Jio-Airtel এর ঘুম উড়িয়ে দেবে BSNL-এর সস্তা প্ল্যান, প্রতিদিন এতো কম খরচ, গ্রাহকরা শুনলেই লাফাবেন

BSNL Recharge Plan: যত দিন যাচ্ছে ডিজিটাল মাধ্যমে তত বেশি উন্নত হচ্ছে। ডিজিটাল মাধ্যম কতটা উন্নত হয়েছে তার জলজ্যান্ত প্রমাণ হলো আমাদের হাতে থাকা মুঠোফোন। এই মুঠোফোন গোটা পৃথিবীকে আমাদের…

Published By: Debapriya Sarkar | Published On:

BSNL Recharge Plan: যত দিন যাচ্ছে ডিজিটাল মাধ্যমে তত বেশি উন্নত হচ্ছে। ডিজিটাল মাধ্যম কতটা উন্নত হয়েছে তার জলজ্যান্ত প্রমাণ হলো আমাদের হাতে থাকা মুঠোফোন। এই মুঠোফোন গোটা পৃথিবীকে আমাদের হাতের মুঠোয় বন্দি করেছে। যত দিন যাচ্ছে তত বেড়ে চলেছে স্মার্টফোন ব্যবহারকারীদের সংখ্যা। স্মার্টফোন ব্যবহার করে না এমন মানুষ বলতে গেলে প্রায় দেখাই যায় না। তবে স্মার্টফোন ব্যবহারকারীদের সংখ্যা বাড়লেও টেলিকম দুনিয়ার অপারেটরদের সংখ্যা কমে চলেছে। বর্তমানে বাজারে গুটি কতক টেলিকম অপারেটর রয়েছে। এই টেলিকম সংস্থা গুলির মধ্যে রয়েছে Jio, Airtel, Vi এবং BSNL.

বর্তমানে বাজারে গুটিকয়েক টেলিকম সংস্থা থাকায় এই টেলিকম সংস্থাগুলির মধ্যে অবিরত রেষারেষি চলতে থাকে। তবে Jio, Airtel, ও Vi গ্রাহকদের কথা মাথায় রেখে একের বিভিন্ন ধরনের রিচার্জ প্ল্যান নিয়ে এলেও কোনো রিচার্জ প্ল্যান এমন নেই যাতে গ্রাহকরা সব রকম সুবিধা পাবে। কোনো প্ল্যানে ডাটা কম তো ভয়েজ কলিং ফেসিলিটি বেশি, আবার কোনো প্লানে ভয়েস কলিং ফেসিলিটি বেশি কিন্তু ডেটা ও এসএমএসের সংখ্যা কম। এই অবস্থায় কোন টেলিকম সংস্থার কানেকশন ব্যবহার করবে তা ভেবেই নাজেহাল অবস্থা হয় গ্রাহকদের। গ্রাহকের এই পরিস্থিতি কথা মাথায় রেখে সম্প্রতি BSNL টেলিকম সংস্থা এক দুর্দান্ত রিচার্জ প্ল্যান নিয়ে হাজির হয়েছে।

আরো পড়ুনঃ আধার কার্ড দিয়েই তুলে নিন ১০ লক্ষ টাকার লোন, ৩৫% ছাড় দেবে কেন্দ্র সরকার! এইভাবে আবেদন করুন

BSNL হলো একটি সরকারি টেলিকম সংস্থা। সম্প্রতি BSNL যে প্ল্যান এনেছে তা Artel, Jio ও Vodafone Idea এর মত কোম্পানিদের টেক্কা দেওয়ার জন্য যথেষ্ট। অবশ্য এই প্রথম নয়, এর আগেও বহুবার প্রিপেড গ্রাহকদের জন্য একাধিক দুর্দান্ত প্ল্যান লঞ্চ করেছিল BSNL. তবে এবারের যে প্ল্যান BSNL লঞ্চ করেছে তা অন্যান্য গুলোর তুলনায় অনেকটাই আলাদা। এই নতুন রিচার্জ প্ল্যানে গ্রাহকদের পকেট অনেকটাই বাচবে বলে মনে করা হচ্ছে। এই নতুন রিচার্জ প্ল্যান সম্বন্ধে সমস্ত তথ্য বিস্তারিত ভাবে জানাবো আমরা আজকের এই প্রতিবেদনে। তাই আপনি যদি আপনার রিচার্জ প্ল্যান নিয়ে চিন্তিত হয়ে থাকেন তাহলে আমাদের এই প্রতিবেদন আপনাকে সাহায্য করবে সেই চিন্তা থেকে মুক্ত হতে। তাহলে দেরি না করে আসুন জেনে নিন BSNL-এর নতুন রিচার্জ প্ল্যানের সমস্ত তথ্য বিস্তারিতভাবে।

BSNL-এর নতুন প্ল্যানটি কি? 

BSNL যে নতুন রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে তাতে গ্রাহকরা প্রতিদিন ২ জিবি করে হাই স্পিড ডেটা পাবেন। এছাড়া পেয়ে যাবেন ১০০ টি এসএমএস করার সুযোগ একেবারে বিনামূল্যে। এর সাথে থাকবে আনলিমিটেড কলিং এর সুবিধা। তবে এই রিচার্জ প্ল্যানে একটি স্পেশাল অফার পাবেন গ্রাহকরা। সেটি হলো, এই রিচার্জ প্ল্যানে STD কলিংয়ের সুবিধাও একেবারে বিনামূল্যে পাবেন প্রতিটি গ্রাহক। গ্রাহকরা এই রিচার্জ প্ল্যানের বৈধতা পাবেন ১৬০ দিনের জন্য। এর সাথে লোকধুন ও PRBT এর ২ মাসের এক্সেস একেবারে বিনামূল্যে দেওয়া হবে। এই রিচার্জ প্ল্যানটির জন্য আপনাকে খরচ করতে হবে ৯৯৭ টাকা।

আরোও পড়ুনঃ মাত্র ৯০ টাকায় ঘুরে আসুন দীঘা, এই কৌশল জানা থাকলে বাঁচবে অনেক টাকা

এটা ছাড়াও কম দামে আরো একটি রিচার্জ প্ল্যান লঞ্চ করেছে BSNL. এই কম দামি প্ল্যানে ১৫৩ টাকা দিয়ে রিচার্জ করলে গ্রাহক প্রতিদিন ১ জিবি করে হাই স্পিড ডেটা ব্যবহার করতে পারবেন। এর সাথে পাবেন আনলিমিটেড কলিং ও প্রতিদিন ১০০ ফ্রি এসএমএস এর সুবিধা। এই প্ল্যানের বৈধতা থাকবে ২৬ দিনের জন্য। আপনার যদি বাজেট কম হয়ে থাকে সেক্ষেত্রে আপনি এই প্ল্যানটি রিচার্জ করতে পারেন। 

 

 

 

 

 

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...