Travel: পাহাড়ি গ্রামের অপরূপ সৌন্দর্যে মন মুগ্ধ হবেই, বর্ষায় বেড়িয়ে আসুন এই দুর্দান্ত অফবিট লোকেশনে

Offbeat Location For Travel: ঘুরতে যেতে কে না ভালোবাসে। বাঙালি পর্যটকেরা তো হাতে দুই থেকে তিন দিনের ছুটি পেলেই ব্যাগপত্তর গুছিয়ে এদিক সেদিক ঘুরতে বেরিয়ে পড়েন। চলতি বছরে যে হারে…

Published By: Papiya Paul | Published On:

Offbeat Location For Travel: ঘুরতে যেতে কে না ভালোবাসে। বাঙালি পর্যটকেরা তো হাতে দুই থেকে তিন দিনের ছুটি পেলেই ব্যাগপত্তর গুছিয়ে এদিক সেদিক ঘুরতে বেরিয়ে পড়েন। চলতি বছরে যে হারে গরম পড়েছে, এই সময় বহু মানুষ পাহাড়ে ঘুরতে(Travel) গিয়েছেন।

একটু স্বস্তিতে থাকার জন্য বহু মানুষের ভ্রমণ ডেস্টিনেশন হয়ে উঠেছে দার্জিলিং। এর ফলে দার্জিলিং-এ এখন পর্যটকদের ভিড় প্রচুর। তাই আপনি যদি ভিড়ভাট্টা এড়িয়ে নিরিবিলিতে থাকতে চান তাহলে চলে যেতে পারেন পাহাড়ের এই অফবিট লোকেশন।

আরো পড়ুন: এবার রাজ্যের সব পড়ুয়ারাই পাবে বিশেষ সুবিধা, ‘যোগ্যশ্রী’ প্রকল্প নিয়ে বিরাট সুখবর দিলেন মুখ্যমন্ত্রী মমতা

নেপাল সীমান্তের এই গ্রামে ঘুরতে গেলে আপনার মন ভরে উঠবে। এই ছোট্ট গ্রামটির নাম হল রঙ্গিত মাজুয়া। এখানকার প্রাকৃতিক সৌন্দর্য দেখলে আপনার দারুন লাগবে। কার্শিয়াং হয়েও এখানে পৌঁছাতে পারবেন। এখানে গেলে ট্রয়ট্রেনের লাইনের পাশ দিয়ে রাস্তা বয়ে চলেছে।

সুখিয়া পোখরি থেকে এখানের রাস্তা আলাদা হয়ে গিয়েছে। এখানে গেলে পাহাড়ের এক মনোরম আবহাওয়া উপলব্ধি করতে পারবেন। রোদ ঝলমলে আকাশ তার সঙ্গে ঠান্ডা হাওয়া তো রয়েছে। এখানে লেপচা জগত থেকে যাওয়ার সময় আশেপাশের রাস্তা আপনাকে মুগ্ধ করবে। এই জায়গা থেকে কাঞ্চনজঙ্ঘা দেখতে অপরূপ সৌন্দর্য লাগে।

আরো পড়ুন: আর ৫০০ বা ১০০০ নয়, রাজ্য সরকারের এই প্রকল্পে প্রতি মাসে ৫০০০ টাকা করে পাবে রাজ্যবাসী

পুরো রাস্তা জুড়েই আপনার সঙ্গে এগিয়ে যেতে থাকবে কাঞ্চনজঙ্ঘা। তবে এখান থেকে নেপালের পাহাড়ও দেখতে পাবেন। একেবারে বিনা পাসপোর্টে বিদেশ ভ্রমণের অভিজ্ঞতাও পেয়ে যাবেন এখানে। তাই আর দেরি না করে সামনের ছুটিতে বেরিয়ে পড়ুন এই অপরূপ সুন্দর লোকেশনের উদ্দেশ্যে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন