বেকার যুবক যুবতীদের জন্য বিরাট খুশির খবর! রাজ্যের বিভিন্ন দপ্তরে বিপুল সংখ্যক কর্মী নিয়োগের সিদ্ধান্ত নিল রাজ্য সরকার

WB Recruitment : বাংলায় কোন চাকরি নেই, তাই নতুন জেনারেশন চাকরির খোঁজে ভিন্ন রাজ্যে পাড়ি দিচ্ছে! বাংলা জুড়ে চাকরির মন্দা! কোন নিয়োগ হয়নি বাংলায়! এমন নানা কথা বাংলার মানুষের মুখে…

Published By: Debapriya Sarkar | Published On:

WB Recruitment : বাংলায় কোন চাকরি নেই, তাই নতুন জেনারেশন চাকরির খোঁজে ভিন্ন রাজ্যে পাড়ি দিচ্ছে! বাংলা জুড়ে চাকরির মন্দা! কোন নিয়োগ হয়নি বাংলায়! এমন নানা কথা বাংলার মানুষের মুখে মুখে। লোকসভা নির্বাচনের পর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবার বাংলার বেকারত্ব ঘোচানোর দিকে বিশেষ নজর দিয়েছেন। বিশেষ সূত্র মারফত খবর, এবার রাজ্যের বিভিন্ন দপ্তরে অন্তত ৫৫২টি নতুন পদে নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে মন্ত্রিসভা। বুধবার অর্থাৎ ২৬শে জুন ২০২৪ রাজ্যের মন্ত্রিসভা বৈঠক এর ডাক দিয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী। এই বৈঠকেই বাংলার চাকরির নিয়োগ সংক্রান্ত একাধিক আলোচনা হয় এবং শেষ পর্যন্ত বাংলার বিভিন্ন সরকারি দপ্তরে কর্মী নিয়োগের সিদ্ধান্ত নেয় রাজ্যের মন্ত্রিসভা।

আরোও পড়ুন >> পোস্ট অফিসে গ্রুপ-সি লেভেলে একাধিক কর্মী নিয়োগ, এইভাবে করুন আবেদন

• রাজ্যের কোন কোন দপ্তরে নিয়োগ করা হবে ?

বিশেষ সূত্রের খবর, স্কুল শিক্ষা দফতরে ৩৫ জন, প্রাণী সম্পদ উন্নয়ন দফতরে ২৭০ জন, স্বরাষ্ট্র দফতরে ১০৫ জন নতুন প্রার্থী নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এতদিন পর বাংলার এই নিয়োগে স্বাভাবিকভাবেই অপেক্ষারত চাকরিপ্রার্থীদের জন্য এটি একটি দারুন সুযোগ।

এছাড়া এদিন রাজ্যের মন্ত্রিসভার বৈঠকে আরো একটি আলোচ্য বিষয়ে বিশেষভাবে নজর কেড়েছে বাংলার মানুষদের। এদিন রাজ্যের মন্ত্রিসভা আরেকটি বড় সিদ্ধান্ত নিয়েছে যে এবার থেকে বিদ্যুৎচালিত গাড়ি কিনলে কর ও নথিভুক্তকরণের ক্ষেত্রেও আরও ১ বছর ছাড় দেওয়া হবে।

আরোও পড়ুন >> হাতে টিকিট নিয়ে ট্রেনে উঠেছেন, তবুও এই ‘ছোট্ট’ ভুলের জন্য দিতে হবে মোটা জরিমানা!

এর আগে ২০২২ সালে রাজ্য সরকার এই সিদ্ধান্ত নিয়েছিল। সেটিই আরো ১ বছর সম্প্রচারিত করা হলো। এর আগে ২০২২ সালে রাজ্য সরকার সিদ্ধান্ত নিয়েছিল যে, বিদ্যুৎচালিত গাড়ি কিনলে ২ বছর কর ও নথিভুক্তিকরণে ছাড় দেওয়া হবে। এবার এই সিদ্ধান্তটি আরো এক বছর বাড়িয়ে দেওয়া হল। অর্থাৎ এবার থেকে বিদ্যুৎচালিত গাড়ি কিনলে ৩ বছর কর ও নথিভুক্তিকরণে ছাড় দেওয়া হবে। রাজ্য সরকারের এই দুই সিদ্ধান্তে বাংলায় এখন খুশির হাওয়া বইছে চারিদিকে।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...