Sikkim Offbeat: গরমের ছুটির নতুন ঠিকানা এই ফুলের পাহাড়ি গ্রাম, প্রাকৃতিক সৌন্দর্যে মন মোহিত হবেই

Sikkim Offbeat Location: বাঙালি পর্যটকদের কাছে সিকিম(Sikkim) অত্যন্ত পছন্দের জায়গা। এখানে প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি এখানকার বসবাসকারী মানুষের কাছ থেকেও অনেক কিছু শেখার রয়েছে। এখানে ঘুরতে গেলে পরিষ্কার পরিচ্ছন্নতা দেখলে সত্যিই…

Published By: Papiya Paul | Published On:

Sikkim Offbeat Location: বাঙালি পর্যটকদের কাছে সিকিম(Sikkim) অত্যন্ত পছন্দের জায়গা। এখানে প্রাকৃতিক সৌন্দর্যের পাশাপাশি এখানকার বসবাসকারী মানুষের কাছ থেকেও অনেক কিছু শেখার রয়েছে। এখানে ঘুরতে গেলে পরিষ্কার পরিচ্ছন্নতা দেখলে সত্যিই মন ভরে ওঠে।

এক কথায় সিকিমের সৌন্দর্য সুইজারল্যান্ডের কথা মনে করিয়ে দেয়। এই ছোট্ট পাহাড়ি রাজ্যটা পর্যটকদের কাছে সুইজারল্যান্ড-এর মত মনে হয়। এখানে গেলে সকলেই হাসিমুখে স্বাগত জানাবেন। এখানে দূষণের লেশমাত্র নেই। আবার শহরের কোলাহল ছুঁতে পারেনি এই জায়গাতে। সিকিম মানেই শুধু গ্যাংটক কিংবা ছাঙ্গু লেক নয়।

আরো পড়ুন: Ooty Trip: এবার ‘উটি’তে কাটান ছুটি, গরম থেকে মুক্তি পেতে ঘুরে আসুন ‘পাহাড়ের রানি’র কোলে

এছাড়াও এখানে আরো অনেক সুন্দর গ্রাম রয়েছে। পূর্ব সিকিমের এমনই একটি অচেনা গ্রাম হল পদমচাঁদ। সিল্ক রুট যারা ঘুরতে গিয়েছেন তারা এই জায়গাটির কথা অবশ্যই জেনে থাকবেন। একেবারে নির্জন নিরিবিলি একটি গ্রাম। যেখানে প্রকৃতির সৌন্দর্য চোখে পড়ার মত।

এখানে গরমের দেখা পাবেন না। শীতের পোশাক পড়ে লেপের তলায় আরাম নিতে ইচ্ছে করবে। এখানে প্রচুর রংবেরঙের নানা প্রজাতির ফুল রয়েছে। বর্ষাকাল বাদ দিয়ে যে কোন সময় এখানে গেলে এই ফুলের দেখা পেয়ে যাবেন।

আরো পড়ুন: এবার ঘরে বসে চাকরির দুর্দান্ত সুযোগ দিচ্ছে ভারত সরকার, এক ঘন্টা কাজ করলেই পাবেন ২৫০০ টাকা!

কিভাবে যাবেন?
শিলিগুড়ি থেকে এই পদমচান্দ যেতে সময় লাগে ৪ ঘন্টা। তিস্তা এবং রংপো নদীকে সাথে নিয়ে আপনার পথ চলা শুরু হবে। এখানে থাকার জন্য বেশকিছু হোমস্টে রয়েছে। তবে এখানে আসার আগে অবশ্যই ফোনে যোগাযোগ করে আসবেন। তাহলে আর দেরি না করে এই গরম কালে ঠান্ডার অনুভূতি পেতে চলে যান এই অচেনা গ্রামে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...