Recharge Plans: ২৮ দিনের সবচেয়ে সস্তার রিচার্জ প্ল্যান দিচ্ছে কোন সংস্থা? Jio, Airtel নাকি VI?

ভারতের অন্যতম তিনটি জনপ্রিয় টেলিকম সংস্থা জিও, এয়ারটেল এবং ভিআই জুলাই মাস থেকে রিচার্জের খরচ বাড়িয়ে দিয়েছে। বর্তমানে রিচার্জের(Recharge Plans) খরচ ১১ শতাংশ থেকে ২৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। অনেক…

Published By: Papiya Paul | Published On:

ভারতের অন্যতম তিনটি জনপ্রিয় টেলিকম সংস্থা জিও, এয়ারটেল এবং ভিআই জুলাই মাস থেকে রিচার্জের খরচ বাড়িয়ে দিয়েছে। বর্তমানে রিচার্জের(Recharge Plans) খরচ ১১ শতাংশ থেকে ২৫ শতাংশ পর্যন্ত বৃদ্ধি পেয়েছে। অনেক গ্রাহক আছেন যারা ২৮ দিনের রিচার্জ করে থাকেন আবার কেউ কেউ আছেন যারা ৮৪ দিনের রিচার্জ করেন। অনেকে আবার পুরো এক বছরের রিচার্জ একেবারে করে নেন।

আপনি যদি জিও, ভোডাফোন আইডিয়া কিংবা এয়ারটেলের ২৮ দিনের রিচার্জ প্ল্যান ব্যবহার করে থাকেন তাহলে আপনার জন্য রয়েছে বেশ কিছু সস্তার রিচার্জ প্ল্যান। আজকের এই প্রতিবেদনে এই রিচার্জ প্ল্যানগুলো সম্পর্কে জানানো হলো।

Jio Offer

আরো পড়ুন: Business Idea: মাত্র ৯০০ টাকার এই মেশিনেই কেল্লাফতে! শুরুর থেকেই রোজগার হবে গোছা গোছা টাকা

জিও-র ১৯৯ টাকার রিচার্জ প্ল্যান:

দাম বৃদ্ধির পরে জিওর সবথেকে কম দামে রিচার্জ প্লানের মূল্য হল ১৯৯ টাকা। এই প্লানের ভ্যালিডিটি থাকবে ২৮ দিন পর্যন্ত। আগে এই প্ল্যানটির জন্য খরচ হত ১৫৫ টাকা। বর্তমানে এই প্ল্যানে মোট ২ জিবি ৪জি ডেটা পাওয়া যাবে। এর সাথে আনলিমিটেড ভয়েস কল এবং মোট ৩০০ টি এসএমএস পাওয়া যাবে।

ভোডাফোন আইডিয়া’র ১৯৯ টাকার রিচার্জ প্ল্যান:
নতুন রিচার্জ প্ল্যান অনুযায়ী, ভিআই-এর সবথেকে কম দামের প্ল্যানের খরচ হলো ১৯৯ টাকা। এই প্ল্যানটিরও ভ্যালিডিটি থাকবে ২৮ দিন পর্যন্ত। এই প্ল্যানটিতে গ্রাহকেরা মোট ২ জিবি ৪জি ডেটা, মোট ৩০০ টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাবেন।

আরো পড়ুন: Astro Tips: কিছুতেই দূর হচ্ছে না আর্থিক সমস্যা? আপনার ঘরের এই দিকে আলমারি নেই তো? থাকলে আজই সরিয়ে ফেলুন

এয়ারটেল-এর ১৯৯ টাকার রিচার্জ প্ল্যান: ১৭৯ টাকার রিচার্জ প্ল্যানটির দাম বাড়িয়ে এখন ১৯৯ টাকা করা হয়েছে। এই প্ল্যানটিতে গ্রাহকেরা পেয়ে যাবেন মোট ২ জিবি ৪জি ডেটা, রোজ ১০০ টি এসএমএস এবং আনলিমিটেড ভয়েস কলের সুবিধা।

২৮ দিনের কোন রিচার্জ প্ল্যানটি তাহলে গ্রাহকদের জন্য সেরা?

তিনটি সংস্থার ২৮ দিনের প্ল্যান সম্পর্কে বিস্তারিত বর্ণনা করা হয়েছে। যেখানে জিও এবং ভিআই প্ল্যান-এ মোট ৩০০ টি এসএমএস পাওয়া যাচ্ছে। বাকি সুবিধা একই আছে। অন্যদিকে এয়ারটেলে দৈনিক ১০০টি এসএমএস-এর সুবিধা পাওয়া যাবে। বাকি সুযোগ সুবিধা একই রয়েছে। এসএমএস-এর দিক থেকে বিচার করলে ভিআই এবং জিওর তুলনায় এয়ারটেল বেশি সুবিধা দিচ্ছে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...