PNB Recruitment 2024 : পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে ২৭০০ কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, এইভাবে করুন আবেদন

PNB Bank Job Recruitment 2024 : দেশের চাকরিপ্রার্থীদের জন্য এবার দুর্দান্ত সুযোগ দিচ্ছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (Punjab National Bank)। সম্প্রতি পাঞ্জাবি ন্যাশনাল ব্যাঙ্কের একটি বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, ব্যাঙ্কের পক্ষ…

Published By: Debapriya Sarkar | Published On:

PNB Bank Job Recruitment 2024 : দেশের চাকরিপ্রার্থীদের জন্য এবার দুর্দান্ত সুযোগ দিচ্ছে পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (Punjab National Bank)। সম্প্রতি পাঞ্জাবি ন্যাশনাল ব্যাঙ্কের একটি বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, ব্যাঙ্কের পক্ষ থেকে ২৭০০ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে। ভারতীয় নাগরিক অর্থাৎ পশ্চিমবঙ্গের যে কোন জেলা স্থায়ী যোগ্যতা সম্পন্ন বাসিন্দা এই চাকরির জন্য আবেদন জানাতে পারবেন। এই নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য দিতে আজকের আমাদের এই প্রতিবেদন। তাই দেরি না করে আসুন জেনে নিন সমস্ত তথ্য বিস্তারিতভাবে (PNB Bank Job Recruitment 2024).

আরোও পড়ুন >> জুলাই মাসে এতদিন বন্ধ থাকবে স্কুল-কলেজ, ছুটির পুরো লিস্ট দেখে নিন

১. পদের নাম –

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে, এখানে নতুন করে Apprentice পদে কর্মী নিয়োগ করা শুরু হয়েছে।

২. শূন্য পদ –

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে মোট ২৭০০ শূন্য পদে কর্মী নিয়োগ করা হবে।

৩. শিক্ষাগত যোগ্যতা –

আবেদনকারী প্রার্থীদের যে কোনো স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে ন্যূনতম বি.এ পাস সার্টিফিকেট থাকতে হবে।

৪. বেতন –

ব্যাঙ্কের পক্ষ থেকে প্রকাশিত বিজ্ঞপ্তিতে প্রার্থীদের কত টাকা বেতন দেওয়া হবে সে ব্যাপারে সঠিকভাবে কিছু উল্লেখ করা হয়নি। তবে সরকারি নিয়ম ও পদ অনুযায়ী চাকরিদের বেতন দেওয়া হবে।

৫. বয়স সীমা – 

আবেদন করে যোগ্য প্রার্থীদের বয়স ন্যূনতম ২০ বছর থেকে সর্বোচ্চ ২৪ বছরের মধ্যে হতে হবে। তবে সরকারের নিয়ম অনুযায়ী সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের ক্ষেত্রে বয়সের কিছু ছাড় দেওয়া হবে

৬. আবেদনের শেষ তারিখ – 

ইতিমধ্যে আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী ১৪ জুলাই ২০২৪ পর্যন্ত যোগ্য ও আগ্রহী প্রার্থীরা উল্লেখিত পদে চাকরির জন্য আবেদন জানাতে পারবেন।

৭. পরীক্ষা শুরুর দিন –

আগামী ২৮ শে জুলাই 2014 সাল পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের পক্ষ থেকে আবেদনকারী প্রার্থীদের পরীক্ষা নেওয়া হবে।

আরোও পড়ুন >> আর একগাদা সিম নয়, নিয়ম ভাঙলে ২ লক্ষ টাকা জরিমানা! জানুন সরকারের নতুন নিয়ম

৮. আবেদন প্রক্রিয়া –

যে সকল আগ্রহী চাকরিপ্রার্থীরা পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের Apprentice পদে চাকরিতে আবেদনের ইচ্ছুক তাদের অনলাইনের মাধ্যমে এই পদে চাকরির জন্য আবেদন করতে হবে। তার জন্য সর্বপ্রথম পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইটিতে ভিজিট করে অফিশিয়াল নোটিসে থাকা আবেদন বিবরণটি ভালো করে বুঝে প্রার্থীদের আবেদন প্রক্রিয়াটি সম্পন্ন করতে হবে।

বিঃদ্রঃ বিভিন্ন বিজ্ঞপ্তি থেকে পাওয়া সূত্র অনুযায়ী আমাদের এই প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। তাই সকল চাকরিপ্রার্থীদের উদ্দেশ্যে অনুরোধ আপনারা যে কোনও চাকরিতে আবেদন করার পূর্বে তার অফিসিয়াল বিজ্ঞপ্তিটি ভালো করে দেখে বুঝে তারপর নিজের দায়িত্বে আবেদন করবেন।  

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন