BSNL: এক মাসের টাকায় ১৫০ দিনের ভ্যালিডিটি, আকর্ষণীয় অফার দিচ্ছে BSNL

BSNL Popular Recharge Plan : জুলাই মাস থেকে মোবাইল রিচার্জ এর ক্ষেত্রে বিরাট পরিবর্তন এসেছে। জুলাই মাসের ১ তারিখ থেকে দেশের সমস্ত প্রাইভেট টেলিকম সংস্থাগুলি তাদের রিচার্জ প্ল্যান এর দাম…

Published By: Debapriya Sarkar | Published On:

BSNL Popular Recharge Plan : জুলাই মাস থেকে মোবাইল রিচার্জ এর ক্ষেত্রে বিরাট পরিবর্তন এসেছে। জুলাই মাসের ১ তারিখ থেকে দেশের সমস্ত প্রাইভেট টেলিকম সংস্থাগুলি তাদের রিচার্জ প্ল্যান এর দাম বৃদ্ধি করেছে। রিচার্জ প্ল্যানের দামে সমস্ত টেলিকম সংস্থাই প্রায় ২২ থেকে ২৫ শতাংশ দাম বৃদ্ধি করেছে। তবে সমস্ত সংস্থা রিচার্জে দাম বাড়ালেও সরকারি টেলিকম সংস্থা বিএসএনএল তাদের রিচার্জ প্ল্যান বাড়ায়নি। বরং বিএসএনএল এমন কিছু প্ল্যান রয়েছে যা অন্যান্য টেলিকম সংস্থাগুলিকে পেছনে ফেলে দিয়েছে। এই রিচার্জ প্ল্যান গুলো দেখে গ্রাহকরা এখন তাদের নম্বর বিএসএনএল পোর্ট করার কথা ভাবছেন। আসুন এক নজরে দেখে নিন বিএসএনএল এর কিছু জনপ্রিয় রিচার্জ প্ল্যান। ‌

আরোও পড়ুন » ফোন রিচার্জের দাম বৃদ্ধি নিয়ে আর চিন্তা নেই, এইভাবে রিচার্জ করুন আর পান ১০০ টাকা পর্যন্ত ছাড়

বিএসএনএলের জনপ্রিয় রিচার্জ প্ল্যানগুলি হলো –

• ১০৭ টাকার প্ল্যান –

বিএসএনএলের অন্যতম সস্তার একটি রিচার্জ প্ল্যান হল ১০৭ টাকার রিচার্জ প্ল্যান। এতে ৩৫ দিনের ভ্যালিডিটি সহ 3GB 4G ডেটার সুবিধা পাওয়া যায়। এর পাশাপাশি ২০০ মিনিট ফ্রি ভয়েস কলের সুবিধাও পেয়ে থাকেন গ্রাহকরা।

• ১৯৭ টাকার প্ল্যান –

১৯৭ টাকার রিচার্জ প্ল্যানের বৈধতা ৭০ দিন। এই প্ল্যানে গ্রাহকরা প্রথম ১৫ দিন 2GB করে 4G ডেটা পাবেন। এর পাশাপাশি আনলিমিটেড ভয়েস কলিং ও দৈনিক ১০০টি এসএমএস এর সুবিধা পাওয়া যাবে।

• ৩৯৭ টাকার প্ল্যান –

বিএসএনএলের ৩৯৭ টাকার রিচার্জ প্ল্যানটিতে ১৫০ দিনের বৈধতার সহ গ্রাহকরা ভারতের মধ্যে যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাবেন। এছাড়া এতে প্রথম ৩০ দিনের জন্য প্রতিদিন 2GB ডেটা এবং দৈনিক ১০০টি এসএমএস এর সুবিধাও পাওয়া যাবে।

• ৭৯৭ টাকা প্ল্যান –

এই রিচার্জ প্লানে ৩৯৫ দিনের বৈধতা সহ প্রথম ৬০ দিনের জন্য প্রতিদিন 2GB ডেটা পাবেন গ্রাহকরা। এছাড়া, ব্যবহারকারীরা প্রথম ৬০ দিনের জন্য শুধুমাত্র আনলিমিটেড ভয়েস কল এবং দৈনিক ১০০ টি এসএমএস এর সুবিধা পাবেন।

আরোও পড়ুন » ২৮ দিনের সবচেয়ে সস্তার রিচার্জ প্ল্যান দিচ্ছে কোন সংস্থা? Jio, Airtel নাকি VI?

• ১৯৯৯ টাকার প্ল্যান –

১৯৯৯ টাকার রিচার্জ প্ল্যানেএক বছরের বৈধতা সহ এতে আনলিমিটেড ভয়েস কলিংয়ের সুবিধা যেমন পাওয়া যায়। এছাড়া 80kbps স্পিড সহ 600GB 4G ডেটা ও দৈনিক ১০০টি এসএমএস এর সুবিধা রয়েছে। এছাড়া এই রিচার্জ করলে বিএসএনএল টিউন সহ একাধিক সুবিধাও পাওয়া যায়।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন