Airtel Recharge Plan: মাত্র ৯ টাকায় আনলিমিটেড অফার, এয়ারটেলের তাক লাগানো রিচার্জ প্ল্যানে কুপোকাত Jio-Vi

Airtel Recharge Plan : গোটা বিশ্বজুড়ে ডিজিটাল মাধ্যমে যত উন্নত হয়েছে তত একের পর এক ইলেকট্রনিকস গ্যাজেটের চাহিদা বৃদ্ধি পেয়েছে। এই মতে এখন প্রত্যেক মানুষের হাতে হাতে মোবাইল ফোন। বর্তমান…

Published By: Debapriya Sarkar | Published On:

Airtel Recharge Plan : গোটা বিশ্বজুড়ে ডিজিটাল মাধ্যমে যত উন্নত হয়েছে তত একের পর এক ইলেকট্রনিকস গ্যাজেটের চাহিদা বৃদ্ধি পেয়েছে। এই মতে এখন প্রত্যেক মানুষের হাতে হাতে মোবাইল ফোন। বর্তমান সময় এমন কোন মানুষ খুঁজে পাওয়া যাবে না যে মোবাইল ফোন ব্যবহার করে না। এই মোবাইল ফোন চালানোর জন্য প্রয়োজন সিম কার্ড। আমাদের দেশে বর্তমানে চারটি বড় টেলিকম সংস্থা রয়েছে, যথা- এয়ারটেল (Bharat Airtel), ভোডাফোন (VI), রিলায়েন্স জিও (Reliance jio) ও বিএসএনএল (BSNL)। এই টেলিকম সংস্থাগুলি মধ্যে ক্রমাগত প্রতিযোগিতা চলতে থাকে বেস্ট রিচার্জ প্ল্যান নিয়ে। সম্প্রতি এয়ারটেল এমন একটি নতুন রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে যা অন্যান্য ওয়েলকাম সংস্থাগুলোকে একেবারে পেছনে ফেলে দিয়েছে।

আরোও পড়ুনঃ মাধ্যমিক পাশে রেলের গ্রুপ-ডি পদে লক্ষাধিক কর্মী নিয়োগ, রইল আবেদন পদ্ধতি

সম্প্রতি ভারত এয়ারটেল ৯ টাকা দামের একটি নতুন প্রিপেড প্ল্যান লঞ্চ করেছে। এই বিশেষ প্ল্যানটির মাধ্যমে ইউজারদের আনলিমিটেড ইন্টারনেট কানেক্টিভিটি দেওয়া হয়েছে। এই প্ল্যানে কোনোও ভয়েস কলিং এর সুবিধা পাওয়া যাবে না। এয়ারটেল ওয়েবসাইটের মাধ্যমে এয়ারটেল ইউজাররা সহজে এই রিচার্জ প্ল্যানটি পেয়ে যাবেন। আসুন জেনে নিন আর কি কি সুবিধা থাকবে এয়ারটেলের এই ৯ টাকার প্রিপেড প্ল্যানে।

এয়ারটেল ৯ টাকার প্রিপেইড প্ল্যানের সুবিধা –

এয়ারটেল সম্প্রতি যে ৯ টাকার আনলিমিটেড ইন্টারনেট পরিষেবার রিচার্জ প্ল্যানটি লঞ্চ করেছে তাতে গ্রাহকরা ১ ঘন্টার জন্য কোনরকম বাধা ছাড়াই আনলিমিটেড ইন্টারনেট পরিষেবা উপভোগ করতে পারবে। অর্থাৎ এই রিচার্জ প্ল্যানের ভ্যালিডিটি থাকবে মাত্র ১ ঘন্টা। তবে জানিয়ে রাখি এই প্ল্যানে ১০জিবি এর FUP (ফেয়ার ইউসেজ পলিসি) রয়েছে। এর পর ইন্টারনেটের গতি কমে ৬৪kbps হয়ে যাবে। এই প্ল্যানটি বিশেষ করে সেই সময়ের জন্য অত্যন্ত উপকারী জখন গ্রাহকদের বড় কোন ফাইল ডাউনলোড করার প্রয়োজন পড়বে।

আরোও পড়ুনঃ মাত্র ২৭৯ টাকায় ৪৫ দিনের আনলিমিটেড অফার দিচ্ছে Airtel

এয়ারটেল ১২৯ রিচার্জ প্ল্যান –

তবে যদি গ্রাহকরা ১০ জিবি থেকে বেশি ডেটা পেতে চায় তার জন্য ১২৯ টাকা রিচার্জ প্ল্যানটি কিনতে পারে। এই রিচার্জ প্ল্যানের ভ্যালিটিও ৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানের মতই।

এয়ারটেল ৩৯৫ রিচার্জ প্ল্যান –

আরো জানিয়ে রাখি যে, এয়ারটেল সম্প্রতি ৩৯৫ টাকা রিচার্জ প্লানের ভ্যালিডিটি মেয়াদ ৫৬ দিন থেকে বাড়ির ৭০ দিন করেছে। তবে তার জন্য এই রিচার্জ প্লানের অন্যান্য সুবিধার কোন পরিবর্তন করা হয়নি। আগের মতোই এই প্ল্যানে গ্রাহকরা আনলিমিটেড ভয়েস কলিং সহ ৬জিবি ডেটা ও ৬০০টি এসএমএস ব্যবহার করার সুবিধা পাবে।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন