন ১২৫ সিসি’র এই মোটর বাইক পাওয়া যাবে। এই মডেলটির নাম ফ্রিডম ১২৫।

এই বাইক যদি জনপ্রিয়তা পায় তাহলে ভারতের বাজারে আরও সিএনজি চালিত বাইকের মডেল নিয়ে আসবে বলেই সমস্ত সূত্রের খবর মিলেছে। চলুন তাহলে এই বাইকে কি কি ফিচার্স রয়েছে সেগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

আরো পড়ুন: Business Idea: মাত্র ৯০০ টাকার এই মেশিনেই কেল্লাফতে! শুরুর থেকেই রোজগার হবে গোছা গোছা টাকা

ফিচার্স: এই মোটর বাইকের হ্যান্ডেলে একটি সুইচ থাকবে, যেটি চাপলেই বাইক পেট্রোল থেকে সিএনজি মোডে চলে যাবে। আবার ওই সুইচটি চাপলে সিএনজি মোড থেকে পেট্রোল মোডে চলে আসবে। এই বাইকে দু’লিটারের একটি সিএনজির ট্যাঙ্ক রয়েছে। ফুল ট্যাঙ্ক সিএনজি ভরলে ৩০০ কিলোমিটার যাওয়া যাবে এই বাইকে।

এই সিএনজি বাইকে জ্বালানি খরচ কত হবে?
এই বাইকের লঞ্চ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গড়করি। তিনি বলেছেন যে সিএনজি চালিত এই বাইক চালানোর জন্য কিলোমিটার প্রতি মাত্র ১ টাকা খরচ হবে।

CNG Bike

আরো পড়ুন: ছেলেদের তুলনায় মেয়েদের বুদ্ধি কোন কোন ক্ষেত্রে বেশি? জানুন সঠিক উত্তর

এই বাইকের বিশেষ বৈশিষ্ট্য:
এই বাইকে সবথেকে লম্বা সিট থাকবে। যার ফলে পরিবার নিয়ে সফরের জন্য একেবারেই পারফেক্ট এই বাইক। এই বাজাজ সংস্থার এমডি রাজীব বাজাজ জানিয়েছেন যে এই বাইকে বাচ্চাকে কোলে নিয়ে বসতে হবে না।

দাম: তবে এই নতুন বাইকের দাম কত হবে তা এখনো জানা যায়নি। যদিও সূত্রের খবর অনুযায়ী ফ্রিডম ১২৫- এর দাম ৯৫০০০ টাকা থেকে শুরু হতে পারে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন