Investment: রোজ ১০০ টাকা জমিয়ে মিলবে ৩০ লাখ টাকা! জানুন কিভাবে অল্পদিনেই হবেন লাখপতি?

SIP Investments: প্রত্যেকটি মানুষের মনেই ধনী হওয়ার জন্য বিশেষ ইচ্ছা থাকে। তবে এই ধনী হওয়ার কোন শর্টকাট নেই। একমাত্র নিয়মিত সঠিকভাবে টাকা সঞ্চয় করতে পারলে সেখান থেকে মোটা টাকা রিটার্ন…

Published By: Papiya Paul | Published On:

SIP Investments: প্রত্যেকটি মানুষের মনেই ধনী হওয়ার জন্য বিশেষ ইচ্ছা থাকে। তবে এই ধনী হওয়ার কোন শর্টকাট নেই। একমাত্র নিয়মিত সঠিকভাবে টাকা সঞ্চয় করতে পারলে সেখান থেকে মোটা টাকা রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

তাই খুব কম বয়স থেকেই যদি টাকা আর সঞ্চয় করা যায় এবং ভালো কোন জায়গায় বিনিয়োগ (Investment) করে তোলা যায়। তাহলে খুব অল্প সময়ের মধ্যেই সেই অল্প পরিমাণ টাকা থেকে মোটা টাকার ফান্ড গড়ে তোলা যেতে পারে।

আরো পড়ুন: আর মাত্র ১২ দিন সময়, এই কাজ না করলেই PNB-র অ্যাকাউন্ট বন্ধ! গ্রাহকদের জন্য বিরাট খবর

এক্ষেত্রে কোন ব্যক্তি যদি প্রতিদিন মাত্র ১০০ টাকা সঞ্চয় করে প্রত্যেক মাসে মোট ৩০০০ টাকা মিউচুয়াল ফান্ডের এসআইপিতে বিনিয়োগ করেন। আর লম্বা সময়ের জন্য যদি এই বিনিয়োগ বজায় রাখেন, তাহলে ১২% হারে সুদ পাওয়া যেতে পারে।

মাত্র ১৩ বছরেই সেই ব্যক্তি ১১,২৭,৭৯৩ টাকার মোটা তহবিল গড়ে তুলতে পারেন। শুধুমাত্র সুদ থেকেই ৬,৫৯,৭৯৩ টাকা পাওয়া যেতে পারে। আর যদি কোন ব্যক্তি আরো দীর্ঘ সময়ের জন্য প্রায় ২০ বছরের জন্য এই বিনিয়োগ চালিয়ে যেতে পারেন। তাহলে তিনি মোট ২৯,৯৭,৪৪৪ টাকার ফান্ড গড়ে তুলতে পারবেন।

আরো পড়ুন: Government Project: লক্ষ্মীর ভান্ডার অতীত! এবার এই প্রকল্প নিয়ে বড়সড় ঘোষণা রাজ্যের, পাবেন মাসে ১০০০ টাকা

অর্থাৎ প্রত্যেকদিন মাত্র ১০০ টাকা করে জমিয়ে ২০ বছরে প্রায় ৩০ লক্ষ টাকার কাছাকাছি একটি ফান্ড গড়ে তোলা সম্ভব হবে। এরপর কেউ যদি আরও দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করতে থাকেন তাহলে এই টাকার পরিমান আরো বাড়বে।

বর্তমানে এই মুদ্রাস্ফীতির বাজারে ভবিষ্যতের জন্য মোটা টাকা সঞ্চয় করতে না পারলে ভালোভাবে জীবন কাটাতে পারা যাবেনা। তাই সঠিক জায়গায় সঠিকভাবে বিনিয়োগ শুরু করতে হবে। আর এই বিনিয়োগ দীর্ঘ সময়ের জন্য চালিয়ে যেতে হবে। তাহলেই মোটা তহবিল গড়ে তোলা সম্ভব হবে।

About Author
Papiya Paul

সাড়ে ৪ বছরের বেশি সময় ডিজিটাল সাংবাদিকতার সঙ্গে যুক্ত। যে কোনো বিষয়ে কনটেন্ট লেখার দক্ষতা রয়েছে। সঠিক এবং ...