FD Interest Rate: ঝড়ের গতিতে টাকা হবে ডবল! প্রায় ১০% সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক, খুশি গ্রাহকেরা

Fixed Deposit Interest Rate: বহু মানুষ আছে যারা ঝুঁকি নিতে একদমই পছন্দ করেন না সেক্ষেত্রে অর্থ বিনিয়োগের জন্য ব্যাংক কিংবা পোস্ট অফিস তাদের কাছে সবথেকে গ্রহণযোগ্য। তবে কোথায় অর্থবিনিয়োগ করলে…

Published By: Papiya Paul | Published On:

Fixed Deposit Interest Rate: বহু মানুষ আছে যারা ঝুঁকি নিতে একদমই পছন্দ করেন না সেক্ষেত্রে অর্থ বিনিয়োগের জন্য ব্যাংক কিংবা পোস্ট অফিস তাদের কাছে সবথেকে গ্রহণযোগ্য। তবে কোথায় অর্থবিনিয়োগ করলে মোটা টাকা রিটার্ন পেতে পারেন সে বিষয়ে অনেকেই জানেন না। তাহলে আপনার জন্য রয়েছে একটি দারুন সুযোগ।

এবার চিন্তা ছেড়ে অর্থ বিনিয়োগ করুন এই ব্যাংকে। যেখানে প্রায় ১০ শতাংশ হারে সুদ পাওয়া যাচ্ছে। এখানে অর্থ বিনিয়োগ করলেই দ্বিগুণ হয়ে যাবে টাকা। কোন ব্যাংক দিচ্ছে এমন দুর্দান্ত অফার? কতদিন থাকবে এই সুযোগ? আজকের এই প্রতিবেদনে এই বিষয়ে বিস্তারিত তথ্য আপনাদের সঙ্গে শেয়ার করব।

আরো পড়ুন: Heavy Rain Alert: ঘূর্ণাবর্তের জেরে ভারী বৃষ্টিতে ভাসবে বাংলা, কলকাতা সহ দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে? রইল আপডেট

বর্তমানে রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়া কোন রেপোরেট বৃদ্ধি করেনি। যার ফলে বেশ কিছু ব্যাঙ্ক ফিক্সড  ডিপোজিটের সুদের হার অনেকটাই বাড়িয়ে দিয়েছে। এবার সুদের হার বৃদ্ধি করে সকলকে তাক লাগিয়ে দিল নর্থইস্ট স্মল ফিনান্স ব্যাঙ্ক। চলতি মাসে প্রায় ৫০ বেসিস পয়েন্টে ০.৫০ শতাংশ সুদ বৃদ্ধি করছে এই ব্যাঙ্ক।

এই ব্যাঙ্ক সূত্রের খবর অনুযায়ী, আগে নর্থ ইস্ট স্মল ফাইন্যান্স ব্যাঙ্কের সর্বোচ্চ সুদের হার ছিল সাধারণ নাগরিকদের জন্য ৮.৭৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য ৯.২৫ শতাংশ। তবে এবার এই সুদের হার বৃদ্ধি পেয়ে সাধারণ নাগরিকদের জন্য সুদের হার হয়েছে ৯.২৫ শতাংশ এবং প্রবীণ নাগরিকদের জন্য সুদের হার হয়েছে ৯.৭৫ শতাংশ হয়েছে। জানা গিয়েছে, ৫ কোটি টাকা পর্যন্ত এই সুদের হার লাগু হবে।

আরো পড়ুন: WhatsApp: এই ৩৫টি ফোনে আর ব্যবহার করা যাবে না হোয়াটসঅ্যাপ! এবার কি করবেন ইউজাররা?

প্রবীণ নাগরিকদের জন্য এই ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটের ক্ষেত্রে যে সুদের হার দিচ্ছে, সেগুলি হল-

  • ৭ দিন থেকে ১৪ দিনের মেয়াদে সুদের হার ৩.৭৫ শতাংশ
  • ১৫ দিন থেকে ২৯ দিনের মেয়াদে সুদের হার ৪.২৫ শতাংশ
  • ৩০ দিন থেকে ৪৫ দিনের মেয়াদে সুদের হার ৪.৭৫ শতাংশ
  • ৪৬ দিন থেকে ৯০ দিনের মেয়াদে সুদের হার ৫.২৫ শতাংশ,
  • ৯১ দিন থেকে ১৮০ দিনের মেয়াদে সুদের হার ৬.৭৫ শতাংশ
  • ৩৬৫ দিন থেকে ৫৪৫ দিনের মেয়াদে সুদের হার ৯.২৫ শতাংশ
  • ৫৪৬ দিন থেকে ১১১১ দিনের মেয়াদে সুদের হার ৯.৫০ শতাংশ
  • ১১১২ দিন থেকে ১৮২৫ দিনের মেয়াদে সুদের হার ৮.৫০ শতাংশ
  • ১৮২৬ দিন থেকে ৩৬৫০ দিনের মেয়াদে সুদের হার ৮.৭৫ শতাংশ
About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন