Digha: এবার স্পেশ্যাল ট্রেনে পৌঁছে যাবেন দীঘা! উইকেন্ডের নতুন টাইমটেবিল জানলে আনন্দে লাফাবেন

Digha Special Train: কম খরচে এবং অল্প সময়ে ঘুরতে যাওয়ার জন্য বাঙালির কাছে সেরা ডেস্টিনেশন হলো দীঘা(Digha)। অল্প কিছু জামাকাপড় নিয়ে প্ল্যান করে বেরিয়ে পড়লেই হল। প্রত্যেক সপ্তাহে বিশেষ করে…

Published By: Papiya Paul | Published On:

Digha Special Train: কম খরচে এবং অল্প সময়ে ঘুরতে যাওয়ার জন্য বাঙালির কাছে সেরা ডেস্টিনেশন হলো দীঘা(Digha)। অল্প কিছু জামাকাপড় নিয়ে প্ল্যান করে বেরিয়ে পড়লেই হল। প্রত্যেক সপ্তাহে বিশেষ করে উইকেন্ডে দীঘায় পর্যটকদের ভিড় থাকে চোখে পড়ার মতো। এর ফলে অনেক সময় হোটেল পেতে যেমন সমস্যা হয় ঠিক তেমনি ট্রেনের টিকিট ও পাওয়া যায় না।

তবে এবার সেই সমস্যাটির সমাধান হতে চলেছে। যেহেতু উইকেন্ডে দীঘায় পর্যটকদের ভিড় থাকে অনেক বেশি তাই এবার উইকেন্ড স্পেশাল দিঘার ট্রেন ঘোষণা করল পূর্ব রেল। এই ট্রেনে একসাথে ১০০০০ লোক যাতায়াত করতে পারবেন।

Digha

আরো পড়ুন: ছেলেদের তুলনায় মেয়েদের বুদ্ধি কোন কোন ক্ষেত্রে বেশি? জানুন সঠিক উত্তর

কলকাতা টু দীঘা নতুন স্পেশাল ট্রেন:
এই ট্রেনটি কলকাতা স্টেশন থেকে ছাড়বে। এই ট্রেনের নম্বর হলো ০৩১৬১ কলকাতা দীঘা স্পেশ্যাল। আজকের থেকেই ট্রেনের শুভ উদ্বোধন। এই ট্রেনে সেকেন্ড সিটিং, AC, স্লিপার ও জেনারেল সমস্ত কোচ থাকবে। ট্রেনে মোট ৩০০০ টি বার্থ এবং ১০০০০ লোকের টিকিট কাটার ব্যবস্থা থাকবে। যাত্রীরা স্বস্তিতে দীঘায় পৌঁছাতে পারবেন।

টাইমটেবিল:
যেহেতু এটি উইকেন্ড স্পেশাল ট্রেন, তাই প্রত্যেক সপ্তাহের শনি ও রবিবার এই ট্রেন চলবে। কলকাতা স্টেশন থেকে দুপুর ২.০০ নাগাদ রওনা দিয়ে সন্ধ্যে ৬.৫০ মিনিটের দীঘা স্টেশনে পৌঁছবে এই ট্রেন। আবার দিঘা থেকে ৭.১০ মিনিট নাগাদ রওনা দিয়ে রাত্রি ১১.৫৫ নাগাদ কলকাতা স্টেশনে পৌছাবে।

আরো পড়ুন: Business Idea: মাত্র ৯০০ টাকার এই মেশিনেই কেল্লাফতে! শুরুর থেকেই রোজগার হবে গোছা গোছা টাকা

এই ট্রেনটি আসা এবং যাওয়ার পথে আন্দুল, উলুবেরিয়া, বাগনান, মেছেদা, তমলুক এবং কাঁথি স্টেশনে স্টপেজ দেবে। নতুন ট্রেন সম্পর্কে আরো বিস্তারিত জানার জন্য রেলের ওয়েবসাইটে ভিজিট করতে পারেন।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...