Gas Savings Tricks: রান্নার গ্যাসের খরচ কমানোর ম্যাজিক ট্রিক্স, যা সকল গৃহিণীদের জানা দরকার

Daily Life Hack : সভ্যতা যত উন্নত হচ্ছে মানুষের চাহিদার পরিধি তত বৃদ্ধি পাচ্ছে। কিন্তু বর্তমান সময় বাজার দ্রব্যের যেভাবে মূল্যবৃদ্ধি হচ্ছে তাদের মধ্যবিত্তদের পক্ষে চাহিদা মেটানো খুবই কষ্টকর হয়ে…

Published By: Debapriya Sarkar | Published On:

Daily Life Hack : সভ্যতা যত উন্নত হচ্ছে মানুষের চাহিদার পরিধি তত বৃদ্ধি পাচ্ছে। কিন্তু বর্তমান সময় বাজার দ্রব্যের যেভাবে মূল্যবৃদ্ধি হচ্ছে তাদের মধ্যবিত্তদের পক্ষে চাহিদা মেটানো খুবই কষ্টকর হয়ে দাঁড়িয়েছে। মাসের শেষে বলতে গেলে সংসার খরচের টাকাও থাকে না অনেকের পকেটে। সেখানে অন্যান্য চাহিদা মেটানো স্বাভাবিকভাবেই তাদের পক্ষে যথেষ্ট দুষ্কর। তবুও কিছু জিনিস সংসারে না হলেই নয়। যেমন, গ্যাস সিলিন্ডার।

আরোও পড়ুন >> একটি ছবির জন্য কত টাকা পারিশ্রমিক নিতেন বাংলার মহানায়ক উত্তম কুমার? অঙ্কটা জানলে চমকে যাবেন

বর্তমানে ১৪.২ কেজি রান্নার গ্যাস সিলিন্ডারের দাম প্রায় ₹১১০০ টাকার কাছাকাছি। কোনো কোনো সংসারে মাসে দুটো গ্যাস সিলিন্ডারও লাগে। প্রতি মাসে গ্যাস সিলিন্ডারের পিছনে এত টাকা খরচ মধ্যবিত্তদের জন্য অনেকটাই অসুবিধা জনক। এই সমস্যা সমাধানের জন্যই আজকের আমাদের এই প্রতিবেদন। আজ আমরা এই প্রতিবেদনে জানাবো কিভাবে গ্যাস বাঁচাবেন যাতে একটি গ্যাস সিলিন্ডার অনেকদিন পর্যন্ত চলে। তাহলে দেরি না করে আসুন জেনে নিন বিস্তারিত তথ্য।

বর্তমানে বাজারে যেরকম মন্দা তাতে সংসার খরচ বাঁচাতে পারলে ভবিষ্যতে আর্থিক সমস্যায় পড়তে হতে পারে। সমস্ত দিক বিচার বিবেচনা করে আজ আমরা আপনাদের জানাবো কিভাবে গ্যাস বাঁচাবেন। আসুন জেনে নিন, গ্যাস বাঁচানোর কয়েকটি টিপস।

১. গ্যাস বাঁচানোর সবথেকে ভালো উপায় হল প্রেশার কুকারে রান্না করা। এতে গ্যাস ও সময় দুটোই বাঁচবে।

২. বাড়িতে যদি বারবার চা করতে হয় সে ক্ষেত্রে চেষ্টা করুন একবারে অনেকটা চা করে ফ্লাক্সে রেখে দেওয়ার। এতে বারবার চা করার ঝামেলা থেকে মুক্তি পাবেন আবার গ্যাস খরচ বাঁচবে।

আরোও পড়ুন >> জুলাই মাসে ফুলেফেঁপে উঠবে অর্থ, সাফল্যের চূড়ায় থাকবে ৩ রাশি

৩. চেষ্টা করবেন সবসময় কম আঁচে ঢাকা দিয়ে রান্না করার। গ্যাসের খরচ বাঁচার পাশাপাশি রান্নার স্বাদও বজায় থাকবে।

৪. প্রয়োজন না হলে রান্নায় বেশি জল দেবেন না। জল ফুটে কমে আসছে অনেক সময় লাগে। যার জন্য গ্যাসের খরচা ও বেশি হয়। প্রয়োজন মত জল দিলে গ্যাসের খরচ কম হয়। 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...