TVS CNG Scooter : এবার CNG স্কুটার লঞ্চ করতে চলেছে TVS, জানুন কবে থেকে পাওয়া যাবে ভারতীয় বাজারে

TVS CNG Scooter : এবারে বড় চমক হাজির করতে চলেছেন টিভিএস (TVS)। টিভিএস লঞ্চ করতে চলেছে সিএনজি স্কুটার। কোম্পানির সূত্রের খবর অনুযায়ী, খুব শীঘ্রই ভারতীয় বাজারে লঞ্চ হতে চলেছে টিভিএস…

Published By: Debapriya Sarkar | Published On:

TVS CNG Scooter : এবারে বড় চমক হাজির করতে চলেছেন টিভিএস (TVS)। টিভিএস লঞ্চ করতে চলেছে সিএনজি স্কুটার। কোম্পানির সূত্রের খবর অনুযায়ী, খুব শীঘ্রই ভারতীয় বাজারে লঞ্চ হতে চলেছে টিভিএস জুপিটারের সিএনজি ভার্সন। এর আগে প্রথম সিএনজি বাইক লঞ্চ করে তাক লাগিয়ে দিয়েছে বাজাজ অটো। এবার সেই প্রতিযোগিতার নাম লেখালো টিভিএস। তবে বাইক নয়, বাজাজ অটোর সিএনজি মোটর সাইকেলকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিতে আসছে টিভিএস জুপিটার।

আরোও পড়ুন » দামেও সস্তা, ফিচার্সও ভালো, বিশ্বের প্রথম CNG বাইক আনলো বাজাজ, ফুল ট্যাঙ্কে চলবে ৩০০ কিমি!

হন্ডা অ্যাক্টিভার পর ভারতে সবথেকে বেশি বিক্রি হওয়া স্কুটি হলো টিভিএস জুপিটার। এই স্কুটার ভারতের দু’ধরনের ইঞ্জিনের সঙ্গে পাওয়া যায়, যথা- 110cc এবং 125cc। সূত্র মারফত খবর, ২০২৫ সালে লঞ্চ হতে পারে সিএনজি স্কুটার। চলতি বছরেই এর উৎপাদনের কাজ শুরু হওয়ার সম্ভাবনা রয়েছে। 125cc ইঞ্জিনের সঙ্গে আসতে পারে এই স্কুটার।

অনেক বছর ধরেই বিকল্প জ্বালানি নিয়ে কাজ করছে টিভিএস। গ্রাহকদের জন্য আরও বিশুদ্ধ জ্বালানির বিকল্প হাজির করতে চায় এই টিভিএস। এই মুহূর্তে প্রতি মাসে জুপিটার পেট্রল ভার্সনের ১০০০টি ইউনিট বিক্রি করে থাকে টিভিএস।

তবে ইতিমধ্যে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করে ফেলেছে টিভিএস। টিভিএসের দুটো ইভি ভার্শন রয়েছে সংস্থার শোরুমে। এর মধ্যে আবার আইকিউব ইলেকট্রিক স্কুটির নতুন সস্তা ভার্সনও লঞ্চ করেছে টিভিএস যা প্রমান করে বিকল্প জ্বালানি নিয়ে আরো বড় পরিকল্পনা রয়েছে সংস্থার।

আরোও পড়ুন » এবার স্বস্তি পাবেন জিও গ্রাহকরা! তিনটি ধামাকাদার রিচার্জ প্ল্যান নিয়ে এলো

চলতি মাসে বিশ্বের বাজারে প্রথম সিএনজি বাইক এনেছে বাজাজ। এই বাইকে রয়েছে ২ কেজি সিএনজি সিলিন্ডার এবং ২ লিটার পেট্রোল ক্যাপাসিটি। এই বাইকের মাইলেজ ৩৩০ কিলোমিটার। তবে টিভিএস জুপিটারে কেমন মেকানিজম থাকবে তা নিয়ে এখনো ব্লু প্রিন্ট প্রকাশ করেনি সংস্থা। তবে আশা করা হচ্ছে টিভিএস জুপিটারের দাম মধ্যবিত্তের সাধ্যের মধ্যে থাকবে। টপ মডেল স্কুটারের দাম থাকবে ১.১০ লক্ষ টাকা(TVS CNG Scooter)। 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...