পশ্চিমবঙ্গের বিভিন্ন আর্মি প্রাইমারি স্কুলে গ্রুপ ডি ও ক্লার্ক পদে নতুন কর্মী নিয়োগ করা হচ্ছে, আজই আবেদন করুন

WB School Job Recruitment 2024 : পশ্চিমবঙ্গের সকল চাকরিপ্রার্থীদের জন্য আরো একবার খুশির খবর। সম্প্রতি পশ্চিমবঙ্গের বিভিন্ন আর্মি প্রাইমারি স্কুলে ক্লার্ক ও গ্রুপ ডি সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি…

Published By: Debapriya Sarkar | Published On:

WB School Job Recruitment 2024 : পশ্চিমবঙ্গের সকল চাকরিপ্রার্থীদের জন্য আরো একবার খুশির খবর। সম্প্রতি পশ্চিমবঙ্গের বিভিন্ন আর্মি প্রাইমারি স্কুলে ক্লার্ক ও গ্রুপ ডি সহ বিভিন্ন পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। রাজ্যের ৩০ টি জেলা থেকে যোগ্য ও ইচ্ছুক চাকরিপ্রার্থীরা খুব সহজে ইমেইলের মাধ্যমে আবেদন জানাতে পারবেন।

কোন কোন পদে নিয়োগ করা হচ্ছে? কিভাবে আবেদন করবেন? আবেদন করার জন্য শিক্ষাগত যোগ্যতা কি প্রয়োজন? বেতন কত দেওয়া হবে? বয়স সীমা কত প্রয়োজন? নিয়োগ প্রক্রিয়া কি হবে? ইত্যাদি সমস্ত তথ্য বিস্তারিতভাবে জানাবো আমরা আজকের এই প্রতিবেদনে। তাই এই নিয়োগ সংক্রান্ত সমস্ত তথ্য বিস্তারিতভাবে জানতে শেষ অবধি চোখ রাখুন আমাদের এই প্রতিবেদনে।

আরোও পড়ুনঃ ছাত্রীদের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ঢুকবে ১২,০০০/- টাকা, ছোট্ট একটা কাজ করলেই পাবেন

• পদের নাম –

গ্রুপ-ডি পদে নতুন করে LDC, Art & Craft Teacher, PPRT, PRT, Security Guard এই সমস্ত পদে নিয়োগ করা হবে।

• নিয়োগ প্রক্রিয়া – 

উল্লেখিত পদগুলিতে চাকরির জন্য আবেদনকারীদের মেরিট অনুযায়ী একটি শর্ট লিস্ট তৈরি করা হবে। এই শর্ট লিস্টে যে সকল চাকরি প্রার্থীদের নাম থাকবে তাদের আগামী ২৯ শে জুন ২০২৪ এ লিখিত পরীক্ষা নেওয়া হবে। আরো বিস্তারিতভাবে জানতে অফিসিয়াল ওয়েবসাইটটি ভিজিট করার অনুরোধ রইলো।

• আবেদন পদ্ধতি –

উল্লেখিত পদগুলির জন্য আবেদনে ইচ্ছুক চাকরি প্রার্থীদের এখানে সম্পূর্ণ অফলাইনে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। ‌যদিও অফলাইন ছাড়া ইমেইলের মাধ্যমেও প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিম্নে অফিশিয়াল বিজ্ঞপ্তির স্ক্রিনশট দিয়ে দেওয়া হল। এখানে আপনারা আবেদনের জন্য বিস্তারিত তথ্য পেয়ে যাবেন।

• বয়স সীমা –

গ্রুপ-ডি এর পদের বিভিন্ন পদগুলোতে চাকরির জন্য চাকরি প্রার্থীদের বয়সসীমা ন্যূনতম ১৮ বছর থেকে সর্বোচ্চ ৪০ বছরের মধ্যে হতে হবে। তবে সরকারি নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের জন্য বয়সের কিছু ছাড় দেওয়া হবে।

• বেতন – 

নিয়োগের পর প্রার্থীদের কত টাকা মাসিক বেতন দেওয়া হবে তা নিয়ে বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে কিছু উল্লেখ করা হয়নি। তবে পদ অনুযায়ী সরকারি নিয়ম মাফিক প্রার্থীদের বেতন দেওয়া হবে।

• শিক্ষাগত যোগ্যতা – 

উল্লেখিত পদগুলিতে চাকরির জন্য আবেদন করতে হলে আবেদনকারী প্রার্থীকে যে কোন স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম পঞ্চম শ্রেণী পাশের সার্টিফিকেট থাকতে হবে। যদিও প্রতিটি পদের ক্ষেত্রে আলাদা আলাদা রকম শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করার রয়েছে অফিশিয়াল বিজ্ঞপ্তিতে।

আরোও পড়ুনঃ ইন্টারনেট প্রচণ্ড স্লো? এই টিপস কাজে লাগালেই বুলেটের গতিতে ছুটবে

• আবেদনের শেষ তারিখ

আগামী ২৫ শে জুন ২০২৪ তারিখ পর্যন্ত চাকরি প্রার্থীরা উল্লেখিত পদগুলিতে চাকরির জন্য আবেদন করতে পারবেন 

বিঃদ্রঃ বিভিন্ন সূত্র মারফত পাওয়া তথ্য অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তাই আবেদনকারী প্রার্থীদের উদ্দেশ্যে অনুরোধ আপনারা যে কোন চাকরির নিয়োগে আবেদন করার পূর্বে তার অফিসিয়াল ওয়েবসাইট থেকে অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ভাল করে দেখে বুঝে তারপরে নিজের দায়িত্বে আবেদন করবেন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...