LIC: রোজ মাত্র ৩০ টাকা জমিয়ে লাখপতি, LIC-র এই স্কিমে মিলবে অনেক সুবিধা সঙ্গে মোটা রিটার্ন

LIC Scheme: এলআইসি(LIC) তরফ থেকে বেশ কিছু উল্লেখযোগ্য স্কিম রয়েছে। যে সমস্ত স্কিমে খুব কম টাকা প্রিমিয়াম দিতে হয়। কিন্তু মেয়াদ শেষে মোটা টাকা রিটার্ন পাওয়া যায়। এমনই একটি দুর্দান্ত…

Published By: Papiya Paul | Published On:

LIC Scheme: এলআইসি(LIC) তরফ থেকে বেশ কিছু উল্লেখযোগ্য স্কিম রয়েছে। যে সমস্ত স্কিমে খুব কম টাকা প্রিমিয়াম দিতে হয়। কিন্তু মেয়াদ শেষে মোটা টাকা রিটার্ন পাওয়া যায়। এমনই একটি দুর্দান্ত স্কিম হলো এলআইসির আধার স্তম্ভ পলিসি। এই পলিসিরমধ্যে সুরক্ষা এবং সঞ্চয় দুটোই পাওয়া যায়। তবে একটা জিনিস মাথায় রাখতে হবে, এই স্কিম শুধুমাত্র পুরুষদের জন্য।

এই পলিসির জন্য আধার কার্ড থাকতে হবে। এই পলিসির বিশেষ বিশেষত্ব হলো, পলিসি জারি করার তারিখ থেকে রিস্ক কভারেজ পাওয়া যাবে। এখানে মেয়াদ শেষে পুরো টাকা পাওয়া যায়। এই পলিসিতে দুর্ঘটনাজনিত মৃত্যুর ক্ষেত্রে নমিনির হাতে টাকা তুলে দেওয়া হয়।

LIC Fixed Deposit Plan

আরো পড়ুন: Reliance Jio: এবার স্বস্তি পাবেন জিও গ্রাহকরা! তিনটি ধামাকাদার রিচার্জ প্ল্যান নিয়ে এলো

যদি কোন ব্যক্তি এই পলিসিতে প্রত্যেকদিন ৩০ টাকা করে সঞ্চয় করেন। সেক্ষেত্রে ২০ বছরের জন্য বিনিয়োগ করলে মেয়াদ শেষে তিনি পাবেন ৩.৯৭ লক্ষ টাকা। আর এক্ষেত্রে বছরে ১০ হাজার ৮২১ টাকা প্রিমিয়াম দিতে হবে। অর্থাৎ প্রত্যেক মাসে ৯০১ টাকা প্রিমিয়াম লাগবে।

এখানে গ্যারান্টি যুক্ত রিটার্নের পরিমাণ ৩ লক্ষ টাকা। এর সাথে মোট বিনিয়োগের ৪.৫ শতাংশের বার্ষিক রিটান ধরে ৯৭,৫০০ টাকা লয়াল্টি যুক্ত হবে। অর্থাৎ সবমিলিয়ে পাওয়া যাবে ৩,৯৭,৫০০ টাকা। এই পলিসিতে ডেথ বেনিফিট এবং অন্যান্য অনেক সুযোগ সুবিধা পাওয়া যায়।

আরো পড়ুন: রাজ্যের শিক্ষকদের জন্য দুর্দান্ত ঘোষণা মমতা সরকারের, খুশিতে আত্মহারা সকলে

৮ থেকে ৫৫ বছর বয়সী পুরুষেরা এই এলআইসির আধার স্তম্ভ পলিসি কিনতে পারেন। এই পলিসিতে ন্যূনতম মৌলিক পরিমাণ ৭৫ হাজার টাকা। আর সর্বাধিক তিন লক্ষ টাকা। এই পলিসিতে অল্প টাকা বিনিয়োগ করেও লাখ টাকা রিটার্ন পাওয়ার সম্ভাবনা থাকে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...