Tata Nano EV : সাধ্যের মধ্যে সাধ পূরণ! একেবারে জলের দরে টাটা ন্যানোর আপডেট ভার্সন লঞ্চ করছে টাটা মোটরস

Tata Nano EV : Tata Motors ভারতের অটোমোবাইল বাজারে একটি বড় নাম। বহুদিন আগে মধ্যবিত্ত যাতে ফোরহূইলার চেনেন সাধ পূরণ করতে পারে তার জন্য Tata Motors টাটা ন্যানো গাড়ি লঞ্চ…

Published By: Debapriya Sarkar | Published On:

Tata Nano EV : Tata Motors ভারতের অটোমোবাইল বাজারে একটি বড় নাম। বহুদিন আগে মধ্যবিত্ত যাতে ফোরহূইলার চেনেন সাধ পূরণ করতে পারে তার জন্য Tata Motors টাটা ন্যানো গাড়ি লঞ্চ করেছিল। সেই সময় টাটা ন্যানো বাজারে বিশাল সাড়া ফেলেছিল। তবে মাঝে বেশ কিছু বছর আর এই গাড়ির সেভাবে দেখা যায় নি। বিশেষ সূত্র মাধ্যমে খবর, সম্প্রতি এই কোম্পানি তার জনপ্রিয় গাড়ি টাটা ন্যানো নতুন অবতারে চালু করতে চলেছে। জানা গিয়েছে, ২০২৪ সালে লঞ্চ করা এই নতুন ন্যানো এর ডিজাইন থেকে বৈশিষ্ট্য সবকিছুই হবে উন্নত মানের যা সমাজের প্রতিটি শ্রেণীর মানুষকে বিশেষভাবে আকৃষ্ট করবে।

আরোও পড়ুন » আম্বানির অ্যান্টিলিয়া নয়, ভারতের সবচেয়ে বড় বাড়ির নাম জানেন? টেক্কা দেয় বাকিংহ্যাম প্ল্যালেসকেও

বর্তমান সময়ের বৈদ্যুতিক গাড়ি এবং বাইকটির চাহিদা দেশ এবং বিশ্বের বাজারে তুঙ্গে। মূলত মানুষ জ্বালানি এবং পরিবেশকে বাঁচাতে বৈদ্যুতিক গাড়ি এবং বাইকের দিকে ঝুঁকেছে। একদিকে যেখানে টেসলা ভারতের প্রবেশের প্রস্তুতি নিয়ে আলোচনা করছে তেমন অন্যদিকে টাটা মোটরস তার বৈদ্যুতিক গাড়ি সেগমেন্টকে আরও শক্তিশালী করতে চলেছে। এই অনুযায়ী টাটা মোটরস কোম্পানি তাদের নতুন Tata Nano 2024 EV লঞ্চ করার প্রস্তুতি শুরু করেছে।

Tata Nano 2024 EV এর মূল বৈশিষ্ট্য থাকবে তার ব্যাটারি প্যাক। জানা যাচ্ছে কোম্পানি এই গাড়িতে একটি শক্তিশালী ব্যাটারি প্যাক প্রদান করবে যা আরোহীকে 312 কিলোমিটার রেঞ্জ দেবে। বিশেষজ্ঞদের মতে, Tata Nano EV একটি শক্তিশালী ছোট ‘ল্যান্ড রোভার’ হতে চলেছে। আশা করা হচ্ছে খুব শীঘ্রই এটি ভারতীয় বাজারে পাওয়া যাবে।

• Tata Nano 2024 EV এর বিশেষ কয়েকটি বৈশিষ্ট্য –

Tata Motors তার Nano EV-তে বিশেষ কয়েকটি উন্নত মানের বৈশিষ্ট্য প্রদান করতে চলেছে। জানা যাচ্ছে EV-তে EBD সহ 7-ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেইনমেন্ট সিস্টেম, ব্লুটুথ, 6 স্পিকার, পাওয়ার স্টিয়ারিং, পাওয়ার উইন্ডোজ, অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম সামনে এবং পিছনের ক্যামেরা, স্মার্ট কানেক্টিভিটি, এআই সাপোর্ট অফার করা হবে। এছাড়া নিরাপত্তা ও অন্যান্য অনেক হাইটেক বৈশিষ্ট্য থাকবে এই গাড়িতে যা ড্রাইভিং এর সময় বিশেষভাবে প্রয়োজন হয়। এছাড়া এই গাড়িতে 15.5kwh শক্তির একটি ব্যাটারি প্যাক প্রদান করা হবে।

আরোও পড়ুন » এবার স্বস্তি পাবেন জিও গ্রাহকরা! তিনটি ধামাকাদার রিচার্জ প্ল্যান নিয়ে এলো

সূত্রের খবর অনুযায়, Tata Motors-এর এই আসন্ন বৈদ্যুতিক গাড়ি Tata Nano 2024 EV এর দাম ইলেকট্রিক সেগমেন্টের গাড়িগুলির তুলনায় অনেক কম হবে। ভারতীয় বাজারে আনুমানিক ৫ থেকে ৭ লক্ষ টাকার মধ্যে হবে এই গাড়ির দাম। মাত্র ৩ লক্ষ টাকা ডাউন পেমেন্ট দিয়ে এই গাড়ি কেনা যাবে। TATA Group বরাবর ভারতীয় গ্রাহকদের চাহিদা এবং আকাঙ্ক্ষার কথা মাথায় রেখে তাদের প্রোডাক্ট লঞ্চ করেছে। এবারেও তার অন্যথা হয়নি।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...