Darjeeling Offbeat: চারিদিকে বাহারি ফুল, সারি সারি পাহাড়, ভিড়ভাট্টা এড়িয়ে ঘুরে আসুন এই অফবিট গ্রাম থেকে

Darjeeling Offbeat Location: এখন শুধুমাত্র আর দার্জিলিং কিংবা কালিম্পং নয়, শান্ত পরিবেশে ভিড়ভাট্টা এড়িয়ে নিরিবিলিতে থাকতে পছন্দ করেন পর্যটকেরা। আর সেই কারণেই অফবিট লোকেশনের সন্ধান করে থাকেন সকলে। এমনই একটি…

Published By: Papiya Paul | Published On:

Darjeeling Offbeat Location: এখন শুধুমাত্র আর দার্জিলিং কিংবা কালিম্পং নয়, শান্ত পরিবেশে ভিড়ভাট্টা এড়িয়ে নিরিবিলিতে থাকতে পছন্দ করেন পর্যটকেরা। আর সেই কারণেই অফবিট লোকেশনের সন্ধান করে থাকেন সকলে। এমনই একটি অফবিট লোকেশন হল মংপু(Mangpu)।

এখানে গেলে প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি অনেক জনপ্রিয় জিনিস সম্পর্কে জানতে পারবেন। ঠিক যেমন এখানে গেলে রবীন্দ্রনাথ ঠাকুর যেই বাড়িটিতে থাকবেন সেই বাড়িতে আপনারা দেখতে পাবেন। তেমনি আবার এখানে ব্রিটিশ আমলের বাংলো রয়েছে।

আরো পড়ুন: FD বিনিয়োগকারীদের জন্য দুর্দান্ত খবর, এই ব্যাঙ্ক গুলোতে মিলছে মোটা অঙ্কের রিটার্ন

এই বাংলোতেই ‘বড়সাত কে একরাত’ সিনেমার শুটিং হয়েছিল। যদিও এই বাংলো এখন ধ্বংসপ্রাপ্ত হয়ে গেছে। কিন্তু তবুও এখানে গেলে এই জায়গায় ঘুরে আসতে পারেন। দার্জিলিং-এর একেবারে আনকোরা এই লবদা ও শিকসিন গ্রাম। যেখানে পাইনের জঙ্গল আপনার মন ভরিয়ে দেবে।

আর এত রকমের ফুলের বাহার আপনি দেখবেন যা কোনদিন ভুলতে পারবেন না। তবে মনে রাখবেন এখানে থাকার জন্য সেভাবে কোন হোটেল নেই। এই গ্রামের বেশ কিছু হোমস্টে রয়েছে। তাই এখানে আসতে হলে আগে থেকে বুকিং করে আসতে হবে।

আরো পড়ুন: LIC Fixed Deposit Plan: শুধু একবার ২ লাখ দিলেই রিটার্ন মিলবে কড়কড়ে ১৩ লাখ টাকা!

এখানে ঘুরতে গেলে ঠান্ডা ঠান্ডা পরিবেশে গরমের হাত থেকে রেহাই পাবেন। এখানের শান্ত পরিবেশে আপনার মন একদম মুগ্ধ হয়ে যাবে। যে মনে হবে এখানে বাকি জীবনটা যদি কাটিয়ে দেওয়া যেত। এখানে পাইনের জঙ্গল সত্যিই সারা জীবন মনে থাকার মত জিনিস। তাই এবার দার্জিলিং এড়িয়ে অন্য কোন লোকেশনে ঘুরতে গেলে এই জায়গায় অবশ্যই ঘুরে আসতে পারেন।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন