SBI Recruitment 2024: লিখিত পরীক্ষা ছাড়াই প্রচুর কর্মী নিয়োগ করছে SBI, বেতন স্টার্ট ৪৮,১৭০/- টাকা থেকে

SBI TEO Recruitment : ব্যাঙ্কে চাকরি পাওয়া যাদের স্বপ্ন তাদের জন্য এবার সুখবর। সম্প্রতি স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার (SBI) পক্ষ থেকে একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী দেখা…

Published By: Debapriya Sarkar | Published On:

SBI TEO Recruitment : ব্যাঙ্কে চাকরি পাওয়া যাদের স্বপ্ন তাদের জন্য এবার সুখবর। সম্প্রতি স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার (SBI) পক্ষ থেকে একটি নতুন চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী দেখা গিয়েছে এবার রাজ্যের বিভিন্ন SBI এর শাখায় একসাথে প্রচুর কর্মী নিয়োগ করা হবে। কোন পদে নিয়োগ করা হবে? কিভাবে আবেদন করতে হবে? নিয়োগ প্রক্রিয়া কি? ইত্যাদি আরো বেশ কিছু তথ্য আজ আমরা জানাবো আজকের এই প্রতিবেদনে। তাই এই নিয়োগ সম্বন্ধে সমস্ত তথ্য জানতে শেষ অবধি চোখ রাখুন আমাদের এই প্রতিবেদনে।

আরোও পড়ুনঃ বিনিয়োগকারীদের জন্য দারুণ সুযোগ, এই ৬ টি ব্যাঙ্কের স্টকে মিলতে পারে ২০ শতাংশের বেশি রিটার্ন!

• পদের নাম –

সম্প্রতি এসবিআই এর পক্ষ থেকে যে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে তাতে বলা হয়েছে Trade Finance Officer (TEO) পদে একাধিক কর্মী নিয়োগ করা হবে।

• শিক্ষাগত যোগ্যতা –

TEO পদে আবেদনের জন্য চাকরি প্রার্থীদের যে কোনো স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক ডিগ্রি অর্জন করে থাকতে হবে। এছাড়াও যে কোনো তফসিল বানিজ্যিক ব্যাঙ্কে ট্রেড ফাইন্যান্স প্রোসেসিং এর ২ বছরের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

• শূন্যপদ –

SBI ব্যাঙ্কে TEO পদের জন্য মোট ১৫০ টি শূন্যপদ ধার্য করা হয়েছে।

• বেতন –

উল্লেখিত পদ্ধতিতে নিয়োগের পর চাকরিপ্রার্থীদের প্রতি মাসে ৪৮,১৭০/- টাকা থেকে ৬৯,৮১০/- টাকা পর্যন্ত বেতন দেওয়া হবে

• আবেদন ফি –

উল্লিখিত পদটিতে আবেদনের জন্য সাধারণ (General) EWS প্রার্থীদের ক্ষেত্রে ৭৫০/- টাকা ধার্য করা হয়েছে। তবে SC/ST/PWBD/OBC প্রার্থীদের আবেদন করার জন্য কোনো আবেদন ফি জমা দিতে হবে না। 

• আবেদন প্রক্রিয়া –

Trade Finance Officer (TEO) পদে আবেদন করার জন্য প্রার্থীদের সর্বপ্রথম SBI এর অফিসিয়াল ওয়েবসাইট sbi .co.in এ যেতে হবে। এখান থেকে আবেদন ফর্মটি ডাউনলোড করে সেখানে উল্লেখিত তথ্য দিয়ে সঠিকভাবে ফর্মটি পূরণ করতে হবে। এরপর আবেদন ফর্মের সাথে প্রয়োজনীয় নথি সংযুক্ত করে এবং আবেদন ফি জমা দিলেই আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন হবে।

আরোও পড়ুনঃ সারা বছর জুড়েই কামাবেন প্রচুর টাকা, শুরু করুন এই কাজ, ভবিষ্যতের চিন্তা ভুলে যান

• নিয়োগ পদ্ধতি –

Trade Finance Officer (TEO) পদে নিয়োগের জন্য কোনও লিখিত পরীক্ষা দিতে হবে না চাকরিপ্রার্থীদের। প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা ও কাজের অভিজ্ঞতার ভিত্তিতে একটি সর্টলিস্ট তৈরি করা হবে। এরপর সটলিস্ট অনুযায়ী প্রার্থীদের ইন্টারভিউ এর জন্য ডাকা হবে। ইন্টারভিউতে পাশ করে গেলে প্রার্থীদের কাছে কল লেটার পৌঁছে যাবে। 

• আবেদনের শেষ তারিখ –

গত ২৭ জুন ২০২৪ থেকে আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে এবং আগামী ২৪ শে জুন ২০২৪ পর্যন্ত এই আবেদন প্রক্রিয়া চলবে। তাই যে সকল প্রার্থী এই চাকরির জন্য আবেদনে ইচ্ছুক তাদের আগামী ২৪ তারিখের মধ্যে আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করার অনুরোধ রইল।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন