ফের বাতিল ১৬৬ টি ট্রেন! চরম দুর্ভোগের আশঙ্কায় নিত্য যাত্রীরা

Multiple Train Cancellations On South-Eastern Route : ফের একাধিক ট্রেন বাতিলের খবর দিল ভারতীয় দক্ষিণ-পূর্ব রেল সংস্থা। নন ইন্টারলকিংয়ের কাজের জেরে একাধিক লোকাল ট্রেন, এক্সপ্রেস ট্রেন এবং মেল ট্রেন বাতিলের…

Published By: Debapriya Sarkar | Published On:
Multiple Train Cancellations On South-Eastern Route : ফের একাধিক ট্রেন বাতিলের খবর দিল ভারতীয় দক্ষিণ-পূর্ব রেল সংস্থা। নন ইন্টারলকিংয়ের কাজের জেরে একাধিক লোকাল ট্রেন, এক্সপ্রেস ট্রেন এবং মেল ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দক্ষিণ পূর্ব রেলের তরফে বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে এই বিষয়টি। এই বিজ্ঞপ্তি প্রকাশ্যে আসতেই ফের দুশ্চিন্তায় নিত্যযাত্রী থেকে শুরু করে দূরপাল্লার ট্রেনের যাত্রীরা।

আরোও পড়ুনঃ রাজ্য সরকারের দুর্দান্ত এই প্রকল্পে ৬০ হাজার টাকা পাবে মেয়েরা! কিভাবে আবেদন করবেন

দক্ষিণ পূর্ব রেলের তরফ থেকে সম্প্রতি প্রকাশিত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে আগামী ২২ জুন থেকে ১লা জুলাই পর্যন্ত বাতিল থাকবে একগুচ্ছ ট্রেন। আন্দুলে চলছে নন ইন্টারলকিংয়ের কাজ। তার জেরেই এই সিদ্ধান্ত রেল দপ্তরের। বিজ্ঞপ্তি অনুযায় জানা গিয়েছে, মেদিনীপুর-হাওড়া লাইনে লোকাল ট্রেন সহ খড়গপুর ডিভিশনের মোট ১৬৬টি লোকাল ট্রেন বাতিল করা হয়েছে।

এছাড়া আরো ৩২ জোড়া এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে এই ১০ দিনে। এর মধ্যে ১১ জোড়া ট্রেনের রুট বদল করা হয়েছে এবং ৩ জোড়া ট্রেনের যাত্রাপথ সংক্ষিপ্ত করা হয়েছে। এর সাথে আরো আর্যরা এক্সপ্রেস ট্রেনের সময় বদল করা হয়েছে।

• কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে?

আগামী ২২ জুন থেকে ১লা জুলাই পর্যন্ত এই দশ দিন দক্ষিণ পূর্ব রুটে বিভিন্ন দিনে বিভিন্ন মেল ট্রেন ও এক্সপ্রেস ট্রেন বাতিল করা হয়েছে। তাম্রলিপ্ত এক্সপ্রেস, জনশতাব্দী এক্সপ্রেস, ইস্পাত এক্সপ্রেস, কাণ্ডারী এক্সপ্রেস, ধৌলি এক্সপ্রেস, আরণ্যক এক্সপ্রেস, শতাব্দী এক্সপ্রেস, ইন্টারসিটি এক্সপ্রেস, স্টিল এক্সপ্রেস, সমলেশ্বরী এক্সপ্রেস, আজাদ হিন্দ এক্সপ্রেস সহ আরও বেশ কিছু দূরপাল্লার ট্রেন বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পুরী-শিয়ালদা দুরন্ত এক্সপ্রেস, হাওড়া-পুণে দুরন্ত এক্সপ্রেস, নয়া দিল্লি-ভুবনেশ্বর দুরন্ত এক্সপ্রেসের মত লং রুটের গাড়ির ক্ষেত্রে সময়সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

আরোও পড়ুনঃ প্রকাশিত হল যুবশ্রী প্রকল্পের নতুন তালিকা, নাম থাকলেই প্রতি মাসে পাবেন ২,৫০০/- টাকা

টানা ১০ দিন দক্ষিণ-পূর্ব রুটে ট্রেন চলাচলের এই পরিস্থিতির কারণে লোকাল এবং দূরপাল্লা, উভয় ট্রেনের যাত্রীদের ফ্যাসাদে পড়তে হবে এমনটা আশঙ্কা করছে দক্ষিণ পূর্ব রেল দপ্তর। তাই দক্ষিণ-পূর্ব রেল দপ্তর তার প্রেস নোটিশে যাত্রীদের এই ১০ দিন যাতায়াতের জন্য বিকল্প ব্যবস্থা বেছে নেওয়ার অনুরোধ জানিয়েছে। 

 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন