Investment: ৫০০ টাকা করে জমিয়ে হাতে আসবে ৫ লক্ষ টাকা! ঘরে বসেই রাতারাতি হতে পারেন ‘মালামাল’

গৃহবধূরা সব সময় নিজেদের সংসার খরচ থেকে কিছু টাকা আলাদা করে সঞ্চয় করে রাখেন। এই সঞ্চিত অর্থ পরবর্তীকালে যেকোনো আর্থিক প্রয়োজন মেটাতে সাহায্য করে। তবে এই অর্থ ঘরে না জমিয়ে…

Published By: Papiya Paul | Published On:

গৃহবধূরা সব সময় নিজেদের সংসার খরচ থেকে কিছু টাকা আলাদা করে সঞ্চয় করে রাখেন। এই সঞ্চিত অর্থ পরবর্তীকালে যেকোনো আর্থিক প্রয়োজন মেটাতে সাহায্য করে। তবে এই অর্থ ঘরে না জমিয়ে সঠিক জায়গায় যদি বিনিয়োগ করা যায় তাহলে আরো ভালো টাকা রিটার্ন পাওয়া যায়।

এখন কম পয়সারও বিভিন্ন রকমের স্কিম রয়েছে। যেখানে মাত্র কয়েক বছরের মধ্যেই কয়েক লক্ষ টাকা রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। এক্ষেত্রে মিউচুয়াল ফান্ডের এসআইপিতে অর্থ বিনিয়োগ করলে মোটা টাকা রিটার্ন পাওয়া যেতে পারে।

Profitable Business Idea

আরো পড়ুন: Heavy Rain Alert: ঘূর্ণাবর্তের জেরে ভারী বৃষ্টিতে ভাসবে বাংলা, কলকাতা সহ দক্ষিণবঙ্গের আবহাওয়া কেমন থাকবে? রইল আপডেট

গৃহবধূরা যদি প্রত্যেক মাসে মাত্র ৫০০ টাকা এসআইপিতে বিনিয়োগ করেন .তাহলে এখানে দীর্ঘমেয়াদেও মোটা টাকা রিটার্ন আসে। কমবেশি ১২% রিটার্ন পাওয়ার সম্ভাবনা থাকে। এখানে ঝুঁকি থাকলেও লাভের সম্ভাবনা অনেকটাই বেশি।

ধরুন, কোন গৃহবধূ প্রত্যেক মাসে ৫০০ টাকা করে বিনিয়োগ করছেন। এক্ষেত্রে তিনি যদি ১০ বছরের জন্য বিনিয়োগ করেন তাহলে তার মোট বিনিয়োগ হবে ৬০ হাজার টাকা। এরপর শুধু সুদ থেকে তিনি পাবেন ৫৬ হাজার ১৭০ টাকা। তাহলে সুদ এবং আসল মিলিয়ে তিনি রিটার্ন পাবেন ১ লক্ষ ১৬ হাজার ১৭০ টাকা।

আরো পড়ুন: FD Interest Rate: ঝড়ের গতিতে টাকা হবে ডবল! প্রায় ১০% সুদ দিচ্ছে এই ব্যাঙ্ক, খুশি গ্রাহকেরা

আর কেউ যদি ২০ বছর ধরে এই বিনিয়োগ চালিয়ে যেতে পারেন তাহলে তার মোট ইনভেস্ট হবে ১,২০,০০০ টাকা। এরপর সুদ হবে ৩,৭৯,৫৭৪ টাকা। সুদ এবং আসল মিলে তিনি হাতে পাবেন ৪,৯৯,৫৭৪ টাকা। অর্থাৎ মাত্র ৫০০ টাকা করে জমিয়েই হাতে আসবে প্রায় ৫ লক্ষ টাকা।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...

আরও পড়ুন