চুম্বকের মত টাকা টেনে আনবে, বাড়ির এই কোণায় লাগান জবা গাছ, ভাগ্য বদলে যাবে

Hibiscus Vastu Tips : বাস্তু শাস্ত্রে এমন অনেক ফুলের নাম উল্লেখ করা হয়েছে যা আপনার বাস্তুকে দোষমুক্ত করতে এবং ভাগ্যকে উজ্জ্বল করতে বিশেষ ভূমিকা পালন করে থাকে। এমন একটি ফুল…

Published By: Debapriya Sarkar | Published On:

Hibiscus Vastu Tips : বাস্তু শাস্ত্রে এমন অনেক ফুলের নাম উল্লেখ করা হয়েছে যা আপনার বাস্তুকে দোষমুক্ত করতে এবং ভাগ্যকে উজ্জ্বল করতে বিশেষ ভূমিকা পালন করে থাকে। এমন একটি ফুল হলো জবা ফুল। এই জবা ফুল দেবী লক্ষ্মীর অত্যন্ত প্রিয় ফুল বলে মনে করা হয়। এই ফুল খুব সহজেই পাওয়া যায়। অনেকে বাড়িতেও জবা ফুলের গাছ থাকে।

অধিকাংশ মানুষই জানেন না যে জবা ফুলের বিশেষ এমন কিছু গুণ রয়েছে যা জীবনে থাকা সকল সংকটকে নিমিষেই দূর করতে পারে। বাস্তুশাস্ত্রবিদদের মতে, জবা ফুল আর্থিক সংকট দূর করতে এবং ঋণ থেকে মুক্ত করতে বিশেষ ভূমিকা পালন করে। এই ফুলগাছ সঠিক নিয়মে বাড়িতে লাগালে কখনো সেই বাড়িতে অর্থের অভাব হয় না।

আরোও পড়ুনঃ মাত্র ৬০০০ টাকা বিনিয়োগে কোটিপতি হতে পারেন, এই উপায় জানলেই লক্ষী লাভ হবে

ভোপালের বাসিন্দা জ্যোতিষী এবং বাস্তু পরামর্শক পন্ডিত হিতেন্দ্র কুমার শর্মা সম্প্রতি বাস্তুকে দোষমুক্ত করতে জবা ফুলের বিশেষ কিছু ভূমিকা নিয়ে বক্তব্য রেখেছেন। আজ এই বিষয়টি নিয়েই আপনাদের বিস্তারিত জানাবো এই প্রতিবেদনে। আসুন জেনে নিন বাস্তুকে দোষমুক্ত করতে বাড়িতে জবা ফুল গাছ প্রতিষ্ঠা ও তার পরিচর্যা নিয়ে কি বলছেন বাস্তুশাস্ত্রবিদ হিতেন্দ্র কুমার শর্মা।

• বাস্তুকে দোষমুক্ত করতে বাড়িতে জবা ফুল গাছ প্রতিষ্ঠা ও তার পরিচর্যা নিয়ে হিতেন্দ্র কুমার শর্মার বক্তব্য –

হিতেন্দ্র কুমার শর্মার কথায়, দেবী লক্ষ্মী অত্যন্ত প্রিয় ফুল জবা ফুল। তবে মনে রাখবেন এই ফুলগাছ কেবলমাত্র বাড়ির পূর্ব কিংবা উত্তর দিকেই রাখা উচিত। এছাড়া খেয়াল রাখবেন এই গাছটি যাতে শুকিয়ে না যায়। তার জন্য সব সময় গাছটিতে পরিমাণ মতো জল দেবেন। কোন ব্যক্তি যদি এই গাছ বাড়িতে লাগায় তাহলে দেবী লক্ষ্মীর আশীর্বাদ সবসময় সেই বাড়ির উপর থাকে।

• বাস্তুকে দোষ ত্রুটি মুক্ত করতে জবা ফুল গাছের পরিচর্যা –

আপনার উপর যদি কোনও ঋণের বোঝা থাকে, কিংবা আপনি যদি অর্থনৈতিক সংকট থেকে অনেক চেষ্টা করেও বেরোতে না পারেন তবে আপনার অবশ্যই উচিত বাড়িতে পূর্ব কিংবা উত্তর দিকে জবা গাছ লাগানো এবং তার যথেষ্ট পরিচর্যা করা। বাস্তু শংকর দূর করতে কিভাবে জবা ফুল ব্যবহার করবেন ও জবা গাছ পরিচর্যা করতে হবে তা নিম্নে উল্লেখ করে দেওয়া হলো।

১. প্রতি শুক্রবার আপনার টাকা রাখার জায়গায় একটি করে জবা ফুল রাখুন। তবে এই ফুল রাখার আগে ভগবান গণেশ এবং মা দুর্গার ধ্যান করতে ভুলবেন না। আপনাকে টানা ৭ দিন এই কাজটি করতে হবে।

২. অনেক সময় বাস্তু দোষের কারণে স্বামী-স্ত্রীর সম্পর্কের উপরেও তার প্রভাব পড়ে। এই সমস্যার সমাধানের জন্য প্রতিদিন রাতে শোয়ার আগে বালিশের নিচে জবা ফুলে রাখুন। এতে আপনার বাস্তু দোষমুক্ত হবে এবং বাড়ির সকলের মধ্যে সুসম্পর্ক বজায় থাকবে।

আরোও পড়ুনঃ জুলাই মাসে জোড়া উপহার পেতে চলেছেন শিয়ালদা ডিভিশনের ট্রেন যাত্রীরা

৩. আপনার বাড়ির সমস্ত রকম আর্থিক সংকট দূর করতে একটি তামার কলসিতে জবা ফুল রেখে কলসিটি জল দিয়ে পূর্ণ করে রাখুন। এই পথ এই জবাফুল রাখা জলভর্তি কলসিটি সূর্যদেবকে উদ্দেশ্য করে নিবেদন করুন।

৪. অনেক কঠিন পরিশ্রম করার পরেও আপনার যদি কর্মক্ষেত্রে বা ব্যবসায় উন্নতি না হয় তবে ভেবে নেবেন মা লক্ষ্মী আপনার উপর রুষ্ট হয়ে আছেন। মা লক্ষ্মীর কৃপা লাভ করতে লক্ষ্মীকে জবা ফুলের সঙ্গে চিনির মিছরি নিবেদন করুন। এতে মা লক্ষ্মী আপনার উপর প্রসন্ন হবেন এবং মা লক্ষ্মীর কৃপায় আপনি ব্যবসা ও কর্মক্ষেত্রে উন্নতি লাভ করবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...