১ বা ২ নয়, একেবারে ৯ গুণ টাকা রিটার্ন দিচ্ছে SBI! নতুন স্কিমে মালামাল বিনিয়োগকারীরা

SBI Opportunity Fund : দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক হলো STATE BANK OF INDIA (SBI). দেশের অন্যান্য ব্যাঙ্কের তুলনায় এই ব্যাঙ্কের গ্রাহক সংখ্যা অনেক বেশি। গ্রাহকদের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করার…

Published By: Debapriya Sarkar | Published On:

SBI Opportunity Fund : দেশের সবথেকে বড় রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক হলো STATE BANK OF INDIA (SBI). দেশের অন্যান্য ব্যাঙ্কের তুলনায় এই ব্যাঙ্কের গ্রাহক সংখ্যা অনেক বেশি। গ্রাহকদের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করার এই ব্যাঙ্ক গ্রাহকদের কাছে অত্যন্ত জনপ্রিয়। গ্রাহকের দাবি, অন্যান্য ব্যাঙ্কের তুলনায় মিউচুয়াল ফান্ডের ক্ষেত্রে অত্যন্ত ভালো রিটার্ন দিয়ে থাকে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। এই ফান্ডের অন্তর্গত small cap, large cap, এবং midcap বিনিয়োগ অত্যন্ত গুরুত্বপূর্ণ। আগামী ১০ বছরে মিউচুয়াল ফান্ডে নয় গুণ বেশি রিটার্ন দিয়েছে SBI.

আরোও পড়ুনঃ মাত্র ৪ হাজারের বিনিয়োগে ২ লক্ষ টাকা লাভ, পোস্ট অফিসের এই স্কিম সম্পর্কে না জানলেই বড় লস

SBI মিউচুয়াল ফান্ডে SPI এর মাধ্যমে বিনিয়োগ –

SPI-এর মাধ্যমে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করলেন অনেক বেশি সুবিধা পাওয়া যায়। SPI এর মাধ্যমে বিনিয়োগ করলে বিনিয়োগকারীরা বাম্পার রিটার্ন পেয়ে থাকে। গত ১০ বছরের পারফরম্যান্স দেখলে দেখা যায়, গত ১০ বছরে ২৫ CAG রিটার্ন দিয়েছে SBI. এই ফান্ডে ১ লক্ষ টাকা বিনিয়োগ করলে ১০ বছরে ৯ লক্ষ টাকা রিটার্ন দেওয়া হয়। এসবিআই মিউচুয়াল ফান্ডের। স্মল ক্যাম্পে সর্বনিম্ন ৫০০ টাকা এবং সর্বোচ্চ ৫০০০ টাকা পর্যন্ত বিনিয়োগ করা যায়। SPI-এর মাধ্যমে প্রতি মাসে যদি কোনও গ্রাহক ৫ হাজার টাকা বিনিয়োগ করে থাকেন, তবে তিনি ২২.৫ লক্ষ টাকা পর্যন্ত রিটার্ন পেতে পারবেন।

SBI Opportunity Fund এ বিনিয়োগ পদ্ধতি –

SBI-এর Opportunity Fund ১০ বছরে ১৮ CNGR দিয়েছে। বিনিয়োগকারীদের। এই মতে কোনো ব্যক্তি যদি ১০ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন , তবে ১০ বছরে ওই ব্যক্তি অতিরিক্ত ৫.২৮ লক্ষ টাকা রিটার্ন পাবেন। এছাড়া এই ফান্ডে প্রতি মাসে ৫০০০ টাকা বিনিয়োগ করে ১৫.৫ লক্ষ টাকা রিটার্ন পাওয়া সম্ভব। এখানেও সর্বনিম্ন ৫০০ টাকা থেকে সর্বাধিক ৫০০০ টাকা পর্যন্ত বিনিয়োগ করতে পারবেন বিনিয়োগকারীরা।

আরোও পড়ুনঃ মহিলাদের জন্য সেরা ব্যবসা, বাড়িতে এই মিষ্টি পাতা চাষ করে প্রচুর টাকা উপার্জন করছে মা-বোনেরা

যদি কোন বিনিয়োগকারী ১০ বছরের জন্য ১ লক্ষ টাকা বিনিয়োগ করে থাকেন, তবে ১০ বছর পর ম্যাচুরিটি সময় সেই ব্যক্তি মোট ৬.১৬ লক্ষ্য টাকা রিটার্ন পাবেন। এই মতে প্রতি মাসে বিনিয়োগকারী ব্যক্তি যদি ৫,০০০ টাকা SIP-এর মাধ্যমে বিনিয়োগে করলে সেই ব্যক্তি ১০ বছরে ১৭.৭৮% CNGR রিটার্ন পেয়ে থাকেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...