ফোন রিচার্জের দাম বৃদ্ধি নিয়ে আর চিন্তা নেই, এইভাবে রিচার্জ করুন আর পান ১০০ টাকা পর্যন্ত ছাড়

Recharge Process : ভারতের দুই প্রধান টেলিকম সংস্থা রিলায়েন্স জিও (Reliance Jio) এবং ভারতী এয়ারটেল (Bharti Airtel)। এই টেলিকম সংস্থা দুটি গত ২৭শে জুন কয়েক ঘন্টার মধ্যে রিচার্জ প্ল্যানের দাম…

Published By: Debapriya Sarkar | Published On:

Recharge Process : ভারতের দুই প্রধান টেলিকম সংস্থা রিলায়েন্স জিও (Reliance Jio) এবং ভারতী এয়ারটেল (Bharti Airtel)। এই টেলিকম সংস্থা দুটি গত ২৭শে জুন কয়েক ঘন্টার মধ্যে রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধির কথা ঘোষণা করেছিল। নতুন ট্যারিফ প্ল্যান গত ৩রা জুলাই থেকে কার্যকর করা হয়েছে। নতুন প্ল্যান অনুযায়ী প্রতিটি রিচার্জ প্ল্যানে ২২ থেকে ২৫ শতাংশ দাম বৃদ্ধি করা হয়েছে। ‌অন্যদিকে আবার ভোডাফোন আইডিয়াও (Vodafone Idea) এই প্রতিযোগিতায় পিছিয়ে নেই। টেলিকম সংস্থাগুলির এই পরিমাণ দাম বৃদ্ধিতে কপালে চিন্তার ভাঁজ মধ্যবিত্ত গ্রাহকদের।

আরোও পড়ুন » ঘরে বসে প্রতি মাসে ২০,৫০০ টাকা পাবেন, পোস্ট অফিসের এই দুর্দান্ত স্কিমের বিষয়ে জানুন

এই পরিস্থিতিতে এই খবরের পাশাপাশি একটি ভালো খবর রয়েছে। আজ আপনারা এই প্রতিবেদনের মাধ্যমে জানতে পারবেন কোথা থেকে রিচার্জ করলে আপনারা আপনাদের রিচার্জের টাকা বাঁচাতে পারবেন। অর্থাৎ আমরা আপনাদের এমন কিছু রিচার্জের মাধ্যম জানাবো যেগুলো থেকে রিচার্জ করলে আপনারা পাবেন রিচার্জ এর উপর হিউজ ডিসকাউন্ট। তাহলে দেরি না করে আসুন জেনে এই তথ্য বিস্তারিতভাবে।

• কোথা থেকে রিচার্জ করলে ডিসকাউন্ট পাওয়া যাবে?

১. ফ্লিপকার্ট (Flipkart) : 

আপনি যদি আপনার রিচার্জ প্ল্যানে ছাড় পেতে চান তাহলে আপনার জন্য একটা দুর্দান্ত উপায় নিয়ে এসেছে আমরা। আপনি যদি ফ্লিপকার্টের মাধ্যমে আপনার মোবাইল রিচার্জ করেন তাহলে ফ্লিপকার্ট সুপার কয়েনের মাধ্যমে আপনি ১০ থেকে ৫০ টাকা পর্যন্ত ছাড় পেতে পারবেন। তবে এর জন্য আপনার ফ্লিপকার্ট অ্যাকাউন্টে পর্যাপ্ত পরিমাণ সুপার কয়েন থাকতে হবে।

২. ক্রেড (Cred) :

ক্রেডিট কার্ড বিল পরিশোধের জন্য সাম্প্রতিক সময় এই ক্রেড অ্যাপটি বিশেষ জনপ্রিয়তা লাভ করেছে। ‌ তবে ক্রেডিট কার্ড বিল পরিশোধের সুবিধা ছাড়াও আরো অনেক রকম বিল পেমেন্ট এর সুবিধা রয়েছে এই অ্যাপে। এই অ্যাপের মাধ্যমে বিল পেমেন্ট করে ১০০% পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া সম্ভব। তাই আপনি যদি ক্রেড অ্যাপের মাধ্যমে আপনার মোবাইল রিচার্জ করান সে ক্ষেত্রে আপনি ভাল টাকা ক্যাশব্যাক করতে পারবেন।

৩. পেটিএম (Paytm) :

অনলাইন ব্যাঙ্কিং অ্যাপ পেটিএমও মোবাইল রিচার্জ এর ক্ষেত্রে বেশ ভালো অফার দিচ্ছে। এই অ্যাপের মাধ্যমে লাকি উইনারে ১০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাওয়া সম্ভব। তাই আপনি যদি আপনার মোবাইল রিচার্জ পেটিএম এর মাধ্যমে করেন সেক্ষেত্রে আপনি ভাল টাকা ক্যাশব্যাক পেতে পারবেন।

• রিলায়েন্স জিও’র সবথেকে সস্তার দৈনিক ডেটা প্ল্যান –

বর্তমানে রিলায়েন্স জিও ব্যবহারকারী গ্রাহকদের সবথেকে সস্তা দৈনিক ডেটা প্ল্যানের জন্য ২৪৯ টাকা রিচার্জ করতে হবে। এই প্ল্যানে গ্রাহকরা ২৮ দিনের ভ্যালিডিটি সমেত দৈনিক ১ জিবি ডেটা, দৈনিক ১০০টি এসএমএস ও আনলিমিটেড voice calling এর সুবিধা পাবেন।

আরোও পড়ুন » অনলাইন কাজের সেরা সুযোগ, ঘণ্টায় ১০০০ টাকা, এইভাবে আবেদন করুন

• এয়ারটেলের সবথেকে সস্তার দৈনিক ডেটা প্ল্যান –

এয়ারটেল ব্যবহারকারী গ্রাহকদের ও সব থেকে সস্তা দৈনিক ডেটা প্ল্যানের জন্য ২৪৯ টাকা রিচার্জ করতে হবে। এই প্ল্যানে গ্রাহকরা ২৪ দিনের ভ্যালিটি সহ দৈনিক ১ জিবি করে ডেটা, দৈনিক ১০০টি এসএমএস ও আনলিমিটেড voice calling এর সুবিধা পাবন।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...