Business Plan : ইলেকট্রিক ভেহিকেল চার্জিং স্টেশন থেকে মাসিক আড়াই লক্ষ টাকা আয় নিশ্চিত, জানুন বিস্তারিত

Business Plan : করোনা আবহের পর থেকে গোটা দেশজুড়ে যে রূপ চাকরির মন্দা তাতে এখন অনেকেই চাকরির আশা ছেড়ে নিজের ব্যবসা খুলে অর্থ উপার্জনের চেষ্টা করছেন। আপনি যদি নিজের ব্যবসা…

Published By: Debapriya Sarkar | Published On:

Business Plan : করোনা আবহের পর থেকে গোটা দেশজুড়ে যে রূপ চাকরির মন্দা তাতে এখন অনেকেই চাকরির আশা ছেড়ে নিজের ব্যবসা খুলে অর্থ উপার্জনের চেষ্টা করছেন। আপনি যদি নিজের ব্যবসা খুলতে চান তাহলে আপনাকে সবার প্রথমে কয়েকটি বিষয় মাথায় রাখতে হবে। এজন্য আপনাকে সর্বপ্রথম জানতে হবে মানুষের কি প্রয়োজন। মানুষের চাহিদার কথা মাথায় রেখে আপনি যদি ব্যবসা খোলেন তাতে লাভ হবার সম্ভাবনা থাকে অনেক বেশি। আজ এই প্রতিবেদনে আমার আপনাদের এমন একটি ব্যবসা সম্বন্ধে জানাবো যা থেকে আপনারা প্রচুর মুনাফা করবেন।

আরোও পড়ুন » প্রতি মাসে মাসে ৫০,০০০/- টাকা পেনশন দেবে কেন্দ্র সরকারের এই প্রকল্প, কিভাবে পাবেন জেনে নিন

বর্তমান সময়ে পেট্রোল ডিজেলের অত্যাধিক মূল্যবৃদ্ধির কারণে গোটা ভারত মার্কেটে ইলেকট্রিক ভেহিকেল এর চাহিদা বৃদ্ধি পেয়েছে। শহর ছাড়িয়ে এখন গ্রামের মানুষও ইলেকট্রিক গাড়ি কেনার চেষ্টা করছে। আর এই ইলেকট্রিক ভেহিকেল ইন্ডাস্ট্রির চালিকাশক্তি হল গাড়ি বা বাইকের চার্জিং স্টেশন। তাই আপনি যদি ইলেকট্রিক ভেহিকেল চার্জিং স্টেশন চালু করতে পারেন তাহলে আপনার ব্যবসা যে রমরমিয়ে চলবে তাতে কোন সন্দেহ নেই। ইলেকট্রিক ভেহিকেল চার্জিং ষ্টেশন চালু করতে কি প্রয়োজন।

• ইলেকট্রিক ভেহিকেল চার্জিং স্টেশন চালু করার জন্য কি কি ব্যবস্থা রাখা প্রয়োজন? 

ইলেকট্রিক ভেহিকেল চার্জিং স্টেশন তৈরি করতে গেলে সর্বপ্রথম যা প্রয়োজন তা হল রাস্তার পাশে ৫০ থেকে ১০০ বর্গগজের একটি জমি। এই জমি যদি আপনার নিজের নামে থাকে তাহলে তো খুবই ভালো আর নয়তো আপনি ১০ বছরের লিজে জমি নিতে পারেন। চার্জিং স্টেশনে গাড়ি এন্ট্রি ও পার্কিংয়ের জন্য বড় চওড়া রাস্তা থাকতে হবে। এছাড়া চার্জিং স্টেশন চালু করার আগে আপনাকে বনদপ্তর, দমকল বিভাগ এবং মিউনিসিপাল কর্পোরেশন এর কাছ থেকে NOC সার্টিফিকেট নিতে হবে। একটি ইলেকট্রিক ভেহিকেল চার্জিং স্টেশন চালু করার জন্য আপনার প্রায় ৪০ লক্ষ টাকা মতো খরচ হবে। যদিও ১৫ লাখ টাকাতেও মোটামুটি কম ক্ষমতার একটি ইলেকট্রিক ভেহিকেল চার্জিং স্টেশন ইনস্টল করা যায়।

আরোও পড়ুন » মাত্র ১০০০ টাকাতেই পেতে পারেন ১,০০,০০০ টাকার পেনশন! চিন্তা ছেড়ে আজই ইনভেস্ট করুন

• ইলেকট্রিক ভেহিকেল চার্জিং স্টেশন থেকে কত টাকা পর্যন্ত আয় সম্ভব ?

আপনি যদি ৩০০০ কিলোওয়াট এর চার্জিং স্টেশন ইন্সটল করেন সেক্ষেত্রে আপনার প্রতি কিলোওয়াটে জন্য পাবেন ২.৫ টাকা। এই হিসাবে আপনি প্রতিদিন ৭৫০০ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। এই হিসেবে আপনি প্রতিমাসে ২.৫ লক্ষ টাকা পর্যন্ত আয় করতে পারবেন। চার্জিং স্টেশনের সমস্ত খরচ বাদ দিলেও আপনার মাসে ১.৫ লাখ টাকা থেকে ১.৭৫ লাখ টাকা পর্যন্ত লাভ থাকবে আপনি যদি কিলোওয়াট বাড়াতে পারেন সে ক্ষেত্রে আপনার প্রতি মাসে ১০ লক্ষ টাকা পর্যন্ত আয় হতে পারে।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...