Rain Forecast: ছুটির দিনেও ঝেঁপে বৃষ্টি রাজ্যের এই ৭ জেলাতে, কলকাতার আবহাওয়া কেমন? রইল বড় আপডেট

Weather Update In Bengal: আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছিল যে বঙ্গোপসাগরে যে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছিল, সেটি নিম্নচাপে পরিণত হয়েছে শুক্রবার। আর এই নিম্নচাপের জেরেই সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বেড়েছে। শুক্রবার…

Published By: Papiya Paul | Published On:

Weather Update In Bengal: আবহাওয়া দপ্তর আগেই জানিয়েছিল যে বঙ্গোপসাগরে যে ঘূর্ণাবর্ত তৈরি হয়েছিল, সেটি নিম্নচাপে পরিণত হয়েছে শুক্রবার। আর এই নিম্নচাপের জেরেই সপ্তাহের শেষে দক্ষিণবঙ্গে বৃষ্টির সম্ভাবনা বেড়েছে। শুক্রবার এবং শনিবার দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় বিক্ষিপ্ত থেকে ভারী বৃষ্টি হয়েছে।

রবিবারও দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস জানিয়েছে আলিপুর আবহাওয়া দপ্তর। উত্তর, দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদীয়ায় রবিবার ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। এছাড়া রবিবার হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতাতে। তবে কলকাতাতে এখনো ভারী বৃষ্টিপাতের কোনো রকমের পূর্বাভাস নেই।

আরো পড়ুন: July Lucky Zodiac Sign: জুলাই মাসে ফুলেফেঁপে উঠবে অর্থ, সাফল্যের চূড়ায় থাকবে ৩ রাশি

তবে দক্ষিণবঙ্গবাসীর কাছে একটি স্বস্তির খবর এই যে আপাতত দক্ষিণবঙ্গের জেলাগুলোতে রোজই বিক্ষিপ্ত বৃষ্টিপাত চলতে থাকবে। আর এই বিক্ষিপ্ত বৃষ্টিপাতের জন্য তাপমাত্রা অনেকটাই কম থাকবে। আগামী কয়েক দিনে তাপমাত্রা ২ থেকে ৩ ডিগ্রি কমতে পারে।

উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, দার্জিলিং, কালিম্পং এই জেলাতে ভারী বৃষ্টি চলবে। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত মালদা ও উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও ভারী বৃষ্টি হতে পারে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...