Business Idea: সামান্য পুঁজি দিয়ে এই কাজ করে ‘মালামাল’ হবেন আপনি, পকেট ভরবে মুঠো মুঠো টাকায়

Profitable Business Idea: বর্তমান সময়ে প্রত্যেকটি মানুষ চাকরির পাশাপাশি অতিরিক্ত টাকা রোজগারের জন্য ঘরোয়া কিংবা ছোটখাটো ব্যবসার দিকে ঝুঁকছেন। আজকের এই প্রতিবেদনে আপনাদেরকে এমনই একটি ছোটখাটো বিজনেস আইডিয়া(Business Idea) সম্পর্কে…

Published By: Papiya Paul | Published On:

Profitable Business Idea: বর্তমান সময়ে প্রত্যেকটি মানুষ চাকরির পাশাপাশি অতিরিক্ত টাকা রোজগারের জন্য ঘরোয়া কিংবা ছোটখাটো ব্যবসার দিকে ঝুঁকছেন। আজকের এই প্রতিবেদনে আপনাদেরকে এমনই একটি ছোটখাটো বিজনেস আইডিয়া(Business Idea) সম্পর্কে জানাবো। এই ব্যবসায় বেশ মোটা টাকা রোজগার করা সম্ভব হয়।

তাই যে কোন ব্যবসার শুরু করার আগে অবশ্যই ভালো করে পরিকল্পনা করে সঠিক ব্যবসা বেছে নিতে হয়। ভালো টাকা রোজগার করা যায়। আজকের এই প্রতিবেদনে আপনাদেরকে আটা ভাঙানো মিলের ব্যবসা সম্পর্কে জানাবো। রুটির চাহিদা সব সময় বেশি থাকে। সাধারণ মানুষ ভাতের পরিবর্তে সবথেকে বেশি রুটি খেতে পছন্দ করেন।

আরো পড়ুন: Portable AC: বেডরুম থেকে সব জায়গাতেই নিয়ে যেতে পারবেন এসি! অল্প দামে ব্যাপক AC আনলো TATA

গম ভাঙিয়ে আটা তৈরি হয়। সেখান থেকেই রুটি বানানো হয়। রেশন দোকানের গম অনেকেই ভাঙ্গিয়ে আটা তৈরি করে সেই আটা দিয়ে রুটি তৈরি করেন। এই আটা ভাঙ্গানোর মিল তৈরি করার জন্য মাঝারি সাইজের একটি ঘরের প্রয়োজন আছে। এক্ষেত্রে আপনি দোকান ভাড়া নিতে পারেন। কিংবা নিজের বাড়িতেই কোন ঘরে ব্যবসা শুরু করতে পারবেন।

প্রথমে সেই ঘরে আটা গ্রাইন্ডিং মেশিন বসিয়ে নিতে হবে। এই মেশিনের দাম কুড়ি হাজার টাকা থেকে শুরু হয়। অনলাইনের পাশাপাশি অফলাইনে এই মেশিন কিনে আনা যায়। ঘন জনবসতিপূর্ণ এলাকায় নিজের দোকান যদি তৈরি করা যায় তাহলে বেশি টাকা রোজগার হওয়ার সম্ভাবনা থাকে।

আরো পড়ুন: কন্যাশ্রী অতীত! এবার আসছে ভাগ্যলক্ষ্মী যোজনা, মিলবে ৫১ হাজার টাকা! কিভাবে আবেদন করবেন?

এখন মফস্বল এলাকায় এই আটা ভাঙ্গানোর জন্য গমের প্রত্যেক কেজির ক্ষেত্রে ৮ টাকা নেওয়া হয়। আর মেশিনে ঘন্টায় ২৫ থেকে ৩০ কেজি হিসেবে যদি আট ঘণ্টায় ২০০ কেজি গম ভাঙ্গানো হয় তাহলে প্রত্যেকদিন ১৬০০ টাকা মত আয় হয়। এক্ষেত্রে ৬০০ টাকা খরচ হিসেবে বাদ দিলে দৈনিক রোজগার এক হাজার টাকা হবে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন