Salary Hike: একধাক্কায় ১২% বেতন বৃদ্ধি রাজ্যের এই কর্মীদের! কবে থেকে একাউন্টে ঢুকবে এই টাকা?

Salary Hike Of This Employees: জুলাই মাসের শুরুতেই বেতন বৃদ্ধি নিয়ে রাজ্যের কর্মীদের জন্য সুখবর রয়েছে। সরকারি কর্মীদের পাশাপাশি পশ্চিমবঙ্গ সরকারের কর্মীদের নিয়েও এখন বেশ আলোচনা চলছে। ভোটের আগে কিছুটা…

Published By: Papiya Paul | Published On:

Salary Hike Of This Employees: জুলাই মাসের শুরুতেই বেতন বৃদ্ধি নিয়ে রাজ্যের কর্মীদের জন্য সুখবর রয়েছে। সরকারি কর্মীদের পাশাপাশি পশ্চিমবঙ্গ সরকারের কর্মীদের নিয়েও এখন বেশ আলোচনা চলছে। ভোটের আগে কিছুটা হলেও মহার্ঘ ভাতা বৃদ্ধির কথা ঘোষণা করেছে সরকার।

তবে যতদিন না পর্যন্ত কেন্দ্রীয় হারে ভাতা না পাওয়া যাচ্ছে, ততদিন পশ্চিমবঙ্গ রাজ্য সরকারি কর্মীদের এই আন্দোলন চলতে থাকবে। তবে এই সময়ের মধ্যেই রাজ্যের অস্থায়ী কর্মীদের বেতন ১২% বাড়ল। কোন অস্থায়ী কর্মীদের বেতন বাড়লো আর কতটা বাড়লো সে সম্পর্কে আজকের এই প্রতিবেদনে বিস্তারিত তথ্য জানাবো।

আরো পড়ুন: Investment: ৫০০ টাকা করে জমিয়ে হাতে আসবে ৫ লক্ষ টাকা! ঘরে বসেই রাতারাতি হতে পারেন ‘মালামাল’

জুলাই মাসের বেতনের নথিপত্র ইতিমধ্যেই তৈরি হয়ে গিয়েছে। এই মাসের বেতন খুব তাড়াতাড়ি কর্মীদের একাউন্টে চলে আসবে। আর এই সিদ্ধান্ত যদি কার্যকর হয়ে যায় তাহলে গত কয়েক মাসের বর্ধিত বেতনের টাকাও কর্মীরা খুব তাড়াতাড়ি পেয়ে যাবেন।

জানা গিয়েছে এবার ১০ শতাংশ থেকে অনেক বেশি বেতন বৃদ্ধি হতে চলেছে কর্মীদের। রাজ্যের বিশেষ কমিটি অস্থায়ী শিক্ষক ও শিক্ষাকলীদের বেতন ১২ শতাংশ পর্যন্ত বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ এবার থেকে অস্থায়ী শিক্ষক-শিক্ষিকার আর নূন্যতম ৫৭ হাজার ৭০০ টাকা করে বেতন পেতে পারেন।

আরো পড়ুন: Rules Change : ক্রেডিট কার্ড ও পেটিএম ওয়ালেট গ্রাহকদের জন্য নতুন আপডেট, জুলাই মাস থেকে বদলে যাচ্ছে এই নিয়মগুলি

ইতিমধ্যে উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী প্রফেসরদের মাইনা বেড়েছে। কিন্তু এই বিশ্ববিদ্যালয় এখন কোন উপাচার্য নেই যার ফলে বেতন বৃদ্ধির বিষয়টি কার্যকর হতে কিছুটা সময় লাগবে। তবে বেতন বৃদ্ধির বিষয়ে প্রশ্ন উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কর্মীরা।

উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী রেজিস্টার দেবাশীষ দত্ত জানিয়েছেন যে আপাতত অস্থায়ী কর্মীদের বেতন ১২ শতাংশ করা হয়েছে। এবার থেকে সমস্ত শিক্ষক এবং শিক্ষিকারা ন্যূনতম ৫৭ হাজার ৭০০ টাকা করে মাইনে পাবে। তবে এই বেতন বৃদ্ধি শুধুমাত্র উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী কর্মীদের জন্যই করা হয়েছে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন