একেবারে জলের দরে তুফানি AC দিচ্ছে টাটা, যেখানে ইচ্ছা সেখানেই ফিট করা যাবে

Portable AC By Tata Group : এবছর পশ্চিমবঙ্গের তাপমাত্রা ৫০° ছুঁয়েছে। কিছুদিন আগে আবহাওয়া দপ্তরের একটি রিপোর্টে বলা হয় যে, পশ্চিমবঙ্গের তাপমাত্রা এ বছর রাজস্থানের থর মরুভূমিকে টেক্কা দিয়েছে। সূর্যের…

Published By: Debapriya Sarkar | Published On:

Portable AC By Tata Group : এবছর পশ্চিমবঙ্গের তাপমাত্রা ৫০° ছুঁয়েছে। কিছুদিন আগে আবহাওয়া দপ্তরের একটি রিপোর্টে বলা হয় যে, পশ্চিমবঙ্গের তাপমাত্রা এ বছর রাজস্থানের থর মরুভূমিকে টেক্কা দিয়েছে। সূর্যের প্রখর তাপে নাজেহাল রাজ্যবাসী। ভ্যাপসা ও গা জ্বালানো গরমের একেবারে প্রাণ যাওয়ার মতন অবস্থা সকলের। প্রতিটি মানুষ চাতক পাখির ন্যায় আকাশের দিকে তাকিয়ে রয়েছে বৃষ্টির আশায়। অন্যদিকে বৃষ্টি হবে হবে করেও বৃষ্টির সেভাবে আর কোনো দেখাই নেই। এই পরিস্থিতিতে গরমের হাত থেকে রেহাই পেতে AC একমাত্র ভরসা।

আরোও পড়ুনঃ লক্ষ্মীর ভান্ডার অতীত! এবার এই প্রকল্প নিয়ে বড়সড় ঘোষণা রাজ্যের, পাবেন মাসে ১০০০ টাকা

কিন্তু AC শুধুমাত্র বেডরুমে লাগালেও বাড়ির অন্যান্য জায়গায় তো একই রকমই গরম। তাছাড়া যাদের সামর্থ্য আছে তারা AC লাগালেও AC কেনার সামর্থ নেই অধিকাংশেরই। সেক্ষেত্রে উপায় কি? এই ভয়ানক গরমের হাত থেকে যাতে প্রত্যেকটি মানুষ যাতে রেহাই পায় তার জন্য এবার নতুন উপায় নিয়ে এলো টাটা গ্রুপ (TATA Group). কি এমন ব্যবস্থা নিয়েছেন টাটা? এই সবকিছু জানতে শেষ অবধি চোখ রাখুন আমাদের এই প্রতিবেদনে।

বাজারে নামিদামি একাধিক AC কোম্পানি গুলি বিভিন্ন ধরনের ফিচারস এবং স্পেসিফিকেশন দিয়ে একের পর এক নানা ধরনের AC এনেই চলেছে। যত বেশি ফিচারস তত বেশি দাম। কিন্তু এত দাম দিয়ে AC কেনার সামর্থ্য নেই অধিকাংশই। সেই সকল সামর্থ্যহীন মানুষদের কথা মাথায় রেখে এবার AC তৈরির প্রতিযোগিতায় অংশগ্রহণ করল TATA Group। যদিও এর আগে টাটা গ্রুপ স্প্লিট AC অথবা উইন্ডোস AC নিয়ে এসেছিল গ্রাহকদের জন্য। তবে এবার আরো অত্যাধুনিক নজর কারা AC তৈরি করল TATA। জেনে নিন টাটার এই নতুন AC সম্পর্কে কিছু সুবিধামূলক তথ্য।

• TATA Group এর নতুন AC এর সুবিধা –

১. সম্প্রতি TATA Group যে পোর্টেবল AC লঞ্চ করেছে সেটি লাগানোর জন্য বাড়ি দেওয়ালে কোন গর্ত করতে হবে না।

২. এই এসিডিটি আপনি TATA গ্ৰুপ মালিকাধীন Croma থেকে কিনতে পারবেন।

৩. এই পোর্টেবল AC টির ক্যাপাসিটি ১.৫ টন, যা মাঝারি আয়তনের ঘরের জন্য একেবারে উপযুক্ত।

৪. কপার কন্ডেসার থাকার দরুন এই পোর্টেবল AC-র কুলিং সিস্টেম দারুন।

আরোও পড়ুনঃ রোজ ১০০ টাকা জমিয়ে মিলবে ৩০ লাখ টাকা! জানুন কিভাবে অল্পদিনেই হবেন লাখপতি?

৫. এই AC-র সাথে রয়েছে চাকার ব্যবস্থা। যার ফলে আপনি AC টিকে খুব সহজে এক ঘর থেকে অন্য ঘরে নিয়ে যেতে পারবেন। তবে অবশ্যই AC টিকে অন্য ঘরে শিফট করার আগে আউটডোর সেটিংস চেক করে নিতে হবে।

• TATA Group এর এই পোর্টেবেল AC-র দাম কত?

Croma সংস্থার এই পোর্টেবেল AC র বাজার মূল্য ৪৩,৯৯০ টাকা ধার্য করা হয়েছে। তবে এই দামের উপর একাধিক ব্যাঙ্ক ডিসকাউন্ট রয়েছে। কিছু বিশেষ ব্যাঙ্কের গ্রাহকরা এই পোর্টেবেল AC টি ডিসকাউন্টের মাধ্যমে অনেক কম দামে পেয়ে যাবেন। এছাড়া এই AC-র সাথে দেওয়া হচ্ছে আরো নানান আকর্ষণীয় অফার।

About Author
Debapriya Sarkar

দেবপ্রিয়া বিগত বেশ কিছু বছর ধরে সাংবাদিকতার সাথে যুক্ত রয়েছেন। ডিজিটাল মিডিয়ার হাত ধরেই সাংবাদিকতায় তার হ...

আরও পড়ুন