গ্রাহক টানতে BSNL-র নতুন চাল, বাকিরা দাম বাড়ালেও ১০০ টাকা দাম কমালো এই সংস্থা

চলতি মাসের শুরু থেকেই রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে জিও, এয়ারটেল এবং ভিআই। প্রায় ১১ শতাংশ থেকে ২৫ শতাংশ পর্যন্ত খরচ বৃদ্ধি করা হয়েছে। আর এই খরচ বৃদ্ধি পাওয়ার ফলে আমজনতার…

Published By: Papiya Paul | Published On:

চলতি মাসের শুরু থেকেই রিচার্জ প্ল্যানের দাম বাড়িয়েছে জিও, এয়ারটেল এবং ভিআই। প্রায় ১১ শতাংশ থেকে ২৫ শতাংশ পর্যন্ত খরচ বৃদ্ধি করা হয়েছে। আর এই খরচ বৃদ্ধি পাওয়ার ফলে আমজনতার পকেটে টান পড়েছে। তবে ভারতের তিনটি বেসরকারি টেলিকম সংস্থা রিচার্জের খরচ বৃদ্ধি করলেও BSNL কিন্তু দাম বাড়ায়নি।

বরং এই সংস্থা উল্টো পথে হেঁটেছে, দাম বাড়ানোর বদলে এই সংস্থা দাম কমিয়েছে। দৈনন্দিন জীবনে প্রত্যেকের কাছেই স্মার্টফোন রয়েছে। আর স্মার্টফোন থাকা মানে ইন্টারনেট আবশ্যক। তাই গ্রাহকদের রিচার্জ অবশ্যই করতে হচ্ছে। তবে রিচার্জের দাম এত বেশি বেড়ে যাওয়ার ফলে এখন সস্তার প্ল্যান গ্রাহকেরা খুঁজছেন।

আরো পড়ুন: BSNL Recharge Plans: মাত্র ৮৭ থেকে ৩৪৭ টাকা পর্যন্ত, BSNL-র সস্তার এই ৮ প্ল্যানের কাছে পাত্তা পাবে না কেউ

যারা ইন্টারনেট বেশি ব্যবহার করে থাকেন তারা মোবাইলে সস্তার প্ল্যানের পাশাপাশি সস্তার ব্রডব্যান্ড পরিষেবা খুঁজছেন যাতে একবার রিচার্জ করলে আনলিমিটেড ইন্টারনেট পাওয়া যায়। বিএসএনএল ফাইবার এবার গ্রাহকদের মন জয় করার জন্য সকলকে চমকে দিয়ে ১০০ টাকা দাম কমিয়েছে। আর এই খবর জানার পর ব্রডব্যান্ড উপভোক্তারা ভীষণ খুশি হয়েছেন।

BSNL BONANZA অফার: এতদিন পর্যন্ত বিএসএনএল ফাইবারের যে রিচার্জ প্ল্যানের জন্য ৪৯৯ টাকা খরচ হতো, এখন সেটি ৩৯৯ টাকায় পাওয়া যাবে। তবে দাম কমলেও সুবিধা আগের মতই রয়েছে। এই প্ল্যান রিচার্জ করলে ৬০এমবিপিএস স্পিডে ৩৩০০ জিবি ডেটা ব্যবহার করা যাবে। এমনকি এই প্ল্যানের সঙ্গে আনলিমিটেড কলিং-এর সুবিধা পাওয়া যাবে। তবে এই বিশেষ অফার আগামী তিন মাসের জন্য উপলব্ধ রয়েছে। এরপরে আবার ৪৯৯ টাকা দিয়েই এই প্ল্যান রিচার্জ করতে হবে। আপনি যদি নতুন কানেকশন নিয়ে থাকেন তাহলে এই সুবিধা পেয়ে যাবেন।

আরো পড়ুন: Electricity Bill: বিদ্যুৎ বিলে মিলবে ৩০০ টাকা পর্যন্ত ছাড়, রাজ্যের এই প্রকল্পে কারা কিভাবে পাবেন সুবিধা?

বিএসএনএল ফাইবার ব্রডব্যান্ড-এর জন্য কিভাবে আবেদন করবেন?

আপনি নিজের ফোন থেকে ১৮০০ ৪৪৪৪ নম্বরে Hi লিখে পাঠালেই বিস্তারিত তথ্য আপনার ফোনে চলে আসবে। এর পাশাপাশি BSNL Fiber / Bharat Fiber এর অফিসিয়াল ওয়েবসাইট থেকেও আবেদন করতে পারেন। এছাড়া নিকটবর্তী বিএসএনএল অফিসে গিয়েও নতুন কানেকশনের জন্য আবেদন করতে পারবেন।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...