CNG Bike: দামে কম, মানে এক্কেবারে দুর্ধর্ষ, চলবে ঝড়ের গতিতে, আসছে বিশ্বের প্রথম CNG বাইক

World's First CNG Bike: বাইকপ্রেমীদের  জন্য এখন সময়টা খুব ভালো। কারণ প্রত্যেক মাসেই ভারতে নিত্যনতুন বাইক লঞ্চ হচ্ছে। আগামী জুলাই মাসের ৫ তারিখেই লঞ্চ হতে চলেছে বিশ্বের প্রথম সিএনজি বাইক(CNG…

Published By: Papiya Paul | Published On:

World’s First CNG Bike: বাইকপ্রেমীদের  জন্য এখন সময়টা খুব ভালো। কারণ প্রত্যেক মাসেই ভারতে নিত্যনতুন বাইক লঞ্চ হচ্ছে। আগামী জুলাই মাসের ৫ তারিখেই লঞ্চ হতে চলেছে বিশ্বের প্রথম সিএনজি বাইক(CNG Bike)। আর এই বাইক লঞ্চ করবে বাজাজ অটো। কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ি এই বাইকের উদ্বোধন করবেন।

এতদিন পর্যন্ত সিএনজি অটো এবং সিএনজি গাড়ি রাস্তায় দেখা গিয়েছে। আর এবার মার্কেটে আসতে চলেছে সিএনজি বাইক। এই বাইকের বেশ কিছু গুরুত্বপূর্ণ ফিচারস রয়েছে যার জন্য কোম্পানির তরফ থেকে কোন রকমের তাড়াহুড়ো করা হচ্ছে না। জুন মাসে এই বাইক লঞ্চ হওয়ার কথা হলেও পরবর্তীকালে বাজাজ ১৭ই জুলাই এই বাইক লঞ্চ হবে বলে জানিয়েছিল।

আরো পড়ুন: Panchayat Series Vinod: রোদে ঘুরে বেচতেন তুলো, সেই বিনোদ দেড় মাসেই কোটিপতি! কিভাবে বদলালো পঞ্চায়েতের বিনোদের জীবন?

তবে পরবর্তীকালে সেই সময় কিছুটা এগিয়ে ৫ জুলাই আনুষ্ঠানিকভাবে বাজার সিএনজি বাইক লঞ্চ করবে বলে জানানো হয়েছে। এই বাইক নিয়ে সংস্থা বেশ আশাবাদী। বাজাজ সংস্থার তরফ থেকে জানানো হয়েছে যে এই বাইক জ্বালানি খরচ ৫০ শতাংশ কমাতে পারবে। এই বাইকে সিএনজি এবং পেট্রোলের মধ্যে সুইচ করতে পারবেন চালকেরা।

এই বাইকে ১০০ সিসি থেকে ১১০ সিসি কমিউটার ইঞ্জিন পাওয়া যাবে। বাজারে এখন সিএনজি গ্যাসের দাম ৭৫ থেকে ৯৫ টাকার মধ্যে ঘোরাফেরা করছে। পেট্রোলের তুলনায় প্রতি কেজি সিএনজি গ্যাসের দাম তুলনামূলক অনেকটাই কম। এর ফলে বাইক চালানোর ক্ষেত্রেও অনেক খরচ কমে যাবে চালকদের। তবে এই বাইকে কি কি চমক এবং ফিচারস রয়েছে সে সম্পর্কে এখনো বিস্তারিত জানা যায়নি।

আরো পড়ুন: Digha: ১০০০-২০০০ নয়, মাত্র ২২৫ টাকায় ঝাঁ চকচকে হোটেল মিলবে দীঘায়, অফার দিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার

এই বাইকের দাম মধ্যবিত্তের নাগালের মধ্যেই থাকবে বলে শোনা যাচ্ছে। এই বাইকের উদ্বোধনী অনুষ্ঠানের দিন উপস্থিত থাকবেন বাজাজ অটো’র ম্যানেজিং ডিরেক্টর রাজীব বাজাজ এবং কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী নীতিন গডকরি। সবথেকে উল্লেখযোগ্য বিষয় হলো যে এর আগে বিশ্বের কোন দেশে সিএনজি চালিত বাইক লঞ্চ হয়নি। তাই ভারতে এই সিএনজি চালিত বাইক লঞ্চ হলে এই সংস্থার মুকুটের নতুন পালক যোগ হতে চলেছে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...